মাইক্রোসফ্ট টু ডু রিভিউ, বিস্তারিত জেনে নিন

 মাইক্রোসফ্ট টু ডু কোনও বিস্তৃত প্রকল্প পরিচালনার সফ্টওয়্যার নয়। এটি হালকা সহযোগিতা সফটওয়্যারও নয়।  পরিবর্তে, এটি একটি করণীয় তালিকার একটি কার্যকর অ্যাপ্লিকেশন যা যে কাউকে তাদের ব্যক্তিগত প্রকল্পগুলি এবং কাজগুলি সময় এবং লক্ষ্য নিয়ে রাখতে সহায়তা করে।

মাইক্রোসফ্ট টু ডু রিভিউ

প্রথমদিকে, এটি ওয়ান্ডারলিস্টের পর্যালোচনা হিসাবে শুরু হয়েছিল, তবে ২০১৫ সালের হিসাবে, মাইক্রোসফ্ট আনুমানিক ২০০ মিলিয়ন ডলারে ৬টি ওয়ান্ডারকিন্ডারকে মূল কোম্পানী অর্জন করেছিল এবং এটি মাইক্রোসফ্ট টু ডুতে পরিণত করেছে। যদি আপনি ব্লুপ্রিন্টে আমার প্রকল্প পরিচালনার সফ্টওয়্যার পর্যালোচনাগুলি অনুসরণ করে চলেছেন তবে আপনি জানেন যে মাইক্রোসফ্ট তাদের সম্ভাব্যতার সাথে কাজ করার জন্য তাদের অ্যাপ্লিকেশনগুলিকে কীভাবে তাদের বাকি বাস্তুতন্ত্রের উপর নির্ভরশীল করার জন্য কাঠামোবদ্ধ করে তোলে আমি তার এক বিশাল অনুরাগী নই।

টু ডু-র ক্ষেত্রে এটি হয় না প্রকৃতপক্ষে, আমি যদি না জানতাম যে এই মোবাইল অ্যাপটি ৬ ওয়ান্ডারকাইন্ডারের তৈরি, তবে আমি জানতাম যে এর গঠন এবং ফাংশনটি আরও দক্ষ সংস্থার পণ্য, কারণ এই অ্যাপ্লিকেশনটি সহজ, দ্রুত এবং সুবিধাজনক।

মাইক্রোসফ্ট কার জন্য করণীয়?

ব্যাট থেকে সরাসরি, আমি বুঝতে পারি যে এই পণ্যটি বড় বড় প্রকল্পগুলির জন্য প্রয়োজনীয়ভাবে তৈরি হয় না।  এটি এমনকি ছোট টিম প্রকল্পের জন্য তৈরি করা হয়নি।  সম্ভাবনাগুলি হ'ল, আপনি এই প্রকল্পটি আপনার প্রকল্প পরিচালনার পরিকল্পনার বাইরে বেরোনোর ​​জন্য বা একটি পুরো দলকে ট্র্যাক রাখতে ব্যবহার করবেন না। অবশ্যই, মাইক্রোসফ্ট টু ডু অন্যান্য প্রকল্প পরিচালনা সরঞ্জামগুলির সাথে একত্রে ব্যবহৃত হতে পারে তবে এটি আপনার মূল সফ্টওয়্যার হবে না।  আমি বিশ্বাস করি যে এই অ্যাপ্লিকেশনটি একক ব্যবহারকারী এবং তাদের ব্যক্তিগত প্রকল্পগুলির জন্য বা কেবল তাদের প্রতিদিনের কাজগুলি পরিচালনা করার জন্য সেরা।

