যে কোনও শাওমি ডিভাইসে এমআইইউআই 12 ইনস্টল করুন

 প্রচন্ড উৎসর্গের মধ্যে, শাওমি সম্প্রতি এমআইইউআই ১২ ঘোষণা করেছে এবং পরে বেশ কয়েকটি ডিভাইসের জন্য প্রথম বদ্ধ বিটা প্রকাশ করেছে। এটি এমআইইউআই সহ, বদ্ধ বিটাগুলো সাধারণত প্রথমে চীনে প্রকাশিত হয় এবং পরে বিশ্বের অন্যান্য জায়গায় বিতরণ করা হয়। এই জাতীয় পরিস্থিতিতে, সারা বিশ্ব জুড়ে শাওমি ব্যবহারকারীরা নতুন এমআইইউআই ১২ বিল্ডটি অনুভব করতে পারছেন না।

তবুও, আমরা TWRP এর মাধ্যমে আমাদের রেডমি কে ২০ এ এমআইইউআই ১২ ইনস্টল করতে পেরেছি। আমরা এমআইইউআই ১২ এর ২৫ টি সেরা বৈশিষ্ট্যও সংশোধন করেছি যাতে আপনি সমস্ত আকর্ষণীয় নতুন বৈশিষ্ট্যগুলো একবার দেখে নিতে পারেন। সুতরাং, আপনি যদি নিজের শাওমি ডিভাইসে এমআইইউআই ১২ ইনস্টল করার কোনও উপায়ও সন্ধান করছেন তবে আপনি সঠিক জায়গায় পৌঁছেছেন। এই নিবন্ধে, আমরা আপনাকে ধাপে ধাপে নির্দেশাবলীর সাথে MIUI 12 এর সম্পূর্ণ ইনস্টলেশন প্রক্রিয়াটি নিয়ে যাচ্ছি।

প্রয়োজনীয়তা

১. প্রথম এবং সর্বাগ্রে, আপনার একটি আনলক করা বুটলোডার প্রয়োজন। আপনি যদি এখনও এটি না করে থাকেন তবে তাৎক্ষণিকভাবে বুটলোডারটি আনলক করার জন্য আপনি এই পদ্ধতিটি ব্যবহার করতে পারেন।  কোনও পুরানো এমআই অ্যাকাউন্টে সাইন ইন করুন যা আপনি অতীতে বুটলোডার আনলক করার জন্য ব্যবহার করেছেন।  আমি আমার রেডমি কে ২০ এ এই পদ্ধতিটি চেষ্টা করেছিলাম এবং বুটলোডারটি কোনও অপেক্ষার সময় ছাড়াই তাৎক্ষণিকভাবে আনলক করা হয়েছিল। এগুলো ছাড়াও, মনে রাখবেন, বুটলোডারটি আনলক করা আপনার ডিভাইসটিকে পুরোপুরি মুছে ফেলবে তাই আপনার সমস্ত ফাইল এবং ফোল্ডার ব্যাকআপ করুন।

২. দ্বিতীয়ত, আপনার কম্পিউটারে আপনাকে এডিবি স্থাপন করতে হবে।

৩. পরবর্তী, আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য অফিসিয়াল ওয়েবসাইট থেকে টিডব্লিউআরপি ডাউনলোড করুন।  আপনি আপনার শাওমি ডিভাইসের জন্য এক্সডিএ ফোরামগুলো থেকে সর্বশেষতম টিডব্লিউআরপি বিল্ড সন্ধান করতে পারেন।

৪. অবশেষে, নীচের বিভাগ থেকে এমআইইউআই ১২ রিকভারি রমটি ডাউনলোড করুন।

এমআইইউআই ১২ পুনরুদ্ধার রম ডাউনলোড করুন

চাইনিজ এমআইইউআই 12 রমকে ভারতীয় বৈকল্পিকের সাথে সামঞ্জস্যপূর্ণ করুন [কেবলমাত্র কে ২০ প্রো, কে ২০ এবং পোকো এক্স 2 এর জন্য]

