টুইটার থেকে ইনকাম করার ৬টি উপায়

বর্তমানে টুইটার থেকে ইনকাম করা বেশ সহজ। বর্তমান সময়ে অনলাইনে ইনকামের অনেকগুলো জনপ্রিয় মাধ্যম রয়েছে, তার মধ্যে টুইটার একটি। টুইটারে কাজ করে আপনি ভালো একটি এমাউন্ট ইনকাম করতে পারেন। টুইটারে ইনকাম করাটা অনেকটাই সহজ। কিন্তু প্রয়োজন পরবে আপনার ধৈর্য্যর।
আপনি যে সময়টা সোশিয়াল মিডিয়াতে ব্যয় করেন অযথা, সে সময়টা আপনি ইচ্ছা করলেই অনেক টাকা ইনকাম করতে পারেন, টুইটারে নিজের ফলো-ওয়ার বাড়িয়ে। টুইটার অনেকটা ফেসবুকের মতোই। কিন্তু এই সাইটে যেকোনো খবর অনেক তাড়াতাড়ি ভাইরাল হয়, এবং সহজেই নিজের ফলো-ওয়ার বাড়ানো যায়।

আজ আমি টুইটারের মাধ্যমে কিভাবে ইনকাম করবেন, কি কি মাধ্যমে সব নিয়ে আজ আলোচনা করবো। নিচে জনপ্রিয় কিছু মাধ্যম দেওয়া হলো যার মাধ্যমে আপনি টুইটার থেকে ইনকাম করতে পারেন।

১. লিংক শেয়ার করে টুইটার থেকে ইনকাম

জনপ্রিয় কিছু URL Shortenen ওয়েবসাইট নিচে উল্লেখ করা হলোঃ
উপরের এসব সাইট থেকে লিংক তৈরি করে, টুইটারে শেয়ার করার মাধ্যমে টাকা আয় করতে পারবেন। জিনিসটা আরেকটু সহজ ভাষায় বলি, ধরুণ, https://www.jorip24.com/2023/02/bangladeshi-freelancing-site.html এই লিংকটাকে আপনি কপি করলেন এবং লিংকটিকে নিয়ে URL Shortener সাইটে গিয়ে কনভার্ট করে নিবেন। কনভার্ট করার পর লিংকটি অনেকটা এরকম হবে, https://shor.ly/cakj

এখন এই লিংকটি টুইটারে শেয়ার করবেন এবং ক্যাপশনে দিবেন, ১০০টি বিজনেস আইডিয়া একদম ফ্রি। তখন এই লিংকটিতে যখন কেউ ক্লিক করবে তখন, প্রিয় ক্যারিয়ারের সাইটে তো যাবেই, মাঝখান দিয়ে ক্লিকের জন্য আপনি টাকা পাবেন।

২. কন্টেন্ট মনিটাইজ

টুইটারেও কিন্তু আপনি ফেসবুক বা ইউটিউবের মত কন্টেন্ট মনিটাইজ করে ইনকাম করতে পারবেন। https://create.twitter.com এই লিংকে গেলেই আপনি টুইটারে ইনকামের বিস্তারিত জানতে পারবেন। টুইটারে আপনি ভিডিও দিলে দুই ধরণের মনিটাইজ করতে পারবেন। যেমন:
  • Amplify Pre-roll: আপনি ভিডিও পাবলিশের সময় টুইটারের ১৫টি ক্যাটেগরির যেকোন ক্যাটেগরি বাছাই করে ট্যাগ সহ ভিডিও পাবলিশ করবেন। তারপর টুইটার সেই ট্যাগের উপর ভিত্তি করে বিজ্ঞাপন দেখাবে। এই বিজ্ঞাপন থেকে আপনি আয় করতে পারবেন।
  • Amplify Sponsorships: এই অ্যাডগুলো আপনার লাইভ ভিডিওতে, নরমাল ভিডিওতে দেখাবে। সাধারণত আপনার ব্রান্ডের সাথে যায় এমন এডগুলোই দেখাবে। যেমন আপনার খাবারের পেজ। সেক্ষেত্রে আপনার ভিডিওতে খাবারের সাথে সম্পর্কিত বিজ্ঞাপনগুলোই দেখাবে। এই বিজ্ঞাপন থেকে আপনি ইনকাম করতে পারবেন।
তবে, আপনার অ্যাকাউন্ট লোকেশন অবশ্যই: অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, মিশর, ফ্রান্স, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, কোরিয়া, কুয়েত প্রজাতন্ত্র, লেবানন, মালয়েশিয়া, মেক্সিকো, ফিলিপাইন, কাতার, সৌদি আরব, সিঙ্গাপুর, স্পেন, থাইল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, যুক্তরাজ্য, মার্কিন যুক্তরাষ্ট্র

