টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম

আমরা অনেকে মোবাইলের অ্যাপ থেকে টাকা ইনকাম করতে চান? তেমনি একটি অ্যাপ হলো- টফি। তাহলে চলুন মোবাইলে Toffee অ্যাপ দিয়ে টাকা ইনকাম করার উপায় জানুন।
বাংলাদেশের সেরা টাকা ইনকাম করার মোবাইল অ্যাপস হলো- টফি। টফি অ্যাপে খুব সহজে সাধারণ ভিডিও আপলোড করেও ইনকাম করতে পারবেন এবং সেই ইনকাম করা টাকা নিতে পারবেন বিকাশ বা নগদে। কিন্তু Toffee App দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায় অনেকেই জানিনা।

টফি কি, কিভাবে টফি অ্যাপ দিয়ে ইনকাম করবো, টফি চ্যানেল তৈরি করার নিয়ম ও টফি অ্যাপের মনিটাইজেশন পেতে কি কি লাগে সে সম্পর্কে এই আটিকেলে বিস্তারিত আলোচনা করবো।

টফি কি?

টফি একটি মোবাইল অ্যাপ এবং বাংলাদেশের তৈরি প্রথম ভিডিও প্ল্যাটফর্ম। বাংলাদেশের মোবাইল সিম অপারেটর বাংলালিংক কোম্পানি টফি অ্যাপস তৈরি করেন। বিশ্বের সবচেয়ে বড় ভিডিও প্ল্যাটফর্ম ইউটিউব এর মতো টফিতে ও সকল সুবিধা পাওয়া যায়।
টফিতে খেলা, ওয়েব সিরিজ, মুভি, গান, ফানি ভিডিও,  শর্ট ফিল্ম, ধারাবাহিক নাটক, শিক্ষামূলক ভিডিও, বিভিন্ন টিভি চ্যানেল পাওয়া যায়। বাংলালিংক সিম কোম্পানির নিজস্ব অ্যাপস হওয়ায় কম মূল্যে ইন্টারনেট কিনে টফি(Toffee) অ্যাপ ব্যবহার করা যায়। বাংলালিংক সিম থেকে টফি অ্যাপের বিভিন্ন অফার পাওয়া যায়। টফি অ্যাপে ইউটিউব, ফেসবুক মত অ্যাড এর ঝামেলা কম এবং টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা যায় খুব সহজেই।

কীভাবে টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম

টফি অ্যাপসের সবচেয়ে আকর্ষণীয় বিষয় হলো বর্তমানে টফিতে ভিডিও আপলোড করে সহজে টাকা ইনকাম করা যায়। টফি অ্যাপ ডাউনলোড করে তাতে ক্রিয়েটর চ্যানেল তৈরি করে ভিডিও আপলোড করে টাকা উপার্জন করতে পারবেন।

টফি চ্যানেল খুলতে কোন ঝামেলা পোহাতে হয় না। এছাড়াও হাতে থাকা মোবাইল ফোন দিয়েই সবকিছু করা যায়। টফি চ্যানেলে ইউটিউবের মতো মনিটাইজেশনের শর্তাবলী কঠিন নয়। তাই বর্তমানে টফি থেকে টাকা ইনকাম করা খুবই জনপ্রিয় হয়ে উঠেছে।
টফি বাংলাদেশের নিজস্ব প্ল্যাটফর্ম হওয়ায় এর থেকে ইনকামের সম্ভাবনা নিশ্চিত ও বিশ্বস্ত। তাই আপনি একজন কনটেন্ট ক্রিয়েটর হয়ে টপি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

অনেক সময় আমরা টিকটক, ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শর্ট ভিডিও আপলোড করে থাকি। কিন্তু তা থেকে আমাদের ইনকামের কোন সুযোগ থাকে না। তবে টফি অ্যাপে সেই ধরনের কনটেন্ট আপলোড করেও টাকা ইনকাম করা সম্ভব। অল্প কিছু সময় দিয়েই নিজের হাতে থাকা মোবাইল ব্যবহার করে এবং বাংলালিংক সিম থেকে কম মূল্যে টফি ইন্টারনেট অফার কিনে টফি অ্যাপে ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন।

