ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

আপনি কি ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps ডাউনলোড করতে চাচ্ছেন? ছবি এডিট করার অ্যাপস খুঁজছেন? তাহলে আজকের এই পোষ্টটি শুধুমাত্র আপনার জন্য। তাহলে চলুন দেরি না করে মূল আলোচনা শুরু করি।
প্রতিদিন আমরা স্মার্টফোনের মাধ্যমে কম বেশি সবাই ছবি তুলে থাকি। তবে সচরাচর দেখা যায়, আমাদের তোলা ছবিগুলো ভালো হয় না। ভালো না হওয়া স্বাভাবিক। কারণ আমরা কেউ প্রফেশনালি ফটোগ্রাফার না। তাই ছবিকে সুন্দর করতে হলে আপনাকে অবশ্যই ছবি এডিট করতে হবে।

বর্তমান সময়ে ছবি তুলে আর কম্পিউটারে গিয়ে এডিট করতে হয় না। আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনের মাধ্যমে ছবি ভালোভাবে এডিটিং করতে পারবেন। অর্থাৎ ছবিকে সুন্দর করার জন্য আপনার হাতে থাকা স্মার্টফোনই যথেষ্ট। এই জন্য আপনাকে কিছু অ্যাপস ও সফটওয়্যার ব্যবহার করতে হবে। তাই আপনাদের সুবিধার জন্য আজকে ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps ও ছবি এডিট করার অ্যাপস সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps

ছবি তুলতে পছন্দ করে নাই এমন লোক খুব কমই খুঁজে পাওয়া যাবে। বর্তমান সময়ে কম বেশি সবাই বেড়াতে গিয়ে ছবি তুলে থাকে করে। অনেক সময় দেখা যায় আমাদের তোলা ছবিগুলো দেখতে বেশি ভালো হয় না। তবে আপনি যদি টুকিটাকি এডিটিং করতে পারেন। তাহলে আপনার তোলা ছবিগুলো আরো আকর্ষণীয় হবে।
বর্তমান তথ্যপ্রযুক্তির এই যুগে এমন কিছু এন্ড্রয়েড সফটওয়্যার রয়েছে। যার মাধ্যমে আপনার তোলা ছবিগুলো আরো আকর্ষণীয় হয়ে উঠবে। এজন্য আপনাকে ছবি এডিট করার অ্যাপস ব্যবহার করতে হবে। তাই নিচে আপনাদের জন্য ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কে আলোচনা করবো। তাহলে চলুন ছবি এডিটিং অ্যাপস গুলো দেখে নেই।

Photo Director Editor

মোবাইল দিয়ে ছবি এডিট করার জনপ্রিয় সফটওয়্যার হলো Photo Director Editor। এই সফটওয়্যার এর মাধ্যমে আপনার ছবিকে সাধারন থেকে অসাধারণ করতে পারবেন। অর্থাৎ, এই সফটওয়্যারে এমন কিছু টুলস রয়েছে। যার মাধ্যমে আপনি ছবির সকল কিছুই পরিবর্তন করতে পারবেন।
এই সফটওয়্যার দিয়ে আপনি যেকোনো ধরনের ছবি জোড়া লাগাতে পারবেন। এর পাশাপাশি ছবিগুলোর ব্যাকগ্রাউন্ড ও কালার চেঞ্জ করতে পারেন। সব থেকে মজার বিষয় হলো, আপনি এই দুর্দান্ত সফটওয়্যার টি সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

এই সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য গুগল প্লে স্টোরে সার্চ করুন "Photo Director Editor" তারপর প্রথম যে অ্যাপস আসবে, সেটা ইন্সটল করুন। এছাড়াও যারা সরাসরি ডাউনলোড করতে চান। তারা নিচে থাকা ডাউনলোড বাটনে ক্লিক করুন।

SNEPSEED

বর্তমান সময়ে যত ফটো এডিটিং অ্যান্ড্রয়েড সফটওয়্যার হয়েছে তার মধ্যে সব থেকে বেশি জনপ্রিয় হলো SNEPSEED। এই সফটওয়্যার এর জনপ্রিয়তার মূল কারণ হলো, এই অ্যাপসে অসাধারণ কিছু টুলস রয়েছে। এই টুললগুলো ব্যবহার করে ছবিকে আকর্ষণীয় করে তুলতে পারবেন।
এছাড়াও এই সফটওয়্যারটি মূলত গুগল কোম্পানির। তাহলে বুঝতেই পারছেন সফটওয়্যারটি সম্পর্কে বলার আর কিছু নেই। বর্তমান সময়ে গুগল প্লে স্টোর থেকে এই সফটওয়্যারটি একশত প্লাস মিলিয়ন বার ডাউনলোড করা হয়েছে।

