ক্রোমে নতুন ট্যাব কাস্টমাইজ করতে ১০টি এক্সটেনশান

 আমরা সবাই গুগল ক্রোম নিউ ট্যাব পৃষ্ঠার সাথে পরিচিত তবে আমাদের সবার এটি পছন্দ হয় না। গুগলের দৃষ্টিভঙ্গি পছন্দ করে এমন ব্যবহারকারীদের জন্য এটি দুর্দান্ত হলেও সমস্যাটি ক্রমটিতে কোনও কাস্টমাইজেশন বিকল্প উপলভ্য নয়। আপনি ক্রোম সেটিংস বা পরীক্ষামূলক ক্রোম ফ্ল্যাগ বৈশিষ্ট্যগুলো খুঁজেন না কেন, আপনি এমন কোনও কিছুই পাবেন না যা আপনাকে ক্রোম এ নতুন ট্যাব পৃষ্ঠাটি কাস্টমাইজ করার অনুমতি দেয়।

ক্রোম ওয়েব স্টোরটি দুর্দান্ত এক্সটেনশনে পূর্ণ যা আপনাকে নতুন ট্যাব পৃষ্ঠাটি কাস্টমাইজ করতে সহায়তা করতে পারে। কিছু এক্সটেনশন এটিকে আরও পরিমার্জনিত চেহারায় পরিবর্তন করে, কিছু কার্যকারিতা যুক্ত করে এবং অন্যরা পৃষ্ঠাটি সম্পূর্ণরূপে সংশোধন করে। গুগল ক্রোমে আপনি নতুন ট্যাব পৃষ্ঠার জন্য যা যা দেখছেন না কেন, এই এক্সটেনশানগুলো আপনাকে কভার করে ফেলেছে।
আরো পড়ুন:রিভার্স ই-মেইল লুকআপ:প্রেরকের সনাক্তকরণ কীভাবে করবেন

ক্রোমে নতুন ট্যাব পৃষ্ঠা কাস্টমাইজ করতে সেরা এক্সটেনশনগুলো

১.ক্রোম টবি

ক্রোম টবি হলো একটি নতুন ট্যাব এক্সটেনশানগুলোর মধ্যে সেরা। এর সংক্ষেপে, এটি ক্রোমের জন্য একটি ট্যাব ম্যানেজার এক্সটেনশন যা আপনাকে সহজেই ঝরঝরে সংগ্রহগুলোতে ট্যাবগুলো শ্রেণীবদ্ধ করতে এবং সংগঠিত করতে দেয়। সংগ্রহ তৈরি করা খুব সহজ। কেবল এক্সটেনশানগুলো ইনস্টল করুন এবং এটি আপনাকে প্রক্রিয়াটির জন্য গাইড করবে।

আরো পড়ুন:গ্রাফিক্স কার্ড কি ও কেন ব্যবহার করবেন?


আমি ওয়েবসাইটগুলোর কার্ড ভিউ পছন্দ করি। এটি ট্যাব পরিচালনার জন্য সাধারণ বুকমার্কের চেয়ে অনেক বেশি ভাল বোধ করে। আপনি অ্যাকাউন্ট তৈরি না করেই এক্সটেনশনটি ব্যবহার করতে পারেন, তবে আপনি যদি এটি তৈরি করেন তবে আপনি অতিরিক্ত বিনামূল্যে বৈশিষ্ট্যগুলোতে অ্যাক্সেস পাবেন। এক্সটেনশনটি পৃথক ব্যবহারকারীদের জন্য ব্যবহারের জন্য বিনামূল্যে। ভবিষ্যতে টিমের দামও আসতে পারে।

ডাউনলোড করুন

২.মোমেন্টাম

খুব জনপ্রিয় মুহুর্তের এক্সটেনশানটি নিশ্চিত করে যে আপনার নতুন ট্যাবটি আপনাকে উৎপাদনশীল করে তুলতে আপনার চোখকে সন্তুষ্ট দেখাচ্ছে। আপনাকে প্ররোচিত রাখার জন্য এক্সটেনশনটি একটি সুন্দর উক্তি সহ প্রতিদিন একটি নতুন স্নিগ্ধ ওয়ালপেপার নিয়ে আসে। মুহুর্তে আবহাওয়ার তথ্য এবং অ্যাপ্লিকেশন, কাস্টম লিঙ্ক এবং অনুসন্ধানের শর্টকাট সহ একটি ঘড়িও অন্তর্ভুক্ত।


