আইফোন এবং অ্যান্ড্রয়েডের ১০টি হ্যাবিট ট্র্যাকিং অ্যাপ্লিকেশন

 অভ্যাসগুলো কোনও ব্যক্তির দ্বিতীয় প্রকৃতি হতে পারে তবে সেগুলি আকার, নিয়ন্ত্রণ এবং এমনকি পরিবর্তিত হতে পারে। কিন্তু তারপরে আবার, কাজটি করা বেশি সহজ, তাই না?  এজন্য একজন গাইডের ভূমিকা, যিনি আপনার অগ্রগতি নিবিড়ভাবে রাখতে এবং প্রয়োজনীয় অনুপ্রেরণা সরবরাহ করতে পারেন, তাই অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।


আপনি যদি ভাবছেন যে আপনি কোথায় এমন একটি স্মার্ট প্রেরণক খুঁজে পেতে পারেন যা আপনাকে খারাপ অভ্যাস থেকে মুক্তি পেতে এবং জীবনের নতুন ইজারা শুরু করতে সহায়তা করতে পারে, তবে আমি আপনাকে বলি যে আইফোন এবং অ্যান্ড্রয়েডের সেরা অভ্যাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশনগুলি দীর্ঘতর পথে যেতে পারে  আপাতদৃষ্টিতে অসম্ভব-দৃষ্টিনন্দন রুটিনগুলির একটি শেষ। 

অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য সেরা হ্যাবিট ট্র্যাকার অ্যাপ্লিকেশন

১.অভ্যাস শেয়ার করুন

আরও সরলীকৃত অভ্যাস ট্র্যাকিং অভিজ্ঞতার জন্য, "হ্যাবিটশেয়ার" আমার শীর্ষে বাছাই।  সম্ভবত এই অ্যাপ্লিকেশনটির সর্বোত্তম অংশটি উপায়ে জটিলতা অবলম্বন করে অভ্যাসটিকে ট্র্যাকিং পরম মজা করার ক্ষমতা।  প্রারম্ভিকদের জন্য, আপনি আদর্শভাবে সমস্ত গুরুত্বপূর্ণ দিকগুলিতে একটি ট্যাব রাখতে এবং সময়োপযোগী অনুস্মারক সহ সেট বিধিগুলিকে আটকে রাখতে কাস্টমাইজ করতে পারেন।  বিস্তারিত চার্ট, দৈনিক / সাপ্তাহিক অভ্যাস লক্ষ্য এবং অন্তর্দৃষ্টিপূর্ণ মন্তব্যগুলির জন্য ধন্যবাদ, অ্যাপটি আপনাকে ট্র্যাক এ রাখে।

এছাড়াও, মিশ্রণটিতে কিছু মজাদার উপাদান আনতে আপনার বন্ধুদের যুক্ত করার বিকল্পও রয়েছে। আপনার বন্ধুরা একবার আপনার আমন্ত্রণগুলি স্বীকার করে নিলে তারা আপনার অগ্রগতি দেখতে পারে এবং আপনাকে ১০০% দিতে উৎসাহিত করতে পারে।  এবং ইন্টিগ্রেটেড চ্যাটের সাথে, আপনি অ্যাপটি ছাড়াই আপনার বাডির সাথে নির্বিঘ্নে যোগাযোগ করতে পারেন।  উল্লেখ করার মতো নয়, আপনার অনুভূতি প্রকাশের জন্য আপনার প্রয়োজনীয় গোলাবারুদ রয়েছে তা নিশ্চিত করার জন্য এটি আনন্দময় জিআইএফ-র একটি নৌকা বোঝাই পেয়েছে।  সামগ্রিকভাবে, আপনার স্বাচ্ছন্দ্যে স্বাচ্ছন্দ্যের সাথে নজর রাখতে চান, হ্যাবিটশেয়ার আপনার প্রয়োজনের সঠিক উত্তর হতে পারে।