আরও কিছু শর্ত:

  • অ্যাকাউন্ট ভ্যারিফাইড থাকতে হবে।
  • Safe For Ads content guidelines এর পলিসি অনুযায়ী নিজের কন্টেন্ট হতে হবে।
  • টুইটারে নিয়মিত ভিডিও পাবলিশ করতে হবে।
  • অ্যাকাউন্ট দিয়ে স্পাম বা অনৈতিক কাজ করা যাবে না।
  • ভিডিও ভাল কোয়ালিটির ও নিজস্ব ভিডিও হতে হবে।

৩. টুইটার সুপার ফলো

আপনাকে ফলো করতে হলে, ফলোযারদের টাকা দিতে হবে। আর এই টাকাই হবে আপনার ইনকাম। যদিও সবাই অ্যাকাউন্টের জন্য সুপার ফলো সেট আপ করতে পারবে না। এটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত:
  • যাদের সর্বনিম্নে ১০,০০০ ফলোয়ার আছে।
  • গত ৩০ দিনের মধ্যে কমপক্ষে ২৫ বার টুইট করতে হবে।
  • আপনার লোকেশন আমেরিকাতে থাকতে হবে।
আপনি যদি নিয়মিত কন্টেন্ট তৈরি না করে থাকেন, তাহলে এটি আপনার জন্য না। আপনি যদি টুইটার থেকে আসলেই নিজের ক্যারিয়ার গড়তে চান এবং ইনকাম করতে চান তাহলে নিচের দেওয়া পরামর্শগুলো অবশ্যই মানার চেষ্টা করতে হবে। এগুলো না মেনে চললে আপনি কখনোই টুইটার থেকে ইনকাম করতে পারবেন না।
  • নিজের দক্ষতা এবং ইউনিক আইডিয়া নিয়ে টুইটারে আয় করার জন্য চেষ্টা করতে হবে।
  • প্রথমে ব্যর্থ হতে পারেন তবে ধৈর্য নিয়ে চেষ্টা করতে থাকলে অবশ্যই পারবেন তাই চেষ্টা করতে থাকুন।
  • আপনার অ্যাকাউন্টটি মানুষের প্রয়োজন এবং অবশ্যই দরকারি হতে হবে।
  • অশ্লীল কিংবা সমাজে আঘাত আনে এমন কিছু প্রচার করা থেকে বিরত থাকতে হবে।
  • নিজের তথ্য এবং প্রচার করার যেকোনো কিছুই রিয়েল এবং ইনফরমেটিভ হতে হবে।
আপনার যদি টুইটার একাউন্ট না থাকে। প্লে-স্টোর থেকে ইন্সটল করে একাউন্ট খুলে নিন। তারপর আপনাকে একটি প্রফেশনাল গ্রুপ তৈরি করতে হবে। এই গ্রুপ থেকেই আপনার ইনকাম আসবে।

তাই চেষ্টা করবেন যেনো আপনার গ্রুপটি সুন্দর করে সাজানো থাকে। যেনো মানুষ আপনার গ্রুপটাতে ঢুকলেই বুঝতে পারে, কি বিষয় নিয়ে আপনার গ্রুপটি। এরপর সবথেকে প্রয়োজনীয় যে জিনিস তা হলও Follower.
আপনার অডিয়েন্স বা ফলোয়ার আনতে হবে গ্রুপে। যতক্ষণ পর্যন্ত না আপনার টুইটার গ্রুপে অনেক ফলোয়ার/অডিয়েন্স থাকবে; ততক্ষণ ইনকাম শুরু করতে পারবেন না। তাই ইনকাম শুরু করার পূর্বে আপনাকে অবশ্যই বিভিন্ন ফলোয়ার্স/অডিয়েন্স প্রয়োজন হবে।

