মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা নিয়ম-আপনি কি ফেসবুকে নতুন? অথবা আপনি কি মোবাইল ফোন নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চাচ্ছেন? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আপনি জেনে থাকবেন যে সারা বিশ্বব্যাপী জনপ্রিয় একটি সামাজিক যোগাযোগ মাধ্যম হলো ফেসবুক।

বড় থেকে ছোট সকলের আলোচনার প্রধান কেন্দ্র বিন্দু হল ফেসবুক। সময়ের সাথে সাথে ফেসবুকের জনপ্রিয়তা বেড়েছে দ্বিগুণ হারে। মানুষ তার দৈনন্দিন জীবনের বেশিরভাগ সময় কাটাই ফেসবুকের মাধ্যমে। ফেসবুক আইডি খোলার দুইটি নিয়ম রয়েছে।১. ইমেইল দিয়ে ফেসবুক একাউন্ট খোলা ২. মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট খোলা। নিচে ফেসবুকের বিভিন্ন বিষয়বস্তু আলোচনা করা হলো:

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা-

মনে করুন আপনি কোন এজেন্সিতে বা ইনভেস্টিগেশন কাজে নিযুক্ত আছেন। তখন আপনাকে দায়িত্ব দেওয়া হলো কারো ফেসবুক আইডি খুজে বের করতে। তাহলে কিভাবে আপনি ফেসবুক আইডি খুজে বের করবেন একবার ভেবে দেখুন তো? আপনি যদি কোন মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চান তা একদম সহজ। চলুন তা জেনে নেয়া যাক:
  • এক্ষেত্রে আপনাকে আপনার নিজের ব্যক্তিগত ফেসবুক আইডি বা যে কোন আইডি লগইন করতে হবে।
  • এরপর ফেসবুক আইডি থেকে আপনি সার্চ অপশনে যে ব্যক্তির ফেসবুক আইডি খুজে পেতে চান সেই ব্যক্তির নাম্বারটি ইনপুট করতে হবে।
  • মোবাইল নাম্বার ইনপুট দেওয়ার সাথে সাথে এ নাম্বার ব্যবহার করে যদি কোন ব্যক্তি ফেসবুক আইডি খুলে থাকে তাহলে আপনি তার ফলাফল সাথে সাথে দেখতে পাবেন।
  • এছাড়াও আপনি চাইলে সে নাম্বারটি দিয়ে গুগলসহ যেকোনো সার্চ ইঞ্জিনে সার্চ দিয়ে বের করতে পারবেন।
উপরোক্ত নিয়ম সমূহ অনুসরণ করে আপনি খুব সহজে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে পারবেন।

ফেসবুক আইডি রিকভার করার নিয়ম:

একটি ফেসবুক আইডি শুধু মাত্র সামাজিক যোগাযোগের মাধ্যম হিসেবে ব্যবহৃত হয় তা কিন্তু নয়। বর্তমান যুগে একটি ফেসবুক আইডি তার ব্যক্তিগত পরিচয় বহন করে থাকে। অনেক ব্যক্তিগত কাজ থেকে শুরু করে অফিশিয়াল যেকোনো কাজের ক্ষেত্রে ব্যবহার করে থাকে ফেসবুক আইডি। আপনি যদি ফেসবুক আইডি হারিয়ে ফেলেন তাহলে তা অবশ্যই রিকভারি করতে চাইবেন। কারণ যদি আপনার হারানো আইডি কোন স্প্যাম চক্রের হাতে পড়ে তাহলে আপনার ব্যক্তিগত সম্মানহানীর মতো ঘটনা ঘটতে পারে। চলুন তাহলে দেরি না করে জেনে নেই ফেইসবুক আইডি রিকোভার করার সহজ উপায়সমূহঃ
আপনি যদি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি রিকোভার করতে চান তাহলে আপনি নিচের লিংকটি ক্লিক করুন। এখানে ক্লিক করুন

লিংকে ক্লিক করার পর আপনার নিজের নাম, আপনার ব্যক্তিগত তথ্যাদি পূরণ করে আপনার জাতীয় পরিচিয়পত্রের কপি স্ক্যান করে সাবমিট করুন। লিংক এ সাবমিট করার পর ফেসবুক কর্তৃপক্ষ আপনার আবেদন যাচাই বাছাই করে দেখবে। আপনার আবেদন সঠিক হলে এই উপায় অবলম্বন করে আপনি খুব সহজেই রিকোভার করতে পারবেন আপনার ফেসবুক আইডি।
  • উপরের নিয়মটি ছাড়াও আপনি যদি আপনার একাউন্ট রিকোভার করতে চান তাহলে আপনি নিচের লিংকে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করুন
লিংকে ক্লিক করার পর আপনার ইমেইল  আইডি, মোবাইল নাম্বার সাথে আপনার আইডিটি কয়েকজন ট্রাস্টেড ফেসবুক একাউন্ট হোল্ডার এর নাম সাথে দিয়ে সাবমিট করুন।এভাবে আপনার তথ্যাদি যাচাই বাছাইয়ের মাধ্যমে  আপনি সহজেই আপনার আইডি রিকোভার করতে পারবেন।
  • এছাড়াও উপরের উল্লেখিত নিয়মসমূহ যদি আপনার কাছে ঝামেলাপূর্ণ মনে হয় এবং আপনি যদি আপনার আইডি রিকভার করতে চান তাহলে আপনি নিচের লিংকে ক্লিক করে আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি বের করতে পারবেন। এখানে ক্লিক করুন

এছাড়া আপনি যদি আপনার ব্যক্তিগত ফেসবুক আইডি রিকোভার করতে চান সেই জন্য আপনাকে নিচের লিংকে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করুন

পরিশেষে বলা যায় যে,আপনি যে মাধ্যমে আপনার ব্যক্তিগত ফেসবুক একাউন্ট খুলতে চান না কেন সব সময় মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক একাউন্ট খুলা উত্তম।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
6 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Md Tusar
    Md Tusar March 8, 2022 at 2:55 AM

    Nice post

    • jorip
      jorip March 8, 2022 at 5:33 AM

      thanks

  • Md Tusar
    Md Tusar March 9, 2022 at 12:56 AM

    Nice post

    • jorip
      jorip March 9, 2022 at 5:32 AM

      ধন্যবাদ

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:36 AM

    Wow so nice

    • jorip
      jorip March 9, 2022 at 5:32 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url