টফিতে নিজের কনটেন্ট তৈরি করে আপলোড করলে টফি ব্যবহারকারীরা সেই ভিডিও দেখলে টাকা ইনকাম হতে থাকে। ভিডিও যত বেশি ভিউ হবে টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম ও তত বেশি হবে।

টফি থেকে টাকা উঠাতেও ব্যাংকের শরণাপন্ন হতে হয় না। মোবাইল ব্যাংকিং নগদ বা বিকাশ দিয়ে সেই ইনকাম নিজের হাতে নেওয়া যায় খুব সহজে।

টফি চ্যানেল খুলতে কি কি লাগে

টফি অ্যাপ ব্যবহার করতে তেমন কিছু দরকার হয় না। তবে চ্যানেল খুলে ভিডিও আপলোড করে ইনকাম করতে চাইলে কিছু বিষবস্তুর প্রয়োজন হয়। সেগুলো হলো-
  • একটি স্মার্ট ফোন
  • একটি সচল মোবাইল নাম্বার
  • একটি ইমেইল এড্রেস
  • চ্যানেল মালিকের জাতীয় পরিচয় পত্র
  • চ্যানেল মালিকের জন্ম তারিখ
  • একটি পেমেন্ট অপশন
  • ভিডিও তৈরি করার আগ্রহ ও দক্ষতা।
উপরোক্ত বিষয় গুলো আমাদের সকলের কাছেই সাধারণভাবে থেকে থাকে। তাই খুব সহজেই টফি চ্যানেল খুলে টাকা ইনকাম করা যায়।

টফি অ্যাপে চ্যানেল খোলার নিয়ম

টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করার জন্য চ্যানেল খুলতে অবশ্যই প্রথমে গুগল প্লে স্টোর থেকে টফি অ্যাপটি ডাউনলোড করে নিতে হবে। তারপর অ্যাপটি ওপেন করুন। টফিতে স্ক্রিনশট দেওয়া যায় না তাই স্ক্রিনশট ব্যতীত ধাপগুলো দেওয়া হল-

ধাপ-১: টফি অ্যাপ এ সাইন ইন

অ্যাপস ওপেন করার পর ডান দিকের উপরের কর্নারে প্রোফাইল অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করে একটি সচল মোবাইল নাম্বার দিয়ে সাইন ইন করে নিতে পারবেন অথবা মাই চ্যানেলে ক্লিক করলেও আপনার সামনে পরবর্তীতে সাইন ইন অপশন পাবেন।

ধাপ-২: Create Channel

টফি অ্যাপের হোমপেজে ডান দিকের নিচে My Channel লেখাটি দেখতে পাবেন। My Channel ক্লিক করে পরবর্তী পেজে যান। এবার Create Channel- এ ক্লিক করুন এবং টফি চ্যানেল তৈরির প্রক্রিয়া শুরু করুন।

ধাপ-৩: Channel Logo

চ্যানেলের জন্য একটি প্রোফাইল ছবি বা লোগো দিন। এটি চ্যানেলের মেইন পেজে দেখাবে এবং আপলোড করা প্রতিটি ভিডিওর পাশে দেখানো হবে। তাই চ্যানেল তৈরি করার আগে একটি লোগো তৈরি করে রাখুন।

ধাপ-৪: Channel Name and Description

চ্যানেলের নাম কি হবে তা প্রথমেই লিখুন। তারপর Description অপশনে চ্যানেলের ভিডিওগুলোর টপিক সম্পর্কিত তথ্য এবং চ্যানেলের সম্পর্কে সংক্ষিপ্ত তথ্য লিখুন।

