রিভার্স ই-মেইল লুকআপ:প্রেরকের সনাক্তকরণ কীভাবে করবেন

 আপনার সাথে এটি হয়েছে কিনা বলুন, আপনি কারও কাছ থেকে একটি ই-ইমেল পেয়েছেন এবং প্রেরকের পরিচয়টি বের করতে পারবেন না। তারা পুরানো বন্ধু, আত্মীয়, সহকর্মী বা কেবল পরিচিত হতে পারে।  ই-ইমেলটিতে প্রেরককে সনাক্ত করার জন্য পর্যাপ্ত তথ্য থাকে না এবং তাদের জিজ্ঞাসা করা অভদ্র মনে হয়।


এটি এমন একটি পরিস্থিতি যা আমাদের বেশিরভাগ ব্যক্তি আমাদের জীবনে কমপক্ষে একবারে অভিজ্ঞতা অর্জন করেছেন।  ঠিক আছে, বিপরীত ইমেল লুকোচ পরিষেবাগুলির সাহায্যে আপনি সহজেই এই সমস্যাটি সমাধান করতে পারেন।  তারা আপনাকে প্রেরকের কেবল তাদের ই-ইমেল ব্যবহার করে তথ্য খননে সহায়তা করতে পারে। সুতরাং, আপনি যদি এইরকম বিব্রতকর পরিস্থিতি থেকে নিজেকে বাঁচাতে চান তবে ২০২০ সালে বিপরীত ই-ইমেল লুকআপ ব্যবহার করে কোনও ইমেল প্রেরকের পরিচয় এবং অবস্থান কীভাবে সন্ধান করতে হয় তা জানতে পড়ুন।

রিভার্স ইমেল লুকআপ: ২০২০ এ ইমেল প্রেরকের পরিচয় সন্ধান করুন

রিভার্স ইমেল লুকিং সরঞ্জাম এমন একটি পরিষেবা যা আপনাকে কেবলমাত্র তার ইমেল ঠিকানা ব্যবহার করে কোনও ব্যক্তির বিশদ অনুসন্ধান করতে সহায়তা করে।  এমন কয়েকটি সরঞ্জাম এবং পদ্ধতি রয়েছে যা আপনি প্রেরকের ইমেলটি তাদের ইমেলটি ব্যবহার করে সনাক্ত করতে পারেন।  আমরা ফ্রি সংস্থানগুলি দিয়ে শুরু করে তাদের তালিকাভুক্ত করব এবং তারপরে প্রদত্ত অর্থের দিকে এগিয়ে যাব। এই পদ্ধতিগুলি ইয়াহু, জিমেইল, আউটলুক, রেডিফ মেল এবং কাস্টম ডোমেন নাম সহ ইমেলগুলো সহ যে কোনও ইমেল পরিষেবা সরবরাহকারীর সাথে কাজ করে।

আরো পড়ুন:অ্যান্ড্রয়েডের জন্য ১২টি সেরা কাস্টম রম

  • একটি সাধারণ গুগল অনুসন্ধান করুন
  • ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলিতে বিপরীত ইমেল অনুসন্ধান
  •  ইমেল ক্লায়েন্টগুলি ব্যবহার করে যা স্বয়ংক্রিয়ভাবে প্রেরকের তথ্য প্রত্যাহার করে
  • ব্রাউজার এক্সটেনশনগুলি ব্যবহার করা
  • বিপরীত ইমেল অনুসন্ধান ইঞ্জিনগুলো ব্যবহার করুন
  • সচরাচর জিজ্ঞাস্য

১.একটি সাধারণ গুগল অনুসন্ধান করুন

গুগল অনুসন্ধান একটি অনুসন্ধান ইঞ্জিনের পাওয়ার হাউস হয়ে গেছে এবং এটির মতো প্রায় কিছুই নেই।  আপনি যদি কোনও ইমেল ঠিকানার পিছনে ব্যবহারকারীর সন্ধান করতে চান তবে আপনাকে প্রথমে Google এ এটি অনুসন্ধান করা উচিত।  গুগল সেই অ্যাকাউন্টে যে কোনও তথ্য খুঁজে পেতে পারে এবং তা প্রকাশ করবে।


যেহেতু বেশিরভাগ ফ্রি ইমেল ব্যবহারকারীগণ তাদের ইমেল পরিষেবা সরবরাহকারীর হিসাবে Gmail ব্যবহার করেন, তাই গুগল আপনাকে তাদের তথ্য সরবরাহ করতে পারে। এটি সেই ইমেলের সাথে সংযুক্ত যে কোনও সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি ট্র্যাক করতে পারে, তাদের লিঙ্কডইন প্রোফাইল এবং আরও অনেক কিছু খুঁজে পেতে পারে।  এটি কোনও ইমেল অ্যাকাউন্ট সম্পর্কে তথ্য সন্ধান করার সবচেয়ে সহজ উপায়।  এবং যদি গুগল কাজ না করে, আপনি এর বিকল্প সার্চ ইঞ্জিনগুলির কিছু চেষ্টা করতে পারেন যা কাজটি সম্পন্ন করতে পারে।

২ ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইটগুলোতে বিপরীত ইমেল অনুসন্ধান

লোকেরা কীভাবে আনন্দের সাথে তাদের ব্যক্তিগত তথ্যগুলো ফেসবুকে ভাগ করে নিচ্ছে তা দেখে, লোকদের উপর তথ্য সন্ধানের জন্য এটি সেরা জায়গা।  ফেসবুকের অনুসন্ধান বাক্স আপনাকে তাদের ইমেল আইডি ব্যবহারকারী লোকদের অনুসন্ধান করার অনুমতি দেয়।  ফেসবুকের অনুসন্ধান উইন্ডোতে ইমেল আইডি অনুলিপি করুন এবং পেস্ট করুন এবং অনুসন্ধান বোতামটি টিপুন।


কোনও প্রেরক যদি তাদের ফেসবুক অ্যাকাউন্টের জন্য একই ইমেল আইডি ব্যবহার করে থাকেন তবে সন্ধানের ফলাফলটিতে তাদের নাম উপস্থিত হবে। আপনি প্রেরকের ফটো এবং প্রাথমিক তথ্য পরীক্ষা করে দেখতে পারেন।  তবে এই পদ্ধতির একটি অপূর্ণতা রয়েছে।  যেহেতু ফেসবুকের গোপনীয়তা সেটিংস ব্যবহারকারীদের ইমেল আইডি ব্যবহার করে লোকেরা তাদের অনুসন্ধান করতে নিষেধ করার অনুমতি দেয়, আপনি সম্ভবত ফলাফল পেতে পারেন না। তবুও, এটি থেকে আপনার অনুসন্ধান শুরু করার একটি সহজ এবং নিখরচায় পদ্ধতি।

ফেসবুকের মতো, লিঙ্কডইন, ইনস্টাগ্রাম, এবং টুইটারের মতো অন্যান্য সামাজিক মিডিয়া সাইটগুলিও আপনাকে তাদের ইমেল আইডি ব্যবহার করে লোক অনুসন্ধান করার অনুমতি দেয়।  সম্ভাব্য বেশিরভাগ সময় আপনি এই সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের মধ্যে কমপক্ষে একটি ব্যবহার করে প্রেরকের বিশদ জানতে পারবেন।  আপনি লুলারের মতো একটি ওয়েবসাইটও ব্যবহার করতে পারেন যা একবারে একাধিক সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে স্বয়ংক্রিয়ভাবে আপনার প্রশ্নের অনুসন্ধান করে।

৩.ইমেল ক্লায়েন্টগুলো ব্যবহার করে যা স্বয়ংক্রিয়ভাবে প্রেরকের তথ্য আহরণ করে

সম্ভবত আপনি যে ইমেলগুলি গ্রহণ করছেন এবং যে ব্যক্তিরা তাদের পাঠাচ্ছেন সেগুলি ট্র্যাক করে রাখার সর্বোত্তম উপায় হলো একটি উত্সর্গীকৃত ইমেল ক্লায়েন্ট ব্যবহার করে যা স্বয়ংক্রিয়ভাবে প্রেরকের তথ্যগুলি বের করে এবং ইমেলের ঠিক পাশেই এটি প্রদর্শন করে। পলিমেল বহু কারণে আমার পক্ষে নিখুঁত, তবে আজ আমি এখানে এটি উল্লেখ করছি কারণ এটি প্রেরকের তথ্য আহরণ এবং প্রদর্শনের জন্য এটি সেরা ইমেল ক্লায়েন্ট।


একটি জটিল অনুসন্ধান করতে আপনাকে কোথাও যেতে হবে না।  আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য ঠিক সেখানে।  পলিমেল কীভাবে প্রেরকের তথ্য প্রদর্শন করে তা দেখতে নীচের ছবিটি দেখুন। উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য, পলিমেল বর্তমানে বিটাতে রয়েছে।  আপনি যদি এখনই উইন্ডোজে পলিমেলের কার্যকারিতা চান তবে আপনি মেলবার্ড পরীক্ষা করতে পারেন। এটি পলিমেইলের মতো কার্যকরী নয় তবে এর কয়েকটি কার্যকারিতা রয়েছে।  উদাহরণস্বরূপ, মেলবার্ড আপনাকে তার প্রেরকের তথ্য খুঁজে পেতে সরাসরি লিঙ্কডইনে ইমেলগুলো সন্ধান করার অনুমতি দেয়।  আবার, মেলবার্ড পলিমেইলের মতো সমৃদ্ধ বৈশিষ্ট্যযুক্ত নাও হতে পারে তবে কিছুই না থাকার থেকে এটি আরও ভাল।