২.অভ্যাস

হ্যাবিট্রাকার সম্পর্কে আমার সবচেয়ে বেশি যা পছন্দ তা হ'ল অভ্যাস বা আপনি যা করার জন্য পরিকল্পনা করেছেন তা ট্র্যাক করার একটি অনন্য উপায়।  প্রথম এবং সর্বাগ্রে, অ্যাপ্লিকেশন পুরো বিষয়টি গেমিফাই করে যাতে ট্র্যাকিং লক্ষ্যগুলি কোনও জাগতিক অভিজ্ঞতা না হয়।  আপনি একটি কাস্টম অবতার তৈরি করতে পারেন এবং প্রচুর পরিমাণে গুডস যেমন প্রেমময় পোষা প্রাণী, শক্তিশালী আর্মার্স, উত্তেজনাপূর্ণ অনুসন্ধান এবং দুর্দান্ত দক্ষতা আনলক করতে প্রতিটি টাস্কটি পরীক্ষা করে দেখতে পারেন। তদ্ব্যতীত, আপনি দানবগুলি নির্মূল করতে আপনার বন্ধুদের সাথে টিমও করতে পারেন।

এবং আপনি যদি অত্যধিক ভাল পারফরম্যান্স করেন তবে অ্যাপটি আপনাকে এক টন পুরষ্কার দখলের সুযোগ দেবে।  মনে রাখবেন, প্রত্যাশা অনুযায়ী বাঁচতে ব্যর্থতা আপনাকে জবাবদিহি করবে।  সুতরাং, আপনার দায়িত্ব নিয়ে আপনি সুনিশ্চিত হবেন এবং সর্বদা ঠিক সময়ে শেষ করুন।  অভ্যাসটি নিখরচায় উপলভ্য থাকাকালীন সাবস্ক্রিপশনগুলি আপনাকে কোনও বৈশিষ্ট্য ছাড়াই সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করার অনুমতি দেয়।  আপনি যদি পুরো গেমযুক্ত অভ্যাস ট্র্যাকিংয়ের ধারণাটি পছন্দ করেন তবে আপনার এই অ্যাপটি বাদ দেওয়া উচিত নয়।

৩.উৎপাদনশীল

আপনি যদি সমস্ত ত্রুটিগুলি কাঙ্ক্ষিত উদ্দীপনা নিয়ে আপনার কাজ সম্পাদন থেকে বিরত রাখার ঝোঁক থেকে মুক্তি পেয়ে আরও উত্পাদনশীল হওয়ার দিকে নজর রেখে থাকেন তবে আমি আপনাকে প্রোডাকটিভ পরীক্ষা করার পরামর্শ দিচ্ছি।  অ্যাপটি শুরু করার জন্য খুব সহজ, আপনাকে ইতিবাচক এবং জীবনমুখী রুটিনগুলির সাথে একটি কাস্টম রুটিন তৈরি করতে দেয়।  একবার অভ্যাসটি সেট আপ করার পরে, আপনি লক্ষ্য অর্জনের জন্য সম্পূর্ণ প্রতিশ্রুতি সহ গাইডলাইনটি অনুসরণ করতে পারেন।

প্রোডাকটিভ আপনাকে আপনার সমস্ত শক্তিশালী এবং দুর্বল পয়েন্ট সম্পর্কে জ্ঞাত থাকতে নিশ্চিত করে আপনাকে সমস্ত মূল দিকগুলি লক্ষ্য রাখতে দেয়।  সুতরাং, আপনি সহজেই SWOT (শক্তি, দুর্বলতা, সুযোগ এবং হুমকি) অর্জন করতে পারেন।  এই অ্যাপ্লিকেশনটির আমার পছন্দের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হ'ল লোকেশন-ভিত্তিক অনুস্মারক যা নির্দিষ্ট অভ্যাসের নিয়ন্ত্রণ নিতে অনেক বেশি এগিয়ে যায়। তদ্ব্যতীত, আমি অনুপ্রেরণামূলক পরিসংখ্যানগুলিও পছন্দ করি যেগুলি ধরণের অ্যাড্রেনালিনকে উচ্চ আত্মায় রাখে। মনে রাখবেন যে প্রোডাকটিভ একটি সীমিত বিনামূল্যে পরীক্ষা দেয়, তাই আপনাকে প্রিমিয়াম অফারটি ব্যবহার করতে হবে।