নতুন ট্যাব এক্সটেনশানটি আপনার সমস্ত করণীয়কে অ-প্রবেশমূলক পদ্ধতিতে তালিকাবদ্ধ করে এবং আপনি নিজের জন্য একটি দৈনিক লক্ষ্যও নির্ধারণ করতে পারেন। যদিও মোমেন্টাম অনেকগুলো বৈশিষ্ট্য আনতে পারে না, তবে কয়েকটি এখনও কয়েকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য সহ এর সর্বনিম্ন চেহারা সামগ্রিকভাবে কাজ করে।  মোমেন্টামের সাথে আপনার যদি কিছু সমস্যা থাকে তবে আপনি যাচাই করতে পারেন যা বেশ অনুরূপ এবং প্রায় সমানভাবে ভাল।

ডাউনলোড করুন

৩.স্পিড ডায়াল ২

স্পিড ডায়াল ২ আরও একটি জনপ্রিয় এক্সটেনশন যা ক্রোমে নতুন ট্যাবটি প্রতিস্থাপন করে। এটি দুর্দান্ত দেখায় ভিজ্যুয়াল বুকমার্কগুলো নিয়ে আসে এবং আপনি দ্রুত অ্যাক্সেসের জন্য গ্রুপগুলোতে আপনার পছন্দসই বাছাই করতে পারেন।


স্পিড ডায়ালে একটি পাশের বারও অন্তর্ভুক্ত থাকে যা ডান প্রান্তে অ্যাক্সেস করা যায় এবং এটি আপনার ইনস্টল হওয়া ক্রোম অ্যাপ্লিকেশনগুলোর সাথে আপনার সাম্প্রতিক বন্ধ হওয়া ট্যাবগুলো নিয়ে আসে। পছন্দটি পছন্দ করার মতো সুন্দর কাস্টমাইজড থিম রয়েছে বলে মনে হয় এক্সটেনশনটি কোনও ঝোঁক নয়। আমরা এটি ভালবাসি যে এটি আপনার বিভিন্ন সময় জুড়ে যে ওয়েবসাইটগুলো আপনার বেশিরভাগ সময় ব্যয় করে সেগুলোর মতো অন্তর্দৃষ্টি নিয়ে আসে এবং এটি ডিভাইসগুলোর মধ্যে আপনার সেটিংস সিঙ্ক করে দেয়। স্পিড ডায়াল ২ আপনার পছন্দের ওয়েবসাইটগুলো দ্রুত এবং সেই ফ্রন্টে খুলতে দেওয়াতে মনোনিবেশযুক্ত, এটি আশ্চর্যজনকভাবে দুর্দান্ত সম্পাদন করে।

 ডাউনলোড করুন

৪.ডেবোর্ড

ডেবোর্ডটি আমার পছন্দের এক্সটেনশানগুলোর মধ্যে একটি যা আমাকে ক্রোম নিউট্যাব পৃষ্ঠা কাস্টমাইজ করতে দেয়। এই তালিকার অন্যান্য এক্সটেনশনের বিপরীতে ডেইবোর্ডের মূল ফোকাস হলো ক্রমাগত আপনাকে সর্বাধিক গুরুত্বপূর্ণ কাজগুলোর স্মরণ করিয়ে দেওয়া যাতে আপনি সেগুলো শেষ করতে পারেন।


একবার ইনস্টল হয়ে গেলে ডেবোর্ড মূলত ক্রোমে নতুন ট্যাব পৃষ্ঠাটি একটি টাস্ক তালিকায় পরিবর্তন করে যা কেবল পাঁচটি কার্য সমন্বিত করে। এখানে ধারণাটি হলো আপনি কেবল সেই দিনগুলোতে সেই কাজগুলো তালিকাভুক্ত করেন যা আপনার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। একবার আপনি নিজের কার্যগুলো প্রবেশ করানোর পরে, আপনি যখনই ক্রোমে নতুন ট্যাব পৃষ্ঠা খুলবেন, আপনি সেই কার্যগুলোর একটি তালিকা দেখতে পাবেন। ওয়েবে সময় নষ্ট করার আগে এটি আপনাকে আপনার কাজটি করতে স্মরণ করিয়ে দেবে। এছাড়াও, প্রতিবার আমি যখন কোনও নতুন ট্যাব খুলি তখন পরীক্ষাগুলো সম্পন্ন কার্যগুলো দেখার পরে দেখে মনে হয় ভাল।

ডাউনলোড করুন

৫.স্টার্ট.মি

স্টার্ট.মি একটি বিস্তৃত নতুন ট্যাব প্রতিস্থাপন এক্সটেনশন, যার লক্ষ্য আপনার জন্য জিনিসগুলোকে আরও উৎপাদনশীল করে তোলা। এক্সটেনশনে বিভিন্ন ব্লক বা উইজেট অন্তর্ভুক্ত রয়েছে এবং হাজার হাজার উইজেট যেমন ক্যালেন্ডার, বুকমার্কস, ইমেল, ওয়েবপৃষ্ঠা এম্বেড, গুগল টাস্কস, সংবাদ ইত্যাদি বেছে নিতে পারে।