স্মার্টফোনে তোলা ছবিটি আকর্ষণীয় ও প্রাণবন্ত করার জন্য SNEPSEED অ্যাপে রয়েছে ৩০ টুলস ও ফিল্টার। যে টুলস ও ফিল্টার গুলোর মাধ্যমে আপনি যেকোনো ছবিকে সাধারণ থেকে অসাধারণ করতে পারবেন।
এছাড়াও সবথেকে মজার বিষয় হলো, এই সফটওয়্যারটি ব্যবহার করবেন আপনি সম্পূর্ণ ফ্রিতে। শুধু গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করলেই হবে। এর জন্য বাড়তি কোন টাকা আপনাকে খরচ করতে হবে না। তাই দেরি না করে এখনই গুগল প্লে স্টোর থেকে SNEPSEED অ্যাপস ইনস্টল করুন।

Photoshop Express

বর্তমান সময়ে আরেকটি তুলুন জনপ্রিয় ছবি ব্যাকগ্রাউন্ড এডিটিং সফটওয়্যার হল Photoshop Express। ছবি এডিটিং এর কথা আসলেই ফটোশপ সফটওয়্যারের কথা প্রথমে মাথায় আসে। ঠিক তেমনি ভাবে মোবাইলে ফটো এডিটিং করতে হলে আপনাকে ফটোশপ এক্সপ্রেস অ্যাপসটি ব্যবহার করতে হবে।
এই অ্যাপটি অনেক সহজ, সুন্দর ও উইজার ফ্রেন্ডলি। এছাড়াও ছবি এডিট এর সময় আপনাকে কোনো ধরণের বিরক্তিকর বিজ্ঞাপনের সম্মুখীন হতে হবে না। গুগল প্লেস্টোর থেকে ফ্রিতে ডাউনলোড করা যাবে এই ফটো ইডিটিং অ্যাপসটি।
ভাই আপনি যদি ফটো এডিটিং করার জন্য Photoshop Express ব্যবহার করতে চান। তাহলে এখনই গুগল প্লে স্টোর থেকে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করে নিন। এখন পর্যন্ত গুগল প্লে স্টোরে এই অ্যাপসটি ১০০ প্লাস মিলিয়নবার ডাউনলোড করা হয়েছে।

Picsart Studio

মোবাইল দিয়ে আপনি যদি সহজেই ছবি এডিটিং করতে চান। তাহলে আপনাকে সর্বপ্রথম Picsart Studio অ্যাপসটি ব্যবহার করতে হবে। কারণ এই অ্যাপসটি অনেক বেশি সহজ ও সুন্দর ভাবে আপনি ছবি এডিটিং করতে পারবেন। বিশেষ করে নতুন যারা ফটো এডিটিং শিখতে চাচ্ছেন। তাদের জন্য এই অ্যাপসটি অনেক বেশি ভালো হবে।
ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps Picsart Studio এর সাহায্যে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে পারবেন। এই apps এমন অনেক ব্যাকগ্রাউন্ড রয়েছে, যা আপনার ছবিকে প্রাণবন্তর ও আকর্ষণীয় করে তুলতে সাহায্য করবে।
তাই আপনার ফটোতে যদি আকর্ষণীয় ও ব্যাকগ্রাউন্ড চেঞ্জ করতে চান। তাহলে এখনই গুগল প্লে স্টোর থেকে Picsart Studio অ্যাপসটি ইন্সটল করুন। এছাড়াও নিচে থাকা লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করতে পারবেন।

শেষ কথা

আশা করি, ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps গুলো আপনি ইতিমধ্যেই ডাউনলোড করতে পেরেছেন। আপনাদের সামনে আজকে ছবি এডিট করার বেশ কয়েকটি অ্যাপস সম্পর্কে আলোচনা করলাম। সবগুলো অ্যাপসের মাধ্যমে আপনি ছবি এডিট করতে পারবেন।

এছাড়াও মোবাইল দিয়ে যারা ফটো এডিটিং করতে চাচ্ছেন তাদের জন্য উপরের এপ্লিকেশন গুলো অনেক ভালো হবে। সব থেকে মজার বিষয় হলো উপরের সবগুলো অ্যাপস সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন।

তাই দেরি না করে এখনি আপনার পছন্দ অনুযায়ী এপ্লিকেশনটি ইন্সটল করে ফটো এডিটিং শুরু করে দিন। ছবি এডিট করার ব্যাকগ্রাউন্ড apps সম্পর্কিত যদি কোন প্রশ্ন থাকে। তাহলে অবশ্যই কমেন্ট করে যাবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
2 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • lauzoo
    lauzoo May 30, 2023 at 7:22 PM

    Several websites I come across on the internet, I don't really trust their information. But the information on your website seems credible to me. But I am very happy to read this information.

  • Home blogger
    Home blogger August 9, 2023 at 1:35 AM

    Visit banglait.info!

    Visit homeblogger.top/!

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url