৪.অভ্যাস করুন

আপনি নিজের দৈনন্দিন রুটিনের নিয়ন্ত্রণ নিতে চান বা আপনার লক্ষ্যটি লক্ষ্য রাখতে চান, হ্যাবিটাইফাই আপনার প্রয়োজনগুলিতে সহজেই ফিট করতে পারে। অভ্যাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশনটি বেশ নমনীয়, যা আপনাকে আপনার প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্য রেখে সবকিছুকে সূক্ষ্ম-সুরক্ষিত করতে দেয়।  উদাহরণস্বরূপ, আপনি সময় অনুযায়ী এবং এমনকি তাদের ধরণেরগুলিকে একে একে ট্র্যাক করার জন্য আরও সুবিধাজনক করতে গোষ্ঠীগুলি করতে পারেন।  অতিরিক্তভাবে, এটি এড়িয়ে যাওয়া, ব্যর্থ এবং সম্পূর্ণ স্থিতিও দেখায় যাতে আপনার আরও সঠিক অভ্যাস ট্র্যাকিংয়ের অভিজ্ঞতা থাকে।

আরেকটি বৈশিষ্ট্য যা লক্ষ্য করার মতো তা হ'ল বিস্তারিত চার্ট যা দৈনিক কর্মক্ষমতা, চেক ইন সময়, বার্ষিক পর্যালোচনা এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য প্রদর্শন করে।  ফলস্বরূপ, আপনি কোথায় দাঁড়িয়েছেন, আপনার অ্যাকিলিস হিল কী এবং আরও গুরুত্বপূর্ণভাবে আপনার কাছে আরও ভাল অন্তর্দৃষ্টি রয়েছে;  ডাউনসাইডগুলি সম্বোধনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপগুলি।  তদ্ব্যতীত, হবিটিফাই প্রাইস চোখগুলিকে আপনার ব্যক্তিগত তথ্যে পড়া থেকে রক্ষা করতে একটি গোপনীয়তা লক সরবরাহ করে।

৫.স্ট্রাইডস

আইওএসের জন্য যদি বৈশিষ্ট্য সমৃদ্ধ অভ্যাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশন হওয়ার দৌড় হয়, তবে ব্যবসায়ের সেরা পাশাপাশি "স্ট্রাইডস" শীর্ষেও শেষ করবে।  সুতরাং, আপনি যদি এমন কোনও ব্যক্তি হন যা পুরো বৈশিষ্ট্যের পুরো হোস্টের সাথে অতি স্বজ্ঞাত ইউজার ইন্টারফেসের প্রশংসা করেন তবে এই অ্যাপটিকে মাথায় রাখুন।  এই অ্যাপ্লিকেশনটির অন্যতম বড় হাইলাইট হ'ল সুপার হ্যান্ডি স্টিক স্ট্যান্ডার্ড ক্যালেন্ডার যা সমস্ত অভ্যাসটি ট্র্যাক করে একেবারে সোজা করে তোলে।  এবং প্রায় দেড় শতাধিক পূর্বনির্ধারিত টেম্পলেটগুলির ক্রমবর্ধমান গ্রন্থাগার সহ, লক্ষ্য ট্র্যাকিং রুটিন ডিজাইন করা কখনই বড় বিষয় নয়।

৬.হ্যাবিট-বুল

যদিও হ্যাবিট-বুলের মতো অনেক কিছু রয়েছে, আমি তিনটি প্রধান বৈশিষ্ট্য হাইলাইট করতে চাই যা এটি একটি সুযোগ দেওয়ার পক্ষে গুরুত্বপূর্ণ।  প্রথম এবং সর্বাগ্রে, অভ্যাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশনটি ব্যক্তিগতকৃত ক্যালেন্ডারে বারবার টো ডস সহ একাধিক অভ্যাসগুলি ট্র্যাক করার সহজ উপায় সরবরাহ করে।  এবং স্বজ্ঞাত স্ট্রাইক কাউন্টারের পাশাপাশি সাফল্যের শতাংশের সাহায্যে এটি আপনাকে বিশদে ডুব দেওয়ার প্রয়োজন ছাড়াই অগ্রগতির দিকে নজর রাখতে সহায়তা করে।  যারা এই পদক্ষেপে তাদের রেখাটি ট্র্যাক করতে চান তাদের জন্য উপযুক্ত!

