মেসেঞ্জার ভিডিও কলে নতুন সুবিধা এলো

মেসেঞ্জারে বন্ধু ও পরিবারের সদস্যদের সাথে গ্রুপ চ্যাটে আড্ডার নতুন কোনো বিষয় নয়। পরিবারের সদস্য ও বন্ধুবান্ধবের সাথে গেম খেলা বেশ আনন্দায়ক বটে। ফেসবুক গেমিং এর কল্যাণে এই কাজ গুলো সহজ হয়েছে। ফেসবুক নিয়ে এলো মেসেঞ্জার এর জন্য একটি নতুন শেয়ারড গেমিং ফিচার যা ব্যবহার করে অনগোয়িং ভিডিও কলের সময় গেম খেলতে পারবে ব্যবহারকারীগণ।
তাহলে চলুন জেনে নিই মেসেঞ্জারে কি কি গেম খেলা যাবে, কোন কোন ধাপ অনুসরণ করে মেসেঞ্জারে ভিডিও কলে গেম খেলা যাবে এবং নতুন এই ফিচারের বিস্তারিত।

মেসেঞ্জারে গেমস খেলবেন যেভাবে

মেসেঞ্জারের উক্ত নতুন ফিচার এর কল্যাণে মোট ১৪টি গেম খেলা যাবে। গেমগুলোর মধ্যে জনপ্রিয় গেম গুলো হলো, মিনি গল্ফ, ওয়ার্ডস উইথ ফ্রেন্ডস, কার্ড ওয়ারস, এপ্লোডিং কিটেনস, ইত্যাদি গেম রয়েছে।

প্রতিটি গেমের মোট খেলোয়াড় সংখ্যা আলাদা হলেও অধিকাংশ গেমের ক্ষেত্রে শুধুমাত্র ২ জন মিলে একসাথে খেলা যাবে। এতোগুলা গেম এর মধ্যে যেকেউ নিজের বন্ধুদের সাথে খেলার জন্যপ্রিয় গেম খুঁজে নিতে পারবে। মেসেঞ্জারে প্রিয়জনদের সাথে ভিডিও কলের সময় গেম খেলার প্রক্রিয়া বেশ সহজ। কয়েকটি ধাপে মেসেঞ্জারে কলে থাকা অবস্থায় গেম খেলা যাবে।
প্রথমে মেসেঞ্জার অ্যাপের লেটেস্ট ভার্সন মোবাইল ফোনে ইন্সটল থাকতে হবে এবং কলে থাকা অন্য ব্যক্তি মানে যাদের সাথে গেম খেলবেন তাদের অ্যাপও আপডেট হওয়া জরুরি। অ্যাপ ইন্সটল করার পর গেমস খেলার নিয়ম বেশ সহজ। মেসেঞ্জারে গেমস খেলতে আমাদের আটিকেলেটে দেওয়া নিয়মসমূহ অনুসরণ করুন।
  • মেসেঞ্জার অ্যাপে প্রবেশ করুন ও কমপক্ষে ১ জন ব্যক্তিকে নিয়ে ভিডিও কল চালু করুন।
  • তারপর উক্ত ব্যক্তি বা ব্যক্তিরা জয়েন করার পর সেন্টারে থাকা গ্রুপ মোড বাটনে ট্যাপ করুন।
  • বোটমে থাকা Play আইকনে ট্যাপ করুন।
  • এবার গেমস এর তালিকা থেকে পছদের গেমটি বেছে নিন।
ব্যাস! এবার মেসেঞ্জার অ্যাপেই দেখতে পাবেন নতুন ইন্টারফেস যা ভিডিও কলের স্ক্রিনকে ছোট করে একসাথে করবে স্ক্রিনের টপে।

ফেসবুক গেমিং দ্বারা এক আটিকেলে জানানো হয়েছে মেসেঞ্জারের লেটেস্ট ভার্সন ইন্সটল করা থাকলে যেকেউ ভিডিও কল এর সময় এসব গেমস খেলতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url