মেটার নতুন থ্রেডস অ্যাপ কী, থ্রেডস অ্যাপের সুবিধা ও কীভাবে ব্যবহার করবেন

ফেসবুকের মূল কোম্পানি মেটা গত সপ্তাহে টুইটারের প্রতিযোগী হিসেবে থ্রেডস অ্যাপ অফিশিয়ালি লঞ্চ করেছে। মেটা কোম্পানির মতে গত ০৬.০৭.২০২৩ তারিখে রোজ বৃহস্পতিবার সকালের মধ্যেই থ্রেডস অ্যাপটিতে ৩০ মিলিয়নের বেশি সাইন আপ হয়েছে। যার মধ্যে বড় বড় ব্রান্ড, সেলিব্রেটি, সাংবাদিক সহ আরো অনেকে সংযুক্ত হয়েছে। তাহলে চলুন থ্রেডস অ্যাপ সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

থ্রেডস কি?

থ্রেডস হলো ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের মূল কোম্পানি মেটা’র একটি নতুন অ্যাপ। এই প্লাটফর্মটি অনেকটা টুইটারের মতো যেখানে ফিড হিসেবে মূলত টেক্সটভিত্তিক পোস্টগুলো থাকে। তবে ব্যবহারকারীরা এই প্লাটফর্মে ছবি, লিংক এবং ভিডিও শেয়ার করতে পারবেন এবং তারা একে অপরের সাথে কমেন্টের মাধ্যমে কথোপকথন করতে পারবেন।
মেটা কোম্পানির ভাষ্য মতে থ্রেডস অ্যাপে ৫০০ ক্যারেক্টারের বেশি পোস্ট করতে পারবে না। টুইটারের মতো, এই অ্যাপটি ব্যবহারকারীদের একটি পোস্টে মন্তব্য পুনরায় শেয়ার করার অনুমতি দেয়। এছাড়াও, থ্রেড অ্যাপ থেকে পোস্ট সরাসরি ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করা সম্ভব।

থ্রেডস অ্যাপে একাউন্টগুলো পাবলিক অথবা প্রাইভেট উভয় ভাবেই লিস্ট করা সম্ভব। ভেরিফাইভ ইনস্টাগ্রাম একাউন্ট গুলো অটোমেটিক থ্রেডস অ্যাপে ভেরিফাইড হয়ে যাবে।

থ্রেডস অ্যাপে রেজিস্ট্রেশন কিভাবে করে?

থ্রেডস অ্যাপ ব্যবহারকারীরা তাদের ইন্সটাগ্রাম একাউন্ট এ ব্যবহারকৃত ইউজার নেম, পাসওয়ার্ড এবং একাউন্ট নেম ব্যবহার করে থ্রেডস অ্যাপে একাউন্ট তৈরি করতে পারবেন। তবে ব্যবহারকারীরা চাইলে তাদের ইন্সটাগ্রামের বায়ো এর বদলে থ্রেডস এর আলাদা বায়ো সেট করতে পারবেন। এছাড়া থ্রেডস অ্যাপ ব্যবহারকারীরা তাদের ইনস্টাগ্রামে ফলো করা একাউন্টগুলো সরাসরি থ্রেডস অ্যাপে ফলো করতে পারবেন। তবে থ্রেডস একাউন্ট ডিলিট করা খুব একটা সহজ কাজ নয়।। থ্রেডস অ্যাপ ব্যবহারকারীরা স্বল্প সময়ের জন্য তাদের প্রোফাইল ডিএক্টিভেট করতে পারলেও চিরকালের জন্য থ্রেডস একাউন্ট বন্ধ করতে হলে তাদের ইন্সটাগ্রাম একাউন্ট ডিলিট করতে হবে।

থ্রেডস অ্যাপ এর সুবিধা কি?

ইন্সটাগ্রাম একাউন্টের সাহায্যে লগ ইন অথবা সাইন আপ করার কারণে থ্রেডস অ্যাপ ব্যবহার করে অনেক সুযোগ-সুবিধা পাওয়া যেতে পারে। আপনি যাদের ফলো করবেন তাদের পোস্ট দেখতে পাবেন আপনার ফিডে। এছাড়া আপনার কাছে থ্রেডস অ্যাপ কর্তৃক সাজেশন আসবে।
থ্রেডস অ্যাপ ব্যবহারকারীরা ফিডে কিছু শব্দ ফিল্টার করার বিকল্প থাকবে। এছাড়াও আপনাকে কে বা কারা অর্থাৎ কোন ইউজাররা মেনশন করতে পারবেন সেটাও আপনি ঠিক করতে পারবেন। থ্রেডস অ্যাপ অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে একদম ফ্রিতে ডাউনলোড করা যাবে।

যদিও থ্রেডস অ্যাপটিকে টুইটার কিলার হিসেবে দাবি করা হলেও অনেকে এটিকে একপ্রকার কপিক্যাট অংশ হিসেবে দেখছে। যাইহোক, যেহেতু ইনস্টাগ্রামের এত বড় জনসংখ্যা একটু বেশি সহজে থ্রেড অ্যাপের সুবিধা নিতে সক্ষম হবে, তাই এটি খুব ভাল বিকাশ হবে বলে আশা করা হচ্ছে। প্রযুক্তিভিত্তিক তথ্য জানতে সবসময় চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। এছাড়া আমাদের এই আর্টিকেলটি আপনার কেমন লেগেছে তা আমাদের কমেন্ট করে জানাতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url