অ্যান্ড্রয়েডের জন্য ১২টি সেরা কাস্টম রম

 অ্যান্ড্রয়েডের সর্বাধিক সুবিধা হলো এটি একটি মুক্ত উৎস প্রকল্প, যা অনেক ডেভেলপকারীদের যোগদান করতে দেয়। অ্যান্ড্রয়েড বিকাশকারী সম্প্রদায়টি বেশ বড়, তাদের বৃহত্তম কীর্তিটি কাস্টম রম বা কাস্টম অ্যান্ড্রয়েড বিল্ড বিকাশ করার ক্ষমতা। গুগলের সরবরাহকৃত অ্যান্ড্রয়েড উৎস কোডের উপর ভিত্তি করে একটি কাস্টম রম হলো একটি আধুনিক ফার্মওয়্যার উৎপাদন।


লোকেরা কাস্টম রমকে কেন পছন্দ করে তার মূল কারণটি হলো প্রায় প্রতিটি সংস্থা তাদের প্রবর্তনের ২ বছর পরে তাদের ডিভাইসের জন্য সমর্থন বাদ দেয়। অন্যদিকে, একটি কাস্টম রম অ্যান্ড্রয়েডের বিশ্বে আপনার ডিভাইসটিকে বাঁচিয়ে রাখতে এবং আপডেট রাখতে সহায়তা করে। লোকেরা কাস্টম রমগুললোর সন্ধান করার আরেকটি কারণ হলো তারা যে অফার করে তা অনেকগুলো বৈশিষ্ট্য এবং তাও কোনো ব্লোটওয়্যার ছাড়াই যা প্রস্তুতকারকের স্কিনগুলোর অংশ। অনেকগুলো পছন্দসই রম পছন্দ করার জন্য বাইরে রয়েছে, সেগুলোর সবগুলোই আপনার প্রতিদিনের চালক হিসাবে ব্যবহারের জন্য যথেষ্ট স্থিতিশীল নয়। সুতরাং, যদি আপনি এমন কেউ হন যারা তাদের ডিভাইসে একটি কাস্টম রম ইনস্টল করতে চান তবে কোনটি নিয়ে যেতে হবে তা নিয়ে বিভ্রান্ত হয়ে পড়েছেন তবে অ্যান্ড্রয়েডের জন্য আমাদের সেরা ১২টি কাস্টম রম রয়েছে যেটি আপনি ইনস্টল করতে পারবেন। 

অ্যান্ড্রয়েডের জন্য সেরা কাস্টম রম

দ্রষ্টব্য: একটি কাস্টম রম ইনস্টল করার জন্য ব্যবহারকারীর একটি আনলক করা বুটলোডার এবং TWRP এর মতো একটি কাস্টম পুনরুদ্ধার হওয়া দরকার। এগিয়ে যাওয়ার আগে সর্বদা একটি ব্যাকআপ তৈরি করা নিশ্চিত করুন। কিছু রমগুলোতে আপনাকে কোনো জিপিএস প্যাকেজ যেমন ওপেনগ্যাপস ফ্ল্যাশ করতে হতে পারে।  আমি ব্যক্তিগতভাবে আমার রেডমি কে20 প্রো, পোকো এফ 1, এমআই এ 1 এর নীচে তালিকাভুক্ত সমস্ত রমগুলো চেষ্টা করেছি এবং তাই নীচের তালিকাটি প্রস্তুত করেছি। এছাড়াও, আপনি যদি কাস্টম রম পছন্দ করেন তবে কাজের পিছনে ডেভেলপকারীদের অনুদান দেওয়ার বিষয়ে বিবেচনা করুন।

১.পিক্সেল এক্সপেরিয়েন্স

পিক্সেল এক্সপেরিয়েন্স এখনই অ্যান্ড্রয়েডের জন্য সেরা কাস্টম রম এবং এর জন্য তিনটি কারণ আমি দেখাতে পারি।  একটিতে এটিতে শাওমি থেকে রিয়েলমি এবং আসুস থেকে স্যামসাং পর্যন্ত ডিভাইস সহায়তার বিশাল তালিকা রয়েছে। দ্বিতীয়ত, এটি নতুন গুগল সহকারী, অন্তর্নির্মিত জিসিএএম সমর্থন, পিক্সেল লাইভ ওয়ালপেপার এবং আরও অনেক কিছু সমর্থিত ডিভাইসগুলোতে পিক্সেল বৈশিষ্ট্য নিয়ে আসে। তৃতীয়ত, এটি যে সমস্ত আরওএমকে আমি বছরের পর বছর ধরে পরীক্ষা করেছি তার মধ্যে এটির আশ্চর্য স্থায়িত্ব রয়েছে।