ফেসবুক, ওয়েবসাইট, ইউটিউবের মাধ্যমে Follower বাড়াতে পারেন আপনার টুইটার গ্রুপে। সুপার ফলোর মাধ্যমে আপনার টুইটার ইনকাম শুরু করতে পারবেন

৪. নিজের গ্রুপ তৈরি করে এফিলিয়েট মার্কেটিং করে

বিভিন্ন অ্যাফিলিয়েট মার্কেটিং ওয়েবসাইট আছে। আপনি সেসব ওয়েবসাইটের প্রডাক্টের লিংক আপনার টুইটার অ্যাকাউন্টে শেয়ার করবেন। তারপর আপনার দেয়া লিংক থেকে কেউ যদি কোন পণ্য ক্রয় করে তাহলে আপনি উক্ত ক্রয়ের জন্য কমিশন পাবেন। এরকম অ্যাফিলিয়েট করার অনেক ওয়েবসাইট আছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করার সাইট:

৫. রিটুইট

Retweet করে টুইটারে ইনকামের বড় একটা সুযোগ রয়েছে। আপনার এখন মনে হতে পারে retweet করে কিভাবে টাকা ইনকাম করবেন আপনি?
উদাহরণঃ একজন বিক্রেতা তার কোন একটি পণ্য বিক্রির জন্য টুইটারে tweet করলো। এখন আপনার যদি কোন পপুলার টুইটার একাউন্ট থাকে, তাহলে আপনি ঐ tweet টি retweet করে আরও বেশি মানুষের কাছে তা পৌঁছে দিতে পারছেন। ফলে বিক্রেতার বিক্রয় অনেক গুণ বেড়ে যাবে। আর আপনি পেয়ে যাবেন একটা বড় এমাউন্টের টাকা তার কাছ থেকে।

তবে retweet এর কাজ করতে হলে আপনার অবশ্যই অনেক ফলোয়ার আছে এমন একটি টুইটার একাউন্ট লাগবে এবং বিক্রেতার সাথে ডিল বা কন্ট্রাক্ট থাকতে হবে এ বিষয়ে। তাহলেই সে আপনার মাধ্যমে যা বিক্রি হবে তার কমিশন দিবে।

৬. Background Image তৈরি

এটি টুইটারে খুবই জনপ্রিয় একটা কাজ। সাধারণত বিভিন্ন ছোট-বড় কোম্পানি ও সেলেব্রিটিরা তাদের ছবির জন্য বা পেজের জন্য background ইমেজ তৈরি করতে চায়।

আপনি যদি ভালো কোয়ালিটি সম্পন্ন ইউনিক background image তৈরি করে দিতে পারেন, তাহলে তার মাধ্যমে প্রচুর ইনকাম করতে পারবেন আপনি। এই কোম্পানি গুলো সাধারণত টুইটারের মাধ্যমে এসবের বিজ্ঞাপন দিয়ে থাকে। গ্রাফিক্স ডিজাইন শেখা থাকলে এই কাজগুলো খুব সহজে করতে পারবেন।
যতো বড় কোম্পানির জন্য কাজটা করতে পারবেন ততো লাভ। প্রথমেই আপনি বড়ো ধাপে পা রাখতে পারবেন না আস্তে আস্তে ধৈর্য ধরে ছটো ছটো কাজগুলো করতে থাকুন সাফল্য আপনি নিজেই লক্ষ্য করতে পারবেন।

আমরা সাধারণত একটা অনলাইন ইনকাম এর মাধ্যম খুজে পেলে কাজ শুরু করে দেই আর কিছুদিন কাজ করেই অধৈর্য হয়ে পড়ি যার কারণে কোনও কাজেই সফল হতে পারি না। অনলাইনে ইনকাম করে আপনি কোটি কোটি টাকাও ইনকাম করতে পারবেন যদি নিজের ধৈর্য বায় রেখে কাজ চালিয়ে যেতে পারেন।

শেষ কথা

এই ছিল আজকে, টুইটার থেকে ইনকাম করার নিয়ম কানুন। এখানে কিছু পদ্ধতি আছে যেগুলো করার জন্য USA ভিত্তিক অ্যাকাউন্ট প্রয়োজন হয়। তাই, চেষ্ঠা করবেন আপনার অ্যাকাউন্টগুলো USA ভিত্তিক তৈরি করার এবং আপনার ফলোয়ারগুলো যেন সেই দেশের হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url