হোয়াটসঅ্যাপ পোল তৈরী করার নিয়ম - jorip24.com

অবশেষে অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের জন্য পোল ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীগণ হোয়াটসঅ্যাপ গ্রুপ চ্যাটের পাশাপাশি পার্সোনাল চ্যাটেও পোল বা ভোট তৈরী করতে পারবেন। হোয়াটসঅ্যাপ Poll ফিচারটি বর্তমানে শুধুমাত্র মোবাইল অ্যাপে ব্যবহার করা যাবে। হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সনে এই ফিচারটি শীঘ্রই আসবে।
তাহলে চলুন জেনে নিই কিভাবে হোয়াটসঅ্যাপ পোল ফিচার ব্যবহার করে অ্যান্ড্রয়েড ও আইফোনে অন্যদের মতামত নেওয়ার জন্য পোল তৈরি করবেন।

হোয়াটসঅ্যাপ পোল তৈরী করার নিয়ম

হোয়াটসঅ্যাপ পোল অনেক পরিস্থিতিতে আপনার কাজে আসতে পারে। যেমনঃ বন্ধুরা মিলে কোথাও যাওয়ার জন্য স্থান ঠিক করার ক্ষেত্রে বন্ধুদের গ্রুপ পোল তৈরি করতে পারেন। আবার পরিবারিক কোনো অনুষ্ঠানে কোনো বিষয়ে সবার মতামত নিতে পোল তৈরি করা যেতে পারে। এছাড়াও অফিসের গুরুত্বপূণ কাজে WhatsApp poll তৈরি করতে পারেন বিশেষ করে সেল বিভাগ। মোট কথায় হোয়াটসঅ্যাপ পোল অনেক কাজে আসতে পারে। এবার চলুন জেনে নেওয়া যাক কিভাবে হোয়াটসঅ্যাপ আইওএস ও অ্যান্ড্রয়েড poll তৈরী করবেন।
  • অ্যান্ড্রয়েড বা আইওএস (Android or iOS) চালিত ফোনে হোয়াটসঅ্যাপে প্রবেশ করুন।
  • তারপর যে চ্যাট বা গ্রুপে পোল তৈরি করতে চান সেই চ্যাট বা গ্রুপে প্রবেশ করুন।
  • নিচে ক্যামেরা বাটনের পাশে থাকা এটাচমেন্ট আইকনে ট্যাপ করুন।
  • তারপর Poll আইকন সিলেক্ট করুন।
  • Create Poll উইন্ডো থেকে পোলের প্রশ্ন ও অপশন লিখুন। সর্বোচ্চ ১২টি অপশন দেওয়া যাবে।
  • এছাড়া পোলের ডানদিকে থাকা হ্যামবার্গার আইকনে ট্যাপ করে অপশন এর অর্ডার পরিবর্তন করা যাবে।
  • প্রশ্ন ও অপশন Add করা হয়ে গেলে সবুজ Send বাটনে ট্যাপ করুন।
  • আর এভাবে খুব সহজে হোয়াটসঅ্যাপ পোল তৈরী করতে পারবেন।
প্রতিটি পোলে সর্বোচ্চ ১২টি অপশন প্রদানের সুযোগ রয়েছে হোয়াটসঅ্যাপ পোলে। এই ফিচারের মাধ্যমে পোল তৈরী করে অন্যদের মতামত নেওয়া যায় খুব সহজে। পোল এ থাকা যেকোনো অপশন সিলেক্ট করা যাবে। এছাড়া হোয়াটসঅ্যাপ পোলে একাধিক অপশন সিলেক্ট করা সুবিধাও রয়েছে।
যখন নতুন কেউ ভোট করবে তখন পোল অটোমেটিক আপডেট হয়ে যাবে। ব্যবহারকারীগণ views votes অপশনে ট্যাপ করে পোল সম্পর্কিত তথ্য দেখতে পাবেন। View Votes অপশনে ট্যাপ করে কে কোন অপশনে ভোট করেছে তা দেখতে পাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url