ভারতে চালু হওয়া কয়েকটি ডিভাইসের জন্য, ইন্টার্নালগুলো চীনা এবং ভারতীয় রূপগুলির মধ্যে প্রায় একই রকম, তবে কোডনামের মধ্যে একটি পার্থক্য রয়েছে।  উদাহরণস্বরূপ, কে ২০ প্রো চিনে রাফেল এবং ভারতে রাফেলিন হিসাবে আধ্যাত্মিক নামে পরিচিত।  একইভাবে, কে ২০ কে চিনে ডেভিঞ্চি এবং ভারতে ডেভিনিয়েন হিসাবে আখ্যায়িত করা হয়।  অবশেষে, পোকো এক্স 2 যা আসলে রেডমিড রেডমি কে 30, চীনে ফিনিক্স এবং ভারতে ফিনিক্সিন নামে কোডেনড হয়।

যেমন আমরা দেখতে পাচ্ছি, সমস্ত ভারতীয় কোডনামগুলোতে অন্তর্ভুক্ত রয়েছে।  সুতরাং আমাদের যা করার দরকার তা হলো কেবল কোডনামের শেষে যুক্ত করুন এবং আপনি প্রস্তুত হয়ে যাবেন।  এরপরে, চীনা এমআইইউআই 12 বিল্ডটি ভারতীয় রূপগুলির সাথে সামঞ্জস্য হয়ে উঠবে।  ফলস্বরূপ, MIUI ইনস্টল করার সময় আপনি TWRP এ ‘ত্রুটি 7’ এর মুখোমুখি হবেন না 12 আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে।

১.উপরের অংশটি থেকে আপনার ডিভাইসের জন্য MIUI 12 রম ডাউনলোড করুন (K20 প্রো, কে 20, বা পোকো এক্স 2)।  আপনার কম্পিউটারে ফাইলটি ডাউনলোড করার বিষয়টি নিশ্চিত করুন।

২. এর পরে, আপনার কম্পিউটারে উইনআরআর (ফ্রি) ইনস্টল করুন।  এরপরে, এমআইইউআই 12 রমে ডান ক্লিক করুন এবং "Extract to miui" নির্বাচন করুন।


৩. নিষ্কাশনটি সম্পূর্ণ হওয়ার পরে, নিষ্ক্রিয় ফোল্ডারটি খুলুন এবং META-INF -> com -> google -> android নেভিগেট করুন।  এখানে, "updater-script" এ ডান ক্লিক করুন এবং "Notepad" দিয়ে খুলুন।


৪. প্রথম প্রথম লাইনে কোডনামের শেষে যুক্ত করুন।  উদাহরণস্বরূপ, এখানে আমি ডেভিঞ্চিটি ডেভিচিনে পরিবর্তন করেছি।


৫. এখন, "File" এ ক্লিক করুন এবং এটি সংরক্ষণ করুন।  শেষ পর্যন্ত, পাঠ্য ফাইলটি বন্ধ করুন।


৬. এরপরে, প্যারেন্ট ফোল্ডারে যান এবং সমস্ত ফাইল এবং ফোল্ডার নির্বাচন করুন।  এর পরে, নির্বাচনের উপর ডান ক্লিক করুন এবং "Add to archive" নির্বাচন করুন।


৭. এখানে, আপনার সংরক্ষণাগার বিন্যাস হিসাবে "Zip" সিলেক্ট করুন এবং "Okay" বোতামে ক্লিক করুন।


৮. কয়েক মিনিটের মধ্যে একই প্যারেন্ট ফোল্ডারে একটি নতুন জিপ ফাইল তৈরি করা হবে।  এখন এটি আপনার আপডেট হওয়া এমআইইউআই 12 বিল্ড এবং আপনি আরও ইনস্টলেশনের জন্য এটি আপনার স্মার্টফোনে স্থানান্তর করতে পারেন।