৪.ব্রাউজার এক্সটেনশনগুলো ব্যবহার করা

বিপরীত ইমেল অনুসন্ধান করার আরেকটি উপায় হলো ব্রাউজার এক্সটেনশানগুলো ব্যবহার করে। এমন অনেকগুলো ব্রাউজার এক্সটেনশন রয়েছে যা আপনি যখন আপনার ব্রাউজারে ইমেল খুলবেন তখন প্রেরকের তথ্য খুঁজে পেতে সহায়তা করতে পারে।  এরকম একটি ভাল সম্প্রসারণকে লিঙ্কডইন সেলস নেভিগেটর স্ক্র্যাপার বলা হয়েছিল।


এক্সটেনশনটি আপনাকে ঠিক আপনার ইমেলের পাশে প্রেরক সম্পর্কে তথ্য সরবরাহ করে। যদি লিঙ্কডইন সেলস নেভিগেটর আপনার পক্ষে কাজ না করে থাকে তবে অনেকগুলি বিকল্প রয়েছে যা আপনি পরীক্ষা করে দেখতে পারেন।  আপনি এখানে ক্লিক করে বিকল্পের তালিকা দেখতে পারেন।  এই এক্সটেনশানগুলি বেশিরভাগ ইমেল ক্লায়েন্টের সাথে কাজ করে যেমন জিমেইল, আউটলুক, ইয়াহু বা কাস্টম ডোমেন ইমেল ঠিকানাগুলি।

৫. রিভার্স ইমেল অনুসন্ধান ইঞ্জিনগুলো ব্যবহার করুন

যদি উপরের চারটি পদ্ধতি কাজ না করে এবং আপনি এখনও প্রেরককে তারা কে জিজ্ঞাসা করতে না চান তবে তাদের পরিচয় খুঁজে পেতে আপনার একটি শেষ অবলম্বন রয়েছে।  বিভিন্ন বিপরীত ইমেল অনুসন্ধান বা বিপরীত ব্যক্তি অনুসন্ধান ইঞ্জিন রয়েছে যা আপনাকে কেবলমাত্র তাদের ইমেল ঠিকানা ব্যবহার করে কারও সম্পর্কে তথ্য সন্ধান করতে দেয়।


যাইহোক, বিপরীত ইমেল অনুসন্ধান ইঞ্জিন ব্যবহার করে একটি ত্রুটি হ'ল সাধারণত তাদের দেওয়া হয়। বলা হচ্ছে, গত কয়েক বছর ধরে, অনেক নিখরচায় সার্চ ইঞ্জিন ক্রপ হয়েছে।  এই তালিকায় উল্লিখিত পরিষেবাদিগুলির মধ্যে পিপল, বেন যাচাইকৃত, স্পোকো এবং আরও অনেক কিছু রয়েছে।  এঁরা সকলেই বিভিন্ন অনুসন্ধানের পরামিতি নিযুক্ত করেন তাই আপনি যে পরিষেবাটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে ফলাফলগুলি পৃথক হবে।

সচরাচর জিজ্ঞাস্য

প্রশ্ন: বিপরীত চিত্রের চেহারা কীভাবে কাজ করে?

উত্তর: কোনও ইমেল ঠিকানা ব্যাক করার অনেকগুলি উপায় রয়েছে।  যখন আমরা একটি গুগল অনুসন্ধান বা ফেসবুক অনুসন্ধান করি, তারা আপনাকে তথ্য সরবরাহ করার জন্য ব্যবহারকারীরা নিজেরাই সরবরাহ করা ডেটা ব্যবহার করে। ফেসবুক আপনাকে আপনার ইমেল ঠিকানা ব্যবহার করে আপনার অ্যাকাউন্টটি সন্ধান করতে অক্ষম করতে দেয়। তবে আপনাকে এটি ম্যানুয়ালি সক্ষম করতে হবে।  আপনি যদি এই বৈশিষ্ট্যটি সক্ষম না করে থাকেন তবে আপনার প্রোফাইল সন্ধান করতে যে কেউ ইমেলটি ব্যবহার করতে পারেন।