৭.লুপ

বিশেষত অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য ডিজাইন করা শক্তিশালী অভ্যাস ট্র্যাকারের সন্ধানে, লুপটি সামনের চালক হিসাবে উপস্থিত হয়।  অ্যাপ্লিকেশনটি একটি সাধারণ ডিজাইনের ভাষায় খেলাধুলা করতে পারে তবে এটি সহজেই ব্যবহারযোগ্য সরঞ্জামের সাথে আসে যা ট্র্যাকিং অভ্যাসকে ব্যথাহীন ব্যায়াম করে তোলে। সম্পূর্ণ বিজ্ঞাপন-মুক্ত এবং উন্মুক্ত উত্স হওয়াও এর কারণকে অনেকাংশে সহায়তা করে।  অভ্যাসের স্কোর গণনা করার জন্য এটির কিছুটা আলাদা কৌশল রয়েছে।  যদিও প্রতিটি পুনরাবৃত্তি আপনার অভ্যাসকে শক্তিশালী করে, প্রতিটি মিসড দিনটি দুর্বল করে তোলে।

আপনার ডেটা বিশ্লেষণের শর্তে, আমি লুপটি চিহ্নের সৌজন্যে বেশ কয়েকটি চার্টের উপস্থিতি দেখতে পাই।  তদ্ব্যতীত, এটি ব্যবহারকারীদের স্প্রেডশিটগুলিতে (সিএসভি) অথবা একটি ডেটাবেস ফাইল (এসকিউএলাইট) -এ ডেটা রফতানি করার অনুমতি দেয় যা ডেটা ভাগ করে নেওয়ার এবং সংকলন উভয়ের জন্য সহায়ক হতে পারে।

৮.অভ্যাস

মূলত ন্যূনতম ডিজাইনের ভাষা এবং সহজেই ব্যবহারের সরঞ্জামগুলির কারণে অভ্যাসটি আমার দৃষ্টি আকর্ষণ করতে ব্যর্থ হয়েছে।  অ্যাপটিটির উদ্দেশ্য অভ্যাসটিকে একটি সামনের কাজটি ট্র্যাক করা - কোনও জটিলতা থেকে মুক্ত করে তোলা।  আপনি কীভাবে ভাল অভ্যাসগুলি গ্রহণ করতে এবং খারাপ অভ্যাসগুলি ছেড়ে দিতে চান তার উপর নির্ভর করে, আপনি অভ্যাসটি নির্ধারণ করতে এবং আপনার কর্মক্ষমতা পর্যবেক্ষণ করতে পারেন। সহায়ক উইজেটের জন্য ধন্যবাদ, আপনি অ্যাপ্লিকেশনটিতে ডুবুরি না রেখে আপনার অগ্রগতির দিকে নজর রাখতে পারেন।

অতিরিক্তভাবে, বিস্তারিত গ্রাফগুলি এবং পরিসংখ্যানগুলি আপনাকে সময়ের সাথে কীভাবে আরও ভালভাবে অর্জন করেছে এবং এমনকী যে অঞ্চলগুলি এখনও সঠিকভাবে মোকাবেলা করা হয়নি সে সম্পর্কে আপনাকে পুরোপুরি সচেতন করে তোলে।  অগ্রগতি ট্র্যাকিংয়ের বাইরেও আমি এটি বেশ মসৃণ এবং স্নেপ্পিয়ার পেয়েছি।  তদতিরিক্ত, অভ্যাসটিও বিজ্ঞাপন-মুক্ত, আপনাকে কোনও অসুবিধা ছাড়াই এটি ব্যবহার করতে দেয়।

৯.লক্ষ্য ট্র্যাকার এবং অভ্যাস তালিকা এবং ওয়ার্কআউট ক্যালেন্ডার

 তবুও অন্য একটি অভ্যাস ট্র্যাকার বিশেষত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে!  এটি একটি নিবিড় চেহারা দেওয়া পরে, আমি অবশ্যই বলতে হবে যে এটি একাধিক কারণে গুরুতর বিবেচনার দাবি। একটির জন্য, অ্যাপ্লিকেশনটি অভ্যাসের সাধারণ ট্র্যাকিংয়ের বাইরে চলে যায়। আমি বলতে চাইছি এটি লক্ষ্য লক্ষ্য এবং ট্র্যাকিংয়ের উন্নত উৎপাদনশীলতার জন্য ভাল অভ্যাস বিকাশের জন্য এক-স্টপ প্ল্যাটফর্ম। একদিকে, এটি ব্যবহারকারীদের পছন্দসই নমনীয়তার সাথে অভ্যাসগুলি নির্ধারণের অনুমতি দেয়।