যে কোনও শাওমি ডিভাইসে এমআইইউআই 12 ইনস্টল করুন

আমি ধরে নিচ্ছি যে আপনি এমআইইউআই 12 রম, টিডব্লিউআরপি ইতিমধ্যে ডাউনলোড করেছেন এবং বুটলোডারটি আনলক করেছেন।  এছাড়াও, আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল এবং ফোল্ডারগুলি ব্যাক আপ করার বিষয়টি নিশ্চিত করুন কারণ এই প্রক্রিয়াটি পুরো ডিভাইসটি মুছবে।

১. প্রথমে, MIUI 12 রমটি আপনার শাওমি ডিভাইসে স্থানান্তর করুন, আপনি যদি এটি কম্পিউটারে ডাউনলোড করেন তবে।

২. এর পরে, আপনার ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন এবং এডিবি ফায়ার করুন। এরপরে, আপনার যন্ত্রটি ফাস্টবুট মোডে বুট করতে নীচের কমান্ডটি কার্যকর করুন।


 adb reboot bootloader

৩. একবার আপনি ফাস্টবুট মোডে প্রবেশ করার পরে, সংযোগটি পরীক্ষা করতে ফাস্টবুট ডিভাইসগুলো চালান।  যদি এটি একটি সিরিয়াল নম্বর দেয় তবে আপনার ডিভাইসটি কম্পিউটারের সাথে সফলভাবে সংযুক্ত হয়ে গেছে।


৪. এখন, TWRP ইনস্টল করতে নীচের কমান্ডটি চালান।  পুনরুদ্ধারের জন্য TWRP ফাইলটির পুনরায় নামকরণ এবং এটি একই ADB ফোল্ডারে রাখার বিষয়টি নিশ্চিত করুন।


 fastboot flash recovery recovery.img

৫. TWRP ইনস্টল করার পরে, কম্পিউটার থেকে আপনার ডিভাইসটি সংযোগ বিচ্ছিন্ন করুন।  এখন, একবারে ভলিউম আপ এবং পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন।  ডিভাইসটি পুনরায় বুট হয়ে এবং এমআই / রেডমি / পোকো লোগোটি দেখায়, বোতামগুলো ছেড়ে দিন।  আপনি এখন সরাসরি টিডব্লিউআরপিতে বুট করবেন।


৬. এখন Wipe -> Advanced Wipe যান এবং ডালভিক, ক্যাশে, সিস্টেম, ডেটা এবং বিক্রেতা নির্বাচন করুন।  এটি MIUI 12 ROM ফাইল সঞ্চয় করে বলে ‘Internal Storage’ স্পর্শ না করে তা নিশ্চিত করুন। এরপরে, মুছতে সোয়াইপ করুন।


৭. এটি সম্পন্ন করার পরে, "Install" এ যান এবং MIUI 12 রম ফাইলটি নির্বাচন করুন এবং ইনস্টল করতে সোয়াইপ করুন


৮. ইনস্টলেশন শেষে, আবার "wipe" এ যান এবং "Format Data" এ আলতো চাপুন।  এখন, Yes টাইপ করুন এবং এটি ডিভাইসটি পুরোপুরি মুছে ফেলবে।  এনক্রিপশন লুপ থেকে বেরিয়ে আসার জন্য এই পদক্ষেপটি প্রয়োজন।


৯. অবশেষে, "Reboot System" এ আলতো চাপুন এবং আপনি সরাসরি এমআইইউআইতে বুট হয়ে যাবেন। টিডব্লিউআরপি যদি কোনও OS ইনস্টল না করে' ত্রুটি ছুড়ে দেয়, তবে চিন্তা করবেন না।  যেভাবেই হোক সিস্টেমটি পুনরায় বুট করুন এবং আপনি এমআইইউআই 12 এ বুট করবেন।


