নিসিদ্ধ অ্যাপগুলো ইন্সটল করুন খুব সহজে বিস্তারিত জানুন

 এমন সময় আসে যখন আমরা একটি দুর্দান্ত নতুন ট্রেন্ডিং অ্যাপ্লিকেশন বা গেম ইনস্টল করতে চাই, কেবল আমাদের দেশে অ্যাপটি পাওয়া যায় না তা জানতে। এটি বেশ উৎসাহজনক হতে পারে কারণ প্রচুর দুর্দান্ত অ্যাপ্লিকেশন সমস্ত দেশে ব্যবহারের নির্দেশ নেই।

সুতরাং, আপনারা নিশ্চয়ই ভাবছেন যে আপনার অঞ্চলে অ্যাপ্লিকেশনগুলো ইনস্টল করার জন্য অ্যান্ড্রয়েডের কোনও উপায় আছে কিনা। অ্যান্ড্রয়েডে সবসময় একটি উপায় থাকে।  এবং এই নিবন্ধে, আমরা আপনার দেশে পাওয়া যায় না এমন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ইনস্টল করতে আপনি সবচেয়ে সেরা এবং সহজ উপায়টি জানতে পারবেন

আপনার দেশে ব্যবহারের নির্দেশ নেই এমন অ্যানড্রয়েড অ্যাপ্লিকেশন ইনস্টল করুন

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করা আপনাকে এই অ্যাপ্লিকেশনগুলোতে অ্যাক্সেস দেয় তবে এটি প্রত্যেকের পক্ষে সম্ভবপর পদ্ধতি নয়। এর জন্য খুব সহজ উপায় আছে এবং এটি সম্পর্কে অনেক লোকই অবগত নয়। আপনি যদি লটের মধ্যে একজন হন তবে আপনি কীভাবে আপনার দেশে পাওয়া যায় না এমন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারেন তা এখানে পাবেন। তবে তার আগে, আমি আপনাকে শুরুতেই আপনাকে জানাতে পারি যে অ্যান্ড্রয়েড ভিপিএন পদ্ধতি আর প্লে স্টোরে কাজ করে না। এবং সে কারণেই আমরা আপনার অঞ্চলে উপলভ্য নয় এমন অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য আলাদা পদ্ধতি নিচ্ছি।

১. প্রথমত, ভিপিএন ব্যবহার না করে একটি মাধ্যমিক গুগল অ্যাকাউন্ট তৈরি করুন।  এটি করতে, Settings -> Google-> আপনার বর্তমান ইমেল ঠিকানাটিতে আলতো চাপুন।  এখানে, "Add another account" নির্বাচন করুন।  নীচে-বাম কোণে, "Create Account" এ আলতো চাপুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।  অবশেষে, অ্যাকাউন্টটি তৈরি করা হবে এবং গুগল প্লে স্টোরে যুক্ত করা হবে।


২. এর পরে, আপনার পছন্দের একটি ভিপিএন খুলুন এবং একটি মার্কিন সার্ভারের সাথে সংযুক্ত করুন। আপনি কোন ভিপিএন নির্বাচন করবেন তা নিয়ে যদি আপনি বিভ্রান্ত হয়ে থাকেন তবে আমি প্রোটনভিপিএন (ফ্রি, অ্যাপ্লিকেশন ক্রয়ের অফারগুলো) প্রস্তাব করব। আপনি সেরা ফ্রি ভিপিএন পরিষেবাদিগুলোর বিষয়ে আমাদের নিবন্ধের দিকেও যেতে পারেন এবং আপনার পছন্দগুলোর উপর ভিত্তি করে একটি উপযুক্ত খুঁজে পেতে পারেন।


৩. একবার সংযুক্ত হয়ে গেলে গুগল প্লে স্টোরটি খুলুন এবং উপরের-বাম কোণে হ্যামবার্গার মেনুতে আলতো চাপুন।  এখানে, প্লে স্টোরের নতুন অ্যাকাউন্টে স্যুইচ করতে নতুন শীর্ষ-ডান আইকনে আলতো চাপুন।


৪. প্লে স্টোরের নতুন অ্যাকাউন্টে স্যুইচ করার পরে, আবার হ্যামবার্গার মেনুটি খুলুন এবং "Account" এ যান।  এখানে, আপনি "you will find “Switch to the United States Play Store" এবং ক্রেডিট বা ডেবিট কার্ড যুক্ত করার একটি বিকল্পের নীচে পাবেন। এটিতে আলতো চাপুন।


