টুইটারে টাকা ইনকামের নতুন সুবিধা

টুইটারে টাকা ইনকামের নতুন সুবিধা আসছে। টুইটার কোম্পানির নতুন মালিক ইলন মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নিজের হাতে নেয়ার পর একের পর এক পরিবর্তন নিয়ে আসছেন। ইলন মাস্ক টুইটারে কাজ শুরু করেন ব্যাপক হারে কর্মী ছাঁটাইয়ের মধ্য দিয়ে। গত ১ সপ্তাহে ৩,৫০০ হাজারের মত কর্মী ছাটাই করে দিয়েছেন ইলন মাস্ক। ইলন মাস্ক বলেন যে টুইটার কোম্পানিটি প্রতিদিন ৪০ লাখ ডলার লোকসান দিচ্ছে, যে কারণে কর্মী ছাঁটাই করা ছাড়া কোনো বিকল্প পথ ছিলনা। 
ওদিকে টুইটারের ভবিষ্যৎ কেমন হবে তা নিয়ে চিন্তায় পড়ে গেছে বিশ্বের বড় বড় ব্র্যান্ড। যারা টুইটারে নিজেদের পণ্যের বিজ্ঞাপন দিত। এরই মধ্যে ইলন মাস্ক এলেন নতুন ঘোষণা নিয়ে- টুইটারে সকল প্রকার কনটেন্টের জন্য টাকা ইনকামের সুযোগ দেয়া হবে।

বর্তমানে টুইটার নিজেই আরও বেশি টাকা ইনকাম করার জন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিচ্ছে। সম্প্রতি টুইটারে মাসে ৮ ডলার খরচের একটি পেইড প্ল্যান লঞ্চ করা হয়েছে। ভেরিফাইড ব্লু ব্যাজ(Verified Blue Badge) পাওয়ার জন্য এই প্ল্যান অত্যাবশ্যক। অর্থাৎ একজন ব্যক্তি যতই বিখ্যাত হোক না কেন, মাসে ৮ ডলার না দিলে টুইটার তাকে ভেরিফিকেশন টিক চিহ্ন দেবেনা। বর্তমানে এই ফিচারটি পরীক্ষামূলক আছে।

সোশ্যাল মিডিয়া সাইটগুলো তাদের কনটেন্ট ক্রিয়েটরদের বিভিন্নভাবে ইনকামের সুযোগ করে দেয়। যেমনঃ ইউটিউব ও ফেসবুকে আপনি ভিডিও আপলোড করে ভিডিও তে দেখানো বিজ্ঞাপন থেকে ইনকাম করতে পারবেন। এছাড়া আপনার ফলোয়াররাও আপনাকে স্টার বা সাবস্ক্রিপশনের মাধ্যমে টাকা দিতে পারে ইউটিউব ও ফেসবুক প্ল্যাটফর্মে।

ইলন মাস্ক এক টুইট বার্তায় বলেন, তিনি টুইটারে আরও বেশি আকর্ষণীয় ইনকামের সুবিধা চালু করবেন। তবে ঠিক কী কী মাধ্যমে টুইটার থেকে ইনকাম করা যাবে তা জানাননি ইলন মাস্ক।

তবে তিনি বলেছেন আগামী দুই সপ্তাহের মধ্যে টুইটার থেকে টাকা ইনকামের ব্যাপারে আরও অনেক তথ্য জানানো হবে। প্ল্যাটফর্মটিতে লং-ফর্ম ভিডিও আপলোড করার সুবিধা দেওয়া হবে। এছাড়া লং-ফর্ম টেক্সট পোস্ট করার ফিচারও আসবে টুইটারে।

টুইটারের এক অ্যাপ আপডেট থেকে জানা যায়, মানসম্পন্ন কনটেন্ট টুইটারে এখন র‍্যাংকিংয়ে প্রাধান্য পাবে। বিভিন্ন কনটেন্ট ক্রিয়েটর জানিয়েছেন, টুইটার যদি ইউটিউব ও ফেসবুক প্ল্যাটফর্মের মত মনিটাইজেশন সুবিধা দেয়। তাহলে তারা অবশ্যই টুইটারে কনটেন্ট আপলোড করবেন।

টুইটার থেকে টাকা ইনকামের সমস্ত নতুন তথ্য সবার আগে জানতে আমাদের সাঙ্গে থাকুন! ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url