ধাপ-৫: Category সিলেক্ট

ক্যাটাগরি অপশনে আপনার টফি চ্যানেলে কোন ধরনের ভিডিও আপলোড করবেন তা সিলেক্ট করুন। ক্যাটাগরি এর ড্রপডাউন মেনুতে ক্লিক করলে অনেকগুলো ক্যাটাগরি দেখতে পাবেন। যেমন- Web series, Movies, Drama, Food, Blog, Gaming, Comedy, Educational ইত্যাদি আরো কিছু ক্যাটাগরি দেখতে পাবেন।
আপনি কোন বিষয়ের উপর ভিডিও আপলোড করবেন তা প্রথমেই সিলেক্ট করে নিন। উদাহরণস্বরূপ- শিক্ষামূলক ভিডিও তৈরি করতে চাইলে “education” সিলেক্ট করুন। সেই ক্যাটাগরি অনুযায়ী ভিডিও আপলোড টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করতে পারবেন।

ধাপ-৬: ক্রিয়েটরস ইনফর্মেশন

চ্যানেল তৈরি করতে আপনাকে ব্যক্তিগত কিছু তথ্য প্রদান করতে হয়। সেগুলো হল-
  • Name- আপনার সম্পূর্ণ নাম লিখুন হবে। তবে খেয়াল রাখবেন আপনার নামটি যেন জাতীয় পরিচয়পত্র অনুযায়ী হয়।
  • Address- আপনার ঠিকানার সম্পূর্ণ তথ্য দিন। আইডি কার্ডের পিছনের তথ্য অনুযায়ী গ্রাম, পোস্ট অফিস, উপজেলা ও জেলার নাম লিখুন।
  • Date of birth- সঠিক জন্ম তারিখ লিখুন। অবশ্যই সর্বনিম্ন ১৮ বছর হতে হবে। তথ্য আইডি কার্ড অনুযায়ী না হলে পরবর্তীতে চ্যানেলে সমস্যা হতে পারে।
  • Email Address- চ্যানেলে ব্যবহারের জন্য একটি ইমেইল এড্রেস লিখুন।
  • NID Number- আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর লিখুন।
  • Mobile Number- একাউন্টে সাইন ইন করার সময় ভেরিফাই করা মোবাইল নাম্বার দেখানো হবে। আপনি চাইলে এখান অন্য কোন মোবাইল নাম্বার ব্যবহার করতে পারবেন।
  • Payment Option- টফি অ্যাপ থেকে উপার্জিত টাকা কোন মাধ্যমে পেমেন্ট নিতে চান সেটি সিলেক্ট করুন। যেমন- Bkash, Nagad.
সম্পূর্ন তথ্য পূরন শেষে Create Channel লেখাটিতে ক্লিক করলেই টফি চ্যানেল তৈরি হয়ে যাবে এবং ভিডিও আপলোড করে টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম শুরু করতে পারবেন।

কি কি ধরনের ভিডিও আপলোড করলে বেশি ভিউ পাবো

টফি অ্যাপ থেকে ভালো পরিমাণ টাকা ইনকাম করতে চাইলে এমন ভিডিও তৈরি করতে হবে যাতে ভিউ বেশি হয়। একজন ভিডিও কনটেন্ট ক্রিয়েটর হিসেবে আপনার প্রথম বৈশিষ্ট্য হচ্ছে ভিউয়ার রিসার্চ করা।

প্রথমেই লক্ষ্য রাখবেন বর্তমানে কোন ধরনের ভিডিওগুলো টফি, ফেসবুক, ইউটিউব প্ল্যাটফর্মে সবচেয়ে বেশি দেখা হয়। যেমন- ফানি ভিডিও, টিপস এন্ড ট্রিক্স, শর্ট ফিল্ম এবং অন্যান্য ট্রেন্ডিং ভিডিও তৈরি করে আপলোড করলে বেশি ভিউ পাবেন এবং টফি অ্যাপ দিয়ে ইনকাম করতে পারবেন।
তবে একজন ব্যক্তি সকল ধরনের ভিডিও করে সফলতা পাবে না। আপনার দক্ষতা অনুযায়ী একটি নির্দিষ্ট ক্যাটাগরীর ভিডিও আপলোড করুন। এতে ভিডিও গুলো দর্শককে আকৃষ্ট করবে এবং সাবস্ক্রাইবার সংখ্যা বৃদ্ধি পাবে।

