হোয়াটসঅ্যাপে চালু হলো চ্যানেল সুবিধা

হোয়াটসঅ্যাপ বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক বার্তাপ্রেরণ অ্যাপ। লোকেরা সহজেই এবং নিরাপদে হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের পরিচিত, বন্ধুবান্ধব, আত্মীয়দের সাথে ছবি, ভিডিও, অডিও এবং বার্তা বিনিময় করতে পারে। হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপে দিন দিন নতুন নতুন ফিচার যোগ করছে অ্যাপটিকে আরও আকর্ষণীয় করে তুলছে। সম্প্রতি তারা হোয়াটসঅ্যাপ চ্যানেল নামে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে। তাহলে চলুন বিস্তারিত জেনে নেই কী কী থাকছে হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারে।
হোয়াটসঅ্যাপ চ্যানেল মূলত একটি একমুখী সম্প্রচার টুল, যার মাধ্যমে একটি নির্দিষ্ট বিষয়ের আপডেট একসাথে অনেকের সাথে শেয়ার করা যায়। বিভিন্ন চ্যানেলে সাবস্ক্রাইব করে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সেই নির্দিষ্ট চ্যানেলের সমস্ত বিষয়বস্তু মেসেজিং সুবিধা সহ একটি পৃথক ট্যাবে দেখতে পারেন। ব্যবহারকারীরা অন্যদের আমন্ত্রণ জানিয়ে বা নিজের দ্বারা অনুসন্ধান করে চ্যানেলগুলিতে সদস্যতা নিতে পারেন।
মেটা সিইও মার্ক নিজেই তার ফেসবুক অ্যাকাউন্টে একটি ভিডিওর মাধ্যমে বিশ্বকে এই ফিচারের কথা জানিয়েছেন। চ্যানেল বৈশিষ্ট্যের জন্য, হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপের মধ্যে "আপডেট" নামে একটি নতুন মেনু বিকল্প তৈরি করেছে। এই মেনুতে এখন স্ট্যাটাস এবং চ্যানেলের বৈশিষ্ট্য উভয়ই পাওয়া যাবে। ফলে চ্যানেল ফিচারটি মেসেজিং সেকশন থেকে সম্পূর্ণ আলাদা থাকবে।

কে হোয়াটসঅ্যাপ চ্যানেলে যোগ দিতে পারবে এবং কে পারবে না তা নির্ধারণ করার ক্ষমতা চ্যানেল প্রশাসকদের দেওয়া হয়। তবে, চ্যানেল অ্যাডমিনরা চ্যানেলের গ্রাহকদের মোবাইল নম্বর বা তাদের প্রোফাইল ছবিতে অ্যাক্সেস পাবেন না। এই বিষয়টি সাধারণ গ্রাহকদের জন্যও বজায় রাখা হবে এবং তারাও অ্যাডমিনদের সম্পর্কে কোনো তথ্য নিতে পারবে না। অ্যাডমিন ছবি থেকে ভিডিও, স্টিকার এবং পোল সবকিছু পোস্ট করতে পারেন

গ্রাহকরা এই পোস্ট দেখতে পারেন. একটি একক হোয়াটসঅ্যাপ চ্যানেল বার্তা ৩০ দিন পর্যন্ত স্থায়ী হবে। আপাতত, এই বৈশিষ্ট্যটি শুধুমাত্র কলম্বিয়া এবং সিঙ্গাপুরের লোকেদের জন্য উপলব্ধ৷ মেটা থেকে একটি নিশ্চিতকরণ বার্তা অনুসারে, এই হোয়াটসঅ্যাপ বৈশিষ্ট্যটি শীঘ্রই বিশ্বের অন্যান্য প্রান্তে পৌঁছে যাবে। বর্তমানে সিঙ্গাপুর এবং কলম্বিয়ার সকল ব্যক্তি ও প্রতিষ্ঠান চ্যানেল তৈরি করতে পারে।
টেলিগ্রাম ব্যবহারকারীরা এখন পর্যন্ত চ্যানেল সুবিধা পাচ্ছেন। সময়ের সাথে তাল মিলিয়ে, মেটা তাদের হোয়াটসঅ্যাপে এই সময়-সংবেদনশীল বৈশিষ্ট্যটি চালু করে সাধারণ মানুষের জন্য সমস্ত ধরণের তথ্য পেতে সহজ করেছে। আপনার যদি হোয়াটসঅ্যাপের এই বৈশিষ্ট্যটি সম্পর্কে কোনও প্রশ্ন থাকে তবে আপনি আমাদের মন্তব্য করতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url