এটি কি ব্লুপ্রিন্ট থেকে এই পণ্যটিকে অযোগ্য ঘোষণা করবে?  একেবারেই না.  এই অ্যাপ্লিকেশনটি সম্পর্কে আমি এটি পছন্দ করি। আসলে, আমি মনে করি না ব্যক্তিগত প্রকল্প পরিচালন খাতে যথেষ্ট মনোযোগ দেওয়া হয়েছে। আমাদের বেশিরভাগ আমাদের ফোনে নেটিভ টু-ডু তালিকার অ্যাপ্লিকেশনগুলির করুণায় রয়েছেন যা সর্বোত্তম। তাই আমি গত এক মাস ধরে অনেক ঘন্টা ব্যয় করেছে এবং সম্ভবত আমার আত্মার এক টুকরোটি সাম্প্রতিক ব্যক্তিগত কাজটি ট্র্যাক করতে মাইক্রোসফ্ট টু ডু পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছি: ওয়াশিংটন ডিসি থেকে ওরেগনের পোর্টল্যান্ডে চলে যাওয়া। এটি বেশিরভাগ প্রকল্প ম্যানেজমেন্ট বেসিকগুলির একটি নিখুঁত মাইক্রোকোসম ছিল, যা এই অ্যাপ্লিকেশনটি ত্রুটিযুক্তভাবে পরিচালনা করে।

মাইক্রোসফ্ট টু ডু এর বৈশিষ্ট্যগুলি

মাইক্রোসফ্ট টু ডোন জটিল নয়।  এটি প্রতিবেদন সরবরাহ করে না এবং আপনার কার্য তালিকাকে গ্যান্ট চার্টে রূপান্তরিত করবে না এবং এটি চালান তৈরিতে অবশ্যই আপনাকে সহায়তা করবে না।  মাইক্রোসফ্ট টু ডু হ'ল একটি টাস্ক তালিকার স্রষ্টা এবং এটি আমি ব্যবহার করেছি এমন সেরা টাস্ক তালিকার পরিচালকদের মধ্যে অন্যতম। এটি কেবলমাত্র বেসিকগুলিই করে তবে কিছু ব্যবহারকারীর জন্য তারা ঠিক এটিই সন্ধান করছে।

ডকুমেন্ট স্টোরেজ

মাইক্রোসফ্ট টু ডুতে ডকুমেন্টস, চিত্র এবং অন্যান্য ধরণের ফাইল সহ প্রতিটি পৃথক কাজে একটি ফাইল আপলোড ক্ষেত্র অন্তর্ভুক্ত রয়েছে।

তথ্য শেয়ারিং

প্রতিটি মাইক্রোসফ্ট টু ডু টাস্ক কেবল ফাইল আপলোড বৈশিষ্ট্যের জন্যই অনুমতি দেয় না, তবে প্রতিটি টাস্ক অন্যান্য অ্যাপ ব্যবহারকারীদের সাথে ভাগ করে নেওয়া যায়।

 বাজেটের বৈশিষ্ট্য

এই সরঞ্জামটির দ্বারা প্রদত্ত কোনও বাজেটিং সরঞ্জাম বা বৈশিষ্ট্য নেই।

মাইক্রোসফ্ট টু এর ব্যবহার সহজলভ্য

আমি যখন মাইক্রোসফ্ট টু ডু ব্যবহার করে আমার সাম্প্রতিক পদক্ষেপটি ট্র্যাক করতে বেরিয়েছি তখন কী আশা করব তা নিশ্চিত ছিলাম না।  যাইহোক, এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারের কয়েক সপ্তাহ পরে, আমি নিশ্চিতভাবে বলতে পারি যে এটি আমার ব্যবহার করা সবচেয়ে সহজ এবং সবচেয়ে সুবিধাজনক তালিকার সরঞ্জাম।

মাইক্রোসফ্ট টু ডু এর সমস্ত কিছুই তালিকাগুলি, কার্য এবং সাবটাস্কে বিভক্ত।  তালিকাগুলি হ'ল আপনার ওভাররিচিং প্রকল্পগুলি যা আপনি সম্পন্ন করতে চাইছেন এবং প্রতিটি তালিকার নিজস্ব কাজ এবং সাবটাস্ক রয়েছে যা আপনাকে কোনও প্রকল্প ট্র্যাক এবং সম্পূর্ণ করতে সহায়তা করে। আমি একবার করণীয় ডাউনলোড করার পরে, আমি আমার তারিখ এবং অগ্রাধিকারের স্তরগুলি সহ আমার পদক্ষেপের জন্য একটি তালিকা তৈরি করেছি।