অন্যদিকে, পরিষেবাদিগুলি যেগুলি বিপরীত ইমেল লুকিয়ায় বিশেষজ্ঞ হয় তাদের ডেটাবেসগুলি সেগুলি ফেসবুক, গুগল এবং আরও অনেক কিছু স্ক্র্যাপ করে তৈরি করে।  যেহেতু তারা আরও উন্নত অ্যালগরিদম ব্যবহার করছে, তাই তারা সাধারণ অনুসন্ধান করে আমাদের আরও বেশি তথ্য সংগ্রহ করতে পারে। এছাড়াও, তারা একসাথে সমস্ত ডেটা একত্রিত করে, ব্যবহারকারীদের একটি অনুসন্ধান করতে এবং সমস্ত সম্ভাব্য হিটগুলি খুঁজে পেতে দেয়।

প্রশ্ন: কোনও ফ্রি ইমেল অনুসন্ধান আছে?

উত্তর: আপনি যদি ফেসবুক এবং গুগলের মতো ফ্রি সরঞ্জামগুলি ব্যবহার করেন তবে আপনাকে কোনও অর্থ প্রদান করতে হবে না।  অন্যান্য বিপরীত ইমেল লুক-আপ সরবরাহকারী আপনাকে ফ্রি কিছু ডেটা দেয় এবং পুরো ফলাফলের জন্য চার্জ দেয়।  কিছু আপনি মাসে মাসে কতগুলি অনুসন্ধান করতে পারেন তা দ্বারা আপনাকে সীমাবদ্ধ করে।  আপনার যদি কেবল একবারে ইমেলগুলি সন্ধান করার প্রয়োজন হয় তবে নিখরচায় সংস্করণগুলি আপনাকে ভালভাবে পরিবেশন করবে।

প্রশ্ন: কোন আন্তর্জাতিক বিপরীত ইমেল লুকোচ পরিষেবা আছে?

উত্তর: যদিও বেশিরভাগ পরিষেবাগুলি মার্কিন বাজারের দিকে বেশি মনোযোগ দেয়।  তারা অন্যান্য দেশে বসবাসকারী মানুষের জন্য কাজ করে।  ফলাফলটি ইমেল ঠিকানাটির জন্মের দেশটির চেয়ে সক্রিয়ভাবে কীভাবে ব্যবহার করা হচ্ছে তার উপর নির্ভর করে।

প্রশ্ন: আপনি কি কোনও জিমেইল ইমেলটি সন্ধান করতে পারেন?

উত্তর: হ্যাঁ, এই নিবন্ধে উল্লিখিত সমস্ত পদ্ধতি Gmail এর ইমেল ঠিকানাগুলির সাথে কাজ করে।

প্রশ্ন: আপনি কি কোনও ইমেল ঠিকানার চেহারা উল্টাতে পারেন?

উত্তর: হ্যাঁ, আপনি যদি এই নিবন্ধে উল্লিখিত সমস্ত পদ্ধতি ব্যবহার করেন তবে আপনি ইমেল ঠিকানাটি উল্টে দেখতে সক্ষম হবেন।
প্রেরকের বিশদ এক্সট্র্যাক্ট করতে রিভার্স ইমেল লুকআপ ব্যবহার করুন

উপরের পাঁচটি পদ্ধতিতে আপনাকে প্রয়োজনীয় তথ্য দেওয়া উচিত, যতক্ষণ না প্রেরক কোনও ভুয়া ইমেল ঠিকানা ব্যবহার না করে।  সেক্ষেত্রে কোনও অনুসন্ধান বা অনুসন্ধান পরিষেবা আপনাকে প্রেরকের সম্পর্কে কোনও তথ্য বলতে পারে না।  তবে, বেশিরভাগ লোক বিবেচনা করে এই পরিষেবাগুলি কেবল প্রেরকের সম্পর্কে আরও কিছু বেশি তথ্য পেতে ব্যবহার করা হবে, যারা বেশিরভাগ ক্ষেত্রেই সত্যিকারের ব্যক্তি হবেন, এই পদ্ধতিগুলি তাদের প্রয়োজনীয় তথ্য বের করতে সহায়তা করবে।  এই পদ্ধতিগুলি ব্যবহার করে দেখুন এবং নীচে মন্তব্য বিভাগে এগুলো দিয়ে এটি আপনার পক্ষে কাজ করে কিনা তা আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
4 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy February 16, 2022 at 10:18 AM

    Ai besoyte jana khub kuse holam

  • jorip
    jorip February 16, 2022 at 12:01 PM

    donon Baat comment kara Jana

  • Naim
    Naim February 21, 2022 at 5:29 AM

    Very good

  • Naim
    Naim February 24, 2022 at 5:57 AM

    😍😍😍😍😍😍😍😍

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url