প্রধান ডেভলপার হেনরিক পেরেইরা সমস্ত ডিভাইসে নতুন অ্যান্ড্রয়েড সংস্করণ পোর্ট করার জন্য কোনো ছিটেফোঁটা তাড়ায় নেই। পরিবর্তে, বিকাশকারী একটি জনপ্রিয় এবং বিকাশকেন্দ্রিক ডিভাইস সিলেক্ট করে এবং একটি বেস তৈরি করে। এর পরে, তিনি অন্যান্য রক্ষণাবেক্ষণকারীদের কাজ করার জন্য গিটহাবে সমস্ত পরিবর্তন প্রকাশ করেন। উল্লেখ করার মতো বিষয় নয়, পিক্সেল এক্সপেরিয়েন্সের বিশ্বব্যাপী রক্ষণাবেক্ষণকারী রয়েছে যারা সময়মত ত্রুটিগুলো দমন করতে ঘন্টার পর ঘন্টা কাজ করে। সুতরাং এটিকে সোজা করার জন্য, আপনি যদি ঠিক পিক্সেল ডিভাইস থেকে স্থিতিশীলতা এবং নতুন বৈশিষ্ট্য চান তবে পিক্সেল এক্সপেরিয়েন্স হলো অ্যান্ড্রয়েডের সেরা কাস্টম রম।

পিক্সেল এক্সপেরিয়েন্স ডাউনলোড করুন

২.লাইনেজওএস

এর পরে কাস্টম রমের দৃশ্যের বৃহত্তম নাম - লাইনেজওএস।  আপনারা অনেকে হয়তো নামটির সাথে পরিচিত না হলেও, লাইনেজজওএস আসলে একই কাস্টম রম যা সায়ানোজেনমড হিসাবে শুরু হয়েছিল। ২০১২ সালের শুরুর দিকে সায়ানোজেন ইনক, ঘোষণা করেছিল যে এটি উন্নয়ন বন্ধ করে দিচ্ছে এবং প্রকল্পের পিছনে অবকাঠামো বন্ধ করে দিচ্ছে। সেই থেকে, বিকাশকারী সম্প্রদায় প্রকল্পটি বাঁচিয়ে রেখেছে, তবে লাইনেজওএস নামে। গুগলের এওএসপি কোডের শীর্ষে নির্মিত এবং এতে তাদের নিজস্ব কাস্টম কোড যুক্ত করা, লাইনএজেসস স্ট্যান্ডলোন রম হিসাবে কাজ করে এবং অন্যান্য অনেক কাস্টম রমের জন্য উৎস কোড হিসাবে কাজ করে।

আরো পড়ুন:রিভার্স ই-মেইল লুকআপ:প্রেরকের সনাক্তকরণ কীভাবে করবেন

এটির নামে সবচেয়ে বড় বিকাশকারী দল রয়েছে এবং আনুষ্ঠানিকভাবে ১৯০টিরও বেশি ডিভাইস সমর্থন করে। রমটিতে মৌলিক তবে দরকারী বৈশিষ্ট্যগুলো অন্তর্ভুক্ত রয়েছে যা স্ট্যাটাস বারটি অনুকূলিতকরণ, সামগ্রিক থিম পরিবর্তন করা, নাভিবার সম্পাদনা এবং আরও অনেক কিছুতে অন্তর্ভুক্ত তবে সীমাবদ্ধ নয়। গুগলের এওএসপি যদিও খালি, তবুও লাইনেজওএস স্থিতিশীলতা এবং গোপনীয়তা বজায় রেখে এটি অনুকূলিতকরণের উপলব্ধি দেয়।