মাইক্রোসফ্ট টু দো প্রাইস

মাইক্রোসফ্ট টু ডু সম্পূর্ণরূপে বিনামূল্যে, যেমনটি যথাযথভাবে হওয়া উচিত। যদি বাজারে প্রচুর অন্যান্য প্রকল্প পরিচালনকারীরা তাদের সফ্টওয়্যারটির একটি মুক্ত সংস্করণ সহ টাস্ক তালিকা এবং অন্যান্য মৌলিক বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে, তবে মাইক্রোসফ্টের পক্ষে এটি করা খুব বেশি হওয়া উচিত নয়। বেশিরভাগ প্রকল্প পরিচালনার সরঞ্জামগুলি তাদের সফ্টওয়্যারের বিনামূল্যে সংস্করণগুলিতে এগুলি হিসাবে মৌলিক বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে। এই বিষয়টি বিবেচনা করে আমার পক্ষে এটি বিশাল। আপনাকে যা করতে হবে তা হ'ল অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করে কোনও মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে সাইন আপ বা সাইন ইন করতে হবে।

মাইক্রোসফ্ট করার সুবিধা

মাইক্রোসফ্ট টু ডু এর বৃহত্তম সুবিধা হ'ল এর সরলতা।  আমি এর আগে অন্যান্য টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ্লিকেশন ব্যবহার করেছি, যেমন টোডোইস্ট, এবং সামগ্রিকভাবে এই সরঞ্জামগুলির কোনওটি জটিল না হলেও মাইক্রোসফ্ট ব্যতিক্রমীভাবে ব্যবহারকারী বান্ধব। এমন কোনও পে-ওয়াল নেই যা বিনামূল্যে ব্যবহারকারীদের নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলিতে অ্যাক্সেস আটকাবে।  অবশ্যই, মাইক্রোসফ্ট তারা অন্যান্য প্রোগ্রামগুলিতে করা লক্ষ লক্ষ লোকের সাথে ফ্রি অ্যাপ্লিকেশন সরবরাহ করতে পারে।

মাইক্রোসফ্ট টু ডু আপনার দলের জন্য দুর্দান্ত অ্যাড অন

আপনি যদি না খেয়াল করেন, এই সরঞ্জামটিকে অন্যান্য প্রকল্প পরিচালনার সফ্টওয়্যারের সাথে তুলনা করার জন্য আমি খুব বেশি সময় ব্যয় করিনি কারণ এই অ্যাপ্লিকেশনটির সমস্ত প্রস্তাব একটি অত্যন্ত দক্ষ এবং ব্যবহারকারী-বান্ধব করণীয় তালিকা। অবশ্যই আপনি এই তালিকাগুলি অন্যের সাথে ভাগ করতে এবং এগুলিকে কিছু নির্দিষ্ট কাজের সাথে সংযুক্ত করতে পারেন তবে এর চেয়ে প্রকল্প পরিচালনার জন্য আরও অনেক কিছু রয়েছে। এই সরঞ্জামটি একটি সম্পূর্ণ প্রকল্প পরিচালনার প্ল্যাটফর্মের জায়গা নিতে পারে না এবং এটি করা উচিত নয়।

কেন আপনার দলকে তাদের দিনের জটিলতা ট্র্যাক করার জন্য যেমন এই প্রতিবেদন দাখিল করা, মিটিংয়ের জন্য অনুস্মারক স্থাপন করা এবং ব্যক্তিগত ক্যালেন্ডার তৈরি করা এই উপায়টিকে গ্রহণ করতে উত্সাহিত করবেন না। সর্বোপরি, আপনার দলের সদস্যরা যত বেশি সংগঠিত, তারা কাজের উপর আরও ভাল পারফর্ম করবে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
4 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Naim
    Naim February 21, 2022 at 5:28 AM

    Nice nice

  • Naim
    Naim February 24, 2022 at 5:58 AM

    Very good

  • Naim
    Naim February 24, 2022 at 5:58 AM

    😍😍😍😍😍😍😍😍😍

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:49 AM

    Beautiful

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url