৫. এটি করার পরে, ক্রেডিট বা ডেবিট কার্ড যুক্ত করতে "Continue" এ আলতো চাপুন।  আপনি চাইলে একটি ঘরোয়া কার্ড যুক্ত করতে পারেন বা সরাসরি প্রম্পটটি বাতিল করুন।  যাই হোক না কেন, আপনি মার্কিন প্লে স্টোর সরানো হবে।  তবে মনে রাখবেন, অঞ্চলটি স্যুইচ করতে ৪৮ ঘন্টা সময় লাগতে পারে।  আপনি স্থায়ীভাবে চলে এসেছেন কিনা তা নিশ্চিত করতে, আবার "Account" বিভাগে যান এবং এটি "Switch to India/Your Region Play Store" দেখায় কিনা তা পরীক্ষা করুন। যদি তা হয় তবে আপনি সফলভাবে স্যুইচ করেছেন।

দ্রষ্টব্য: আপনি একবার ইউএস প্লে স্টোর এ চলে গেলে আপনি এক বছরের জন্য লক হয়ে যাবেন। এবং ঠিক এই কারণেই আমি একটি দ্বিতীয় অ্যাকাউন্ট ব্যবহার করার পরামর্শ দিয়েছি যাতে আপনি আপনার প্রাথমিক Google অ্যাকাউন্টে আপনার সক্রিয় সদস্যতা, অর্থ প্রদানের পদ্ধতি, পারিবারিক অংশীদারি সুবিধা এবং আরও কিছু হারাবেন না।


৬. অবশেষে, আপনার দ্বিতীয় অ্যাকাউন্টটি মার্কিন প্লে স্টোরে চলে যাবে এবং এখন আপনি কোনও সমস্যা ছাড়াই যে কোনও অ্যান্ড্রোয়েড অ্যাপ সন্ধান এবং ইনস্টল করতে পারবেন।  একবার আপনি অঞ্চলটি স্যুইচ করেছেন, ভিপিএন সংযোগ বিচ্ছিন্ন করুন এবং এখন থেকে আপনার অ্যাপ্লিকেশন অনুসন্ধান এবং ইনস্টল করতে কোনও ভিপিএন ব্যবহার করার দরকার নেই।


৭. যখনই কোনও অ্যাপ্লিকেশন "not available in your country" ত্রুটি ছুঁড়েছে, কেবল হ্যামবার্গার মেনু থেকে প্লে স্টোরের গৌণ অ্যাকাউন্টে স্যুইচ করুন এবং আপনার তত্ক্ষণাত অ্যাপটিতে অ্যাক্সেস পাবেন।  এখানে, উদাহরণস্বরূপ, জোয়ার ভারতে পাওয়া যায় না, তবে আমার দ্বিতীয় অ্যাকাউন্টে স্যুইচ করার পরে অ্যাপটি উপলব্ধ হয়।  অবশ্যই, পুরো সেটআপ প্রক্রিয়াটি কিছুটা দীর্ঘ, তবে এটি একটি স্থায়ী সমাধান এবং আপনাকে ছায়াময় উত্স থেকে APKগুলো ডাউনলোড করতে হবে না।


বিকল্প পদ্ধতি: আপনার দেশে যেসব অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলো উপলভ্য নয় সেগুলো ইন্সটল করুন

১.ইভোজি

উপরের পদ্ধতিটি যদি আপনার পক্ষে খুব জটিল হয় তবে আপনি ইভোজি ব্যবহার করতে পারেন। এটি এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি কেবল প্লে স্টোরের লিঙ্কটি পেস্ট করতে পারেন এবং এটি আপনার জন্য এপিপিটি বের করবে।  হ্যাঁ, এটি এত সহজ।  তাই এগিয়ে যান এবং গুগলে অ্যাপটির জন্য অনুসন্ধান করুন এবং এর লিঙ্কটি অনুলিপি করুন।


আরও, এভোজি বাক্সে এটি পেস্ট করুন এবং এটি ডাউনলোড লিঙ্কটি তৈরি করবে।  বিষয়গুলোর সুরক্ষার দিক থেকে এটি সরাসরি প্লে স্টোর থেকে APK গুলো এনে দেয় যাতে প্যাকেজগুলির সাথে কোনও তৃতীয় পক্ষের হস্তক্ষেপ না হয়।