এছাড়াও, সমস্ত উইজেটগুলো সহজেই কাস্টমাইজ করা যায় এবং এটি কাস্টমাইজেশনের সম্মুখভাগে নয়, আপনি পুরো ব্যাকগ্রাউন্ড, লেআউট সংখ্যা, স্বচ্ছতা এবং আরও অনেক কিছুর বিকল্প সহ পুরো পৃষ্ঠাটি ব্যক্তিগতকৃত করতে পারেন। তাছাড়া, আপনি আপনার ব্যক্তিগত প্রয়োজন, কাজ ইত্যাদির জন্য বিভিন্ন পৃষ্ঠা যুক্ত করতে পারেন। বিষয়গুলোর সংক্ষিপ্তসার হিসাবে, স্টার্ট.মি নিশ্চিত করে যে আপনার নতুন ট্যাব পৃষ্ঠাটি আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য নিয়ে আসে। এটি বলার পরেও, এক্সটেনশনটি সময়ে সময়ে অভূতপূর্ব হতে পারে বিশেষত আপনি যখন সমস্ত কিছুতে পরিবর্তন করেন। এছাড়াও, আপনার ইন্টারনেট সংযোগ দাগযুক্ত থাকলে স্টার্ট.মি পৃষ্ঠাগুলো লোড হতে কিছুটা সময় নেয়।

ডাউনলোড করুন

৬.মুজলি ২

মুজলি এখন পর্যন্ত সবচেয়ে সুন্দর নতুন ট্যাব এক্সটেনশন যা আপনি আপনার ক্রোম ব্রাউজারের জন্য পেতে পারেন। এক্সটেনশনটি ইনভিশন দ্বারা বিকাশ করা হয়েছে যা বিশ্বের বৃহত্তম ডিজাইন সফটওয়্যার সংস্থা। এক্সটেনশনের মূল লক্ষ্য হলো নতুন ডিজাইনের মাধ্যমে আপনাকে অনুপ্রাণিত করা।


যদিও এটি ডিজাইনার এবং স্রষ্টাদের জন্য এক্সটেনশনটিকে সর্বোত্তম করে তোলে, যে কেউ আমার মতে এই সুন্দর ডিজাইনগুলো উপভোগ করতে পারবেন। সুন্দর ডিজাইন এবং শিল্পকর্ম ছাড়াও মুজলি ব্যবহারকারীদের বিভিন্ন প্রকাশনা নির্বাচন করতে এবং নতুন ট্যাব পৃষ্ঠায় দিনের জন্য তাদের সর্বাধিক জনপ্রিয় নিবন্ধগুলো বৈশিষ্ট্যযুক্ত করার অনুমতি দেয়। আপনার প্রিয় প্রকাশকদের কাছ থেকে গল্পের সন্ধানের জন্য এটি একটি দুর্দান্ত উপায়। সামগ্রিকভাবে, আমি এই এক্সটেনশনের নকশা এবং কার্যকারিতা এবং এটি ক্রোম নিউটাব পৃষ্ঠায় বেশ পছন্দ করি।

ডাউনলোড করুন

৭.কজ ট্যাব

আপনি কি কখনও ভেবেছিলেন যে কোনও নতুন ট্যাব খোলার মাধ্যমে কারও পক্ষে সহায়তা করা যেতে পারে? হ্যাঁ, কজ ট্যাব এটিই করে। এক্সটেনশনটি আপনার নতুন ট্যাবটিকে প্রতিস্থাপন করে, যাতে আপনি প্রতিবারই নতুন ট্যাব খুললে বিজ্ঞাপনের সাথে স্পনসর করা সামগ্রী দেখতে পাবেন এবং সংস্থা কর্তৃক বিজ্ঞাপনের উপার্জন যাই হোক না কেন দাতব্য প্রতিষ্ঠানে যায়।


যদিও এটি আপনার পছন্দসই ওয়েবসাইটগুলোর জন্য উইজেটগুলোর মতো কার্যকারিতা যুক্ত করে, বুকমার্কস, ক্যালেন্ডার, নোট ইত্যাদির সাথে "Tabber Stats" রয়েছে যা আপনাকে নতুন ট্যাবটি খোলার সময় জানতে দেয়। অ্যাপ্লিকেশনটি বিশ্বকে প্রভাবিত করছে।

ডাউনলোড করুন

৮.আর্থ ভিউ

আর্থ ভিউ, যেমন আপনি অনুমান করতে পারেন, আপনার নতুন ট্যাবটি গুগল আর্থ থেকে একটি সুন্দর উপগ্রহ চিত্রের সাথে প্রতিস্থাপন করবে। আপনি যখনই একটি নতুন ট্যাব খুলবেন তখন চিত্রগুলো পরিবর্তন হয়, যা অভিজ্ঞতা আরও উন্নত করে। আপনি গুগল ম্যাপে প্রদর্শিত চিত্রটির অবস্থান দেখতে পারবেন, চিত্রটি ডাউনলোড করতে বা ওয়েব গ্যালারীটি দেখতে পারবেন, যাতে এমন প্রচুর সংবেদনশীল চিত্র রয়েছে।