এবং কাস্টম সতর্কতাগুলির সাথে, এটি তাদের প্রতিটি কাজের কথা মনে করিয়ে দেয় যাতে তাত্ক্ষণিক মনোযোগ প্রয়োজন।  আরও ভাল, অ্যাপ্লিকেশনটি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ডেটা ব্যাক আপ করে এবং এমনকি ডিভাইসগুলির মধ্যে সহজে অ্যাক্সেসের জন্য তাদের ড্রপবক্সে রফতানি করার অনুমতি দেয়।

১০.সম্পন্ন

আইওএসের ক্ষেত্রে সম্পন্ন হওয়া সর্বাধিক বৈশিষ্ট্যযুক্ত অভ্যাস ট্র্যাকার নাও হতে পারে, তবে এটি আরও ব্যবহারিক অভ্যাসের ট্র্যাকিংয়ের অভিজ্ঞতা দেওয়ার পক্ষে যথেষ্ট পরিমাণে পেয়েছে।  আপনি নিজের অ্যাপ্লিকেশনটি দুর্দান্ত অভ্যাস তৈরি করতে এবং নিজের গতিতে খারাপকে ধ্বংস করার জন্য উভয়ই ব্যবহার করতে পারেন।  বিভিন্ন বর্ণের বিকল্পের সাথে এটি আপনাকে লক্ষ্য ট্র্যাকিংয়ে কিছু দুর্দান্ত ব্যক্তিগত স্পর্শ যোগ করতে দেয়।

অধিকন্তু, আপনি প্রতিটি রুটিন দিয়ে আপনার চিন্তাগুলিও নোট করতে পারেন যাতে সেগুলি আপনার মনের বাইরে না যায়।  এটি যেমন ফেস আইডি / টাচ আইডি সমর্থন করে, আপনার অনুমতি ব্যতীত কেউ আপনার ব্যক্তিগত ডেটা অ্যাক্সেস করতে সক্ষম হবে না।  এবং যদি আপনি কখনও কারও সাথে ডেটা ভাগ করতে চান, আপনি এটি সিএসভি ফর্ম্যাটে রফতানি করতে পারেন - এটি আরও একটি প্লাস।  শেষ পর্যন্ত, এটি লক্ষণীয় যে ডনের ফ্রিমিয়াম সংস্করণ আপনাকে কেবল তিনটি অভ্যাস তৈরি করতে দেয়।  এই সীমাবদ্ধতাটি ভেঙে ফেলার জন্য আপনাকে সম্পন্ন প্রিমিয়ামটি ($ 8.99 - এক সময়ের প্রিমিয়াম আপগ্রেড) নিতে হবে।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা অভ্যাস ট্র্যাকিং অ্যাপ্লিকেশন সিলেক্ট করুন

আশা করি, আপনি আপনার আইওএস বা অ্যান্ড্রয়েড ডিভাইসে অভ্যাস ট্র্যাক করার জন্য সঠিক অ্যাপটি পেয়েছেন।  আমি উপরে যেমন বলেছি, অভ্যাস ত্যাগ করা কখনই সহজ নয়।  যাইহোক, আপনি অনুপ্রেরণা এবং দৃঢ় সংকল্পের একটি ভাল মিশ্রণের সাথে এর আরও ভাল পেতে পারেন।  সুতরাং, কাস্টম বিধিগুলি অনুসরণ করে এবং জীবন-পরিবর্তনকারী উদ্ধৃতিগুলি থেকে প্রয়োজনীয়-অনুপ্রেরণা গ্রহণ করে পরিকল্পনায় অটল থাকুন।

যাইহোক, আপনি কোন অ্যাপ্লিকেশনটি বেছে নিয়েছেন এবং এর মধ্যে আপনি প্রশংসনীয় খুঁজে পেয়েছেন এমন বৈশিষ্ট্যগুলি কী কী?  এছাড়াও, আমাদের লক্ষ্য ট্র্যাকিং অ্যাপ্লিকেশনটির নাম যা উপরের লাইনআপ থেকে অনুপস্থিত হতে পারে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
7 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Naim
    Naim February 21, 2022 at 5:25 AM

    Very nice

  • Naim
    Naim February 21, 2022 at 5:27 AM

    Very good

  • Naim
    Naim February 24, 2022 at 5:59 AM

    😍😍😍😍😍😍😍😍

  • This is my n.b telecom
    This is my n.b telecom February 28, 2022 at 5:15 AM

    very nice

    • jorip
      jorip February 28, 2022 at 5:22 AM

      thank

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:48 AM

    So beautiful

    • jorip
      jorip March 9, 2022 at 5:37 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url