আমার এমআইইউআই 12 রেডমি কে 20 এর অভিজ্ঞতা

আপনি যদি ভাবছেন যে আপনার এমআইইউআই 12 ইনস্টল করা উচিত কিনা তবে আমার পরামর্শটি কেবলমাত্র ইনস্টলেশনটি নিয়েই এগিয়ে যাওয়া উচিত।  আমার পরীক্ষায় এখনও অবধি, আমি কোনও বাগ খুঁজে পাইনি এবং ইউআই / ইউএক্স গত বছরের এমআইইউআই ১১ থেকে একটি বড় ধাপ-আপ ১১ আসলে, নতুন অঙ্গভঙ্গি, নিয়ন্ত্রণ কেন্দ্র এবং অ্যানিমেশনগুলো এত ভাল যে আপনাকে স্বাদ নিতে হবে  এখনই এমআইইউআই 12  পারফরম্যান্সের কথা হিসাবে, আমি এটির প্রথম বিটা বিবেচনা করে আশ্চর্যজনক কোনও ল্যাগ বা হিমায়িত আচরণের মুখোমুখি হই নি।

ব্যাটারিটির জীবনটি বেশ ভাল - স্থিতিশীল এমআইইউআই 11 এর লিগে নয় - তবে সম্পূর্ণ ব্যবহারযোগ্য। এগুলো ছাড়াও, আপনি ভাষাটি ইংরেজিতে পরিবর্তন করতে এবং প্লে স্টোর এবং অন্যান্য গুগল পরিষেবাগুলো সরাসরি অ্যাপ্লিকেশন থেকে ইনস্টল করতে পারেন। সামগ্রিকভাবে, আমার এমআইইউআই 12 টি অভিজ্ঞতা এখন পর্যন্ত বেশ ভাল হয়েছে এবং আপনি অবশ্যই এটি আপনার শাওমি ডিভাইসে চেষ্টা করতে পারেন।

এখনই আপনার শাওমি ফোনে এমআইইউআই 12 -র অভিজ্ঞতা অর্জন করুন

সুতরাং আপনি এমআইইউআই 12 ইনস্টল করতে পারেন এবং আপনার শাওমি ডিভাইসে নতুন ব্যবহারকারী ইন্টারফেসটি উপভোগ করতে পারবেন।  আমি সমস্ত পদক্ষেপ সরবরাহ করেছি তাই নির্দেশাবলীর দ্বারা প্রতি বিন্দুতে যান এবং আমি নিশ্চিত, আপনি এমআইইউআই 12 চালাবেন না কোনও দ্বিধা ছাড়াই।  যাইহোক, উল্লিখিত ডিভাইসগুলো বাদে, শাওমি পোকো এফ১ এর জন্য এমআইইউআই 12 রম প্রকাশ করেছে না এটি একটি ঝাঁকুনি।  তবে, একবার আমরা পোকো এফ ১ এর জন্য এমআইইউআই 12 বিল্ড ধরে ফেললে আমরা অবশ্যই আপনাকে জানাব।  এবং যদি আপনি এমআইইউআই 12 ইনস্টল করার সময় কোনও সমস্যার মুখোমুখি হন তবে নীচে মন্তব্য করুন।  আমরা অবশ্যই আপনাকে সাহায্য করব।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
8 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Unknown
    Unknown February 20, 2022 at 5:33 AM

    greet

    • jorip
      jorip February 20, 2022 at 6:30 AM

      thanks

  • Naim
    Naim February 21, 2022 at 5:30 AM

    Very good

    • jorip
      jorip February 21, 2022 at 5:44 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 24, 2022 at 5:56 AM

    😍😍😍😍😍😍😍😍

    • jorip
      jorip March 9, 2022 at 5:37 AM

      ধন্যবাদ

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:50 AM

    Beautiful

    • jorip
      jorip March 9, 2022 at 5:37 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url