লাইনেজওএস ডাউনলোড করুন

৩.ইভোলিউশন এক্স

যদি আমি ইভোলিউশন এক্সকে বর্ণনা করতে পারি তবে আমি বলব এটি হ্যাঁয়ারের থেকে পুনরুত্থানের রিমিক্সের স্থিতিশীল সংস্করণ। এটি কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলোর আধিক্যের কারণে এটি সরবরাহ করে এবং এটি রমের স্থায়িত্বের কোনো ক্ষতি ছাড়াই এটি করে। ইভোলিউশন এক্স এবং আরআর এর মধ্যে এই প্রধান পার্থক্যটি হলো বিবর্তন এক্স কেবলমাত্র একটি মূল প্রকল্পে বিভিন্ন কোড স্নিপেটগুলো একত্রিত করে, আরআর এর দলটি সিস্টেমের স্থিতিশীলতা নিশ্চিত করার জন্য আসলে পুরো কোডটি স্ক্র্যাচ থেকে পুনরায় লেখায়।

যদিও এর অর্থ এই যে আপডেটগুলো কিছুটা ধীরে ধীরে আসে, তারা এখনও পাক্ষিক আপডেটগুলো সরবরাহ করতে সক্ষম হয়। এছাড়াও, ইভোলিউশন এক্সের নিজস্ব কাস্টমাইজেশন বার রয়েছে সেখান থেকে আপনি কোনো সিস্টেম-স্তর পরিবর্তন করতে পারেন। এটির বাইরেও অ্যান্ড্রয়েড ১০ এর গেসচার নেভিগেশন সিস্টেমটি রয়েছে।  ইদানীং, ইভোলিউশন এক্সের পিছনে বিকাশকারী দলটি রম থেকে কিছু বৈশিষ্ট্যগুলো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কারণ এই বৈশিষ্ট্যগুলো তেমন কার্যকর ছিল না এবং সিস্টেমটি ধীর করে দিচ্ছিল। ফলস্বরূপ, সর্বশেষতম সংস্করণগুলো আগের চেয়ে স্থিতিশীল এবং সিস্টেমের সংস্থানগুলোতে আরও সহজ হয়।

ইভোলিউশন এক্স ডাউনলোড করুন

৪.এওএসপি এক্সটেন্ডেড 

নাম থেকেই বোঝা যায়, এওএসপি এক্সটেন্ডেড সরাসরি এওএসপি উৎস কোড থেকে নির্মিত এবং একাধিক অন্যান্য প্রকল্পের বিভিন্ন চেরি-বাছাই করা কমিট যুক্ত করে। এওএসপি-র ভিত্তিতে তৈরি সমস্ত কাস্টম রমের মতোই, এওএসপি এক্সটেন্ডেড বাক্সের বাইরে একটি মসৃণ এবং ল্যাগ-ফ্রি অভিজ্ঞতা সরবরাহ করে। এওএসপি এক্সটেন্ডেড বৈশিষ্ট্যগুলিতেও ছোট করে না, স্ট্যাটাস বার, লক স্ক্রিন, রঙ অ্যাকসেন্ট এবং অন্যান্য অ্যান্ড্রয়েড সেটিংস সংশোধন করতে উপলভ্য একাধিক কাস্টমাইজিবিলিটি বিকল্পের গর্ব করে।

এটি ইভোলিউশন এক্স এর নাবার / ফ্লিংবারের পাশাপাশি অন্যান্য সতর্কতার সাথে নির্বাচিত বৈশিষ্ট্যও প্রদর্শন করে যা গুগলের অ্যান্ড্রয়েডের কল্পনার সাথে ভালভাবে মিশে যায়। এওএসপি এক্সটেন্ডেডের পিছনে বিকাশকারী দলটিও অত্যন্ত সক্রিয়, প্রতি মাসের শুরুতে সময়োপযোগী আপডেটগুলো রোল করে। এওএসপি প্রসারিত বেশিরভাগ উপায়ে, সেখানে একটি অন্যতম নির্ভরযোগ্য কাস্টম রম যা দৈনিক ড্রাইভার হিসাবে ব্যবহার করা যেতে পারে। বাস্তবে, বিকাশকারীরা শাওমি, রিয়েলমি, মটোরোলা এবং আরও অনেকগুলো সহ অনেকগুলি ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড ১০ বিল্ড প্রকাশ করেছে।