ভিজিট করুন

২.এপিকে মিরর

আপনার দেশে পাওয়া যায় না এমন অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ইনস্টল করার জন্য APKMirror অন্যতম জনপ্রিয় এবং সহজ উপায়।  প্লে স্টোরের মতো, এটি বিকাশকারীদের সরাসরি তার প্ল্যাটফর্মগুলিতে তাদের APK প্যাকেজ আপলোড করতে দেয়।


এবং APKMirror স্বাক্ষর যাচাইকরণ, বিদ্যমান অ্যাপ্লিকেশনগুলির নতুন সংস্করণগুলোর জন্য ক্রিপ্টোগ্রাফিক স্বাক্ষর, MD5 চেকসাম এবং অন্যান্য প্রোটোকল ব্যবহার করে সুরক্ষা চেকগুলির জন্য সমস্ত APK টি স্ক্যান করে।  আশ্বস্ত হন, আপনি APKMirror এ সুরক্ষিত ও আধুনিক অ্যান্ড্রয়েড APK গুলো পাবেন।

ভিজিট করুন

৩.অ্যাপটোইড

যদি আপনি কোনও কারণে গুগল প্লে স্টোরে কোনও অ্যাপ খুঁজে না পান - এটি আপনার দেশে অ্যাপের অ-উপলব্ধতা বা প্লে স্টোর নীতিমালা লঙ্ঘন হতে পারে - আপনি সম্ভবত অ্যাপটোইডে এই সমস্ত অ্যাপ্লিকেশন খুঁজে পাবেন।  অ্যাপটোইড অ্যান্ড্রয়েড স্মার্টফোন, ট্যাবলেট এবং টিভিগুলির জন্য একটি তৃতীয় পক্ষের অ্যাপ স্টোর।  এটি গুগল প্লে স্টোরের গুরুতর প্রতিযোগীদের মধ্যে বিবেচিত এবং যথাযথভাবে তাই।


আপনি যদি এর সুরক্ষা সম্পর্কে অবাক হন, তবে এপিপি প্যাকেজগুলি জনপ্রিয় বিকাশকারী এবং প্রকাশকরা সরাসরি আপলোড করে এবং আরও অনেক সুরক্ষা চেকের মাধ্যমে অ্যাপটোইড দ্বারা আরও যাচাই করা হয়।  সুতরাং সংক্ষেপে, যদি কোনও অ্যাপ্লিকেশন আপনার দেশে না পাওয়া যায় তবে আপনি অবশ্যই এটি অ্যাপটোইডে খুঁজে পেতে পারেন।

ভিজিট করুন

অ্যাপ্লিকেশনগুলো সহজেই আপনার অঞ্চলে পাওয়া যায় না তা ইন্সটল করুন

পদক্ষেপগুলি বেশ সহজ, তাই না?  সুতরাং, যদি আপনি আপনার অ্যাপ্লিকেশনগুলি চেষ্টা করার অপেক্ষায় থাকেন, যা আপনার দেশে পাওয়া যায় না, তবে এখানে আপনার সুযোগ রয়েছে!  সুতরাং, এগিয়ে যান এবং আপনার পছন্দসই অ্যাপ্লিকেশন ইনস্টল করুন এবং যদি আপনি পদ্ধতিটিতে কোনও সমস্যার মুখোমুখি হন তবে আমাদের জানান।  আপনি যদি আমাকে জিজ্ঞাসা করেন, আপনি যদি আপনার দেশে উপলব্ধ না এমন এক টন অ্যাপ্লিকেশন ইনস্টল করেন তবে দীর্ঘতর স্থায়ী প্লে স্টোর প্রক্রিয়াটি আরও বোধগম্য হবে।  কিন্তু আপনার মাইলেজ পরিবর্তিত হতে পারে।  নীচের মন্তব্যে আমাদের আপনার পছন্দগুলো জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
5 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy February 16, 2022 at 10:09 AM

    so nice

  • Unknown
    Unknown February 20, 2022 at 5:36 AM

    Nice

    • jorip
      jorip February 20, 2022 at 6:24 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 21, 2022 at 5:29 AM

    Very good

  • Naim
    Naim February 24, 2022 at 5:57 AM

    😍😍😍😍😍😍😍😍

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url