টফি অ্যাপে মনিটাইজেশন কিভাবে পাওয়া যায়

টফি অ্যাপে আপলোড করা ভিডিও থেকে ইনকাম করতে চাইলে অবশ্যই মনিটাইজেশন পেতে হয়। তবে টফিতে মনিটাইজেশন পাওয়া ইউটিউবের মতো কঠিন নয়। টফিতে মনিটাইজেশন পেতে হলে যা যা প্রয়োজন-
  • ১০০ সাবস্ক্রাইবার
  • ক্যাটাগরি ভিত্তিক কোয়ালিটি ফুল ভিডিও।
  • কপিরাইট মুক্ত ভিডিও
অল্প সময়েই ভালো ভিডিও আপলোড করে ১০০ সাবস্ক্রাইবার পূরণ করলে টফি অ্যাপে মনিটাইজেশন পেয়ে যাবেন। আপনার টফি চ্যানেলে ১০০ সাবস্ক্রাইবার পূর্ণ হলে মনিটাইজেশন ও আর্নিং অপশন দেখতে পাবেন।

টফি অ্যাপ থেকে কিভাবে টাকা পাবো

আমাদের মূল লক্ষ্য হচ্ছে টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা। মনিটাইজেশন ফিলাপ হলে আপনার এফ এর প্রোফাইলে- “মনিটাইজেশন বা আর্নিং অপশন” দেখতে পাবেন। সেখানে আপনার ভিডিওর ভিউ অনুযায়ী টাকা যুক্ত হতে থাকবে।

আপনার ইনকাম চ্যানেল খোলার সময় দেওয়া পেমেন্ট অপশনে প্রদান করা হবে। সেজন্য পেমেন্ট নিতে মনিটাইজেশন অপশনে গিয়ে বিকাশ অবা নগদ নাম্বারটি দিতে হবে। টফিতে মাসে একবার পেমেন্ট দেওয়া হয়।

FAQ’s

টফি অ্যাপের মালিক কে?
টফি একটি ভিডিও প্ল্যাটফর্ম পরিষেবা। বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশনস লিমিটেডের মালিকানায় টফি অ্যাপটি তৈরি ও পরিচালিত হয়।
টফি অ্যাপে কি আয় করা যায়?
টফিতে চ্যানেল তৈরি করে ভিডিও আপলোড করে টাকা ইনকাম যায়। সঠিকভাবে টফি অ্যাপ চ্যানেলে কপিরাইট মুক্ত কোয়ালিটি ফুল ভিডিও আপলোড করে এড মনিটাইজেশনের মাধ্যমে ইনকাম করা যায়।
বাংলালিংক টফি অফার কি?
বাংলালিংক কোম্পানির নিজস্ব মোবাইল অ্যাপস হওয়ায় টফি অ্যাপ ব্যবহারের জন্য বাংলালিংক সিমে বিভিন্ন অফার পাওয়া যায়। এই অফারগুলো অন্যান্য অফারের তুলনায় স্বল্পমূল্যের হয়ে থাকে এবং অফার গুলো দিয়ে শুধু টফি অ্যাপ ব্যবহার করতে পারবেন।
টফি অ্যাপে কিভাবে খেলা দেখা যায়?
গুগল প্লে স্টোর থেকে টফি অ্যাপ ডাউনলোড করে একটি মোবাইল নাম্বার দিয়ে সাইন ইন করুন। এবার হোম পেজ থেকে Sports ক্যাটাগরিতে ক্লিক করে টফি অ্যাপে খেলা দেখতে পারবেন।

শেষ কথা

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অন্যতম একটি অ্যাপস হচ্ছে টফি। কপিরাইট মুক্ত ভিডিও আপলোড করলে ভিউ অনুযায়ী টফি অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে চ্যানেলে কোন কপি ভিডিও আপলোড করলে আপনার একাউন্ট ব্যান হয়ে যেতে পারে।

এই আটিকেলের আলোচনায় টফি অ্যাপ দিয়ে টাকা ইনকাম সম্পর্কে জানতে পারলেন। লেখাটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানান এবং প্রতি বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url