এওএসপি এক্সটেন্ডেড ডাউনলোড করুন

৫.সিআর ড্রোয়েড

আপনার ডিভাইসের স্টক রমে রয়েছেন তা কল্পনা করুন তবে এখানে এবং সেখানে সামান্য সামান্য টুইটের সাহায্যে স্টক স্থিতিশীলতা হারাতে না পারায় আপনাকে নিজের ডিভাইসটি কাস্টমাইজ করতে দেয়। সিআর ড্রোয়েড কিছু সময়ের জন্য ছিল এবং এটি স্টক অ্যান্ড্রয়েড উৎসাহীদের মধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এওএসপি এক্সটেন্ডেডের মতো, সিআর ড্রোয়েডের একটি সক্রিয় বিকাশ দল রয়েছে এবং এটি রেডমি নোট5 প্রো, পোকো এফ1 এবং আরও অনেক কিছু পুরানো ডিভাইস সমর্থন করে।

এটি সত্যই পরীক্ষিত বৈশিষ্ট্যগুলোর পাশাপাশি একই এওএসপি অভিজ্ঞতাটি গুগল এর লাইনআপের সাথে একচেটিয়া অফার। যেহেতু সিআর ড্রোয়েড তার বেসে লাইনেজওএস-এর উপর ভিত্তি করে, কর্মক্ষমতা এবং ব্যাটারির জীবন অসাধারণ। এই রমের সাথে আমার অভিজ্ঞতায় ব্যাটারির আয়ু স্টক রমের মতোই ছিল তবে আমি এখানে এবং সেখানে কয়েকটি জিনিস কাস্টমাইজ করতে সক্ষম হয়েছি। এটিকে আরও ভাল কথায় রাখতে, লাইনেজওএস সম্পর্কে ভাবেন, তবে যুক্ত বৈশিষ্ট্য এবং টুইটগুলো সহ। উল্লেখ করার দরকার নেই, ডিভাইস সাপোর্টের বিশাল তালিকা - নতুন এবং পুরানো উভয়ই।

সিআর ড্রোয়েড ডাউনলোড করুন

৬.হ্যাভোক-ওএস

হ্যাভোক-ওএস সংজ্ঞায়িত করার জন্য কয়েকটি শব্দের চেয়ে বেশি গ্রহণ করা উচিত। আপনার এই রমের প্রথম রানটিতে, আপনি এটি অন্য কোনো কাস্টম রমের মতোই খুঁজে পেয়েছেন। কয়েক দিন এটি ব্যবহার করুন এবং আপনি আক্ষরিক অর্থে হ্যাভোক-ওএসের প্রকৃত সৌন্দর্য উপভোগ করতে শুরু করবেন। বৈশিষ্ট্যগুলোর একটি ট্রাক লোড সাফল্যের সাথে কার্যকর করার জন্য প্রথম কোনো রম। এটি আপনাকে পুনরুত্থানের রিমিক্স এবং প্যারানয়েড অ্যান্ড্রয়েডের স্মরণ করিয়ে দেবে।

এই সমস্ত কথা বলার পরেও হাভোক-ওএসকে এখনও সেখানে সবচেয়ে স্থিতিশীল রম হিসাবে গণ্য করা হয়। হ্যাভাক-ওএসের যুক্ত কার্যকারিতাগুলোর মধ্যে স্ট্যাটাস বার, বোতাম, লাইট, গেসচার এবং অন্যান্য বিভিন্ন কনফিগারেশনের জন্য প্রচুর পরিমাণে মোড অন্তর্ভুক্ত রয়েছে। কখনও কখনও এটি স্থিতিশীলতার পিছনে অভাবের পরেও আমি অবশ্যই বলতে পারি যে এতে সর্বাধিক অনুকূলিতকরণ বৈশিষ্ট্য রয়েছে। সুতরাং আপনি যদি পুনরুত্থান রিমিক্সের মতো তবে একটি আপডেটেড অ্যান্ড্রয়েড সংস্করণ সহ কিছু চান তবে হ্যাভোক-ওএস আপনাকে ঠিক ঘরে নিয়ে যাবে।

হ্যাভোক-ওএস ডাউনলোড করুন

৭.এমএসএম এক্সটেন্