মনে রাখবেন যদিও আপনাকে এক্সটেনশনের জন্য একটি শালীন ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে আপনাকে প্রতিবার নতুন চিত্র দেখানোর জন্য। আপনি ড্রিম আফারও চেষ্টা করে দেখতে পারেন যা আপনার নতুন ট্যাবটিতে প্রতিদিন নতুন নতুন চিত্র নিয়ে আসে।

ডাউনলোড করুন

৯.ব্লান্ক নিউ ট্যাব

অন্যান্য ব্রাউজারগুলোর মতো নয়, আপনি যখন একটি নতুন ট্যাব খোলা থাকে এবং ব্লান্ক নিউ ট্যাব এক্সটেনশানটি এখানে থাকে তার জন্য ফাঁকা স্ক্রিন দেখানোর জন্য আপনি ক্রোম সেট করতে পারবেন না। আপনি এক্সটেনশনটি ইনস্টল করার পরে, আপনি একটি সাদা স্ক্রিন সহ একটি নতুন ট্যাব দেখতে পাবেন।


ডাউনলোড করুন

১০.মার্কডাউন নিউ ট্যাব

মার্কডাউন নতুন ট্যাবটি আমার মতো লেখকদের জন্য তৈরি করা হয়েছে যারা সমৃদ্ধ-পাঠ্য সম্পাদকদের চেয়ে মার্কডাউন ফর্ম্যাট ব্যবহার করতে পছন্দ করেন। এক্সটেনশনটি নতুন ট্যাবের জন্য একটি সাধারণ মার্কডাউন পাঠ্য সম্পাদককে যুক্ত করে।


সুতরাং, আপনি সহজেই জিনিসগুলো অনুলিপি এবং পেস্ট করতে পারেন, লিঙ্কগুলো যুক্ত করতে পারেন, অনুস্মারকগুলো সংরক্ষণ করতে পারেন, চেকলিস্টগুলো যুক্ত করতে পারেন এবং আরও অনেক কিছু। আপনার স্থায়ী নোটগুলোতে সরানোর আগে দ্রুত নোট এবং লিঙ্কগুলো সংরক্ষণ করার এটি সহজ উপায়। আমি এটি পছন্দ করি কারণ এটি অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্যুইচিংয়ের প্রয়োজনীয়তা উপেক্ষা করে। আমি এখানে সবকিছু সংরক্ষণ করতে পারি এবং দিনের শেষে এগুলো এক্সপোর্ট করতে পারি। আমি বুঝতে পারি যে এটি সবার জন্য নয়, তবে আপনি যদি মার্কডাউন পছন্দ করেন তবে আপনার এটি চেষ্টা করে দেখা উচিত।

ডাউনলোড করুন

নতুন ট্যাব পৃষ্ঠাটি এমন একটি জিনিস যা আমরা প্রতিদিন অসংখ্যবার ঘুরে দেখি, তবে কেন এটি আরও মজাদার বা কার্যকরী বা উৎপাদনশীল করে তুলবেন না। আচ্ছা, এই এক্সটেনশনগুলো এটিই করে। এই ক্রোম এক্সটেনশানগুলো ইনস্টল করুন এবং আপনার ক্রোম নতুন ট্যাবটি মশাল করুন। আমাদের এক্সটেনশানগুলো রয়েছে যা আপনাকে আরও উৎপাদনশীল করে তোলে, চেহারা পরিবর্তন করে।  সুতরাং এগুলো পরীক্ষা করে দেখুন এবং নীচের মন্তব্যে লিখে আপনার প্রিয় ক্রোম নতুন ট্যাব পৃষ্ঠা এক্সটেনশানগুলো আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
8 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • This is my n.b telecom
    This is my n.b telecom February 17, 2022 at 5:03 AM

    ভাই দশনীয় স্থান নিয়ে পোষ্ট দিয়েন

    • jorip
      jorip February 21, 2022 at 5:41 AM

      পরামর্শ দিয়ার জন্য ধন্যবাদ

  • Naim
    Naim February 21, 2022 at 5:35 AM

    Very good

    • jorip
      jorip February 21, 2022 at 5:42 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 21, 2022 at 5:42 AM

    Very good

  • Raju Hassan
    Raju Hassan February 23, 2022 at 5:35 AM

    Wow! Amazing.

    • jorip
      jorip February 23, 2022 at 5:51 AM

      thank you very much

  • Naim
    Naim February 24, 2022 at 5:54 AM

    😍😍😍😍😍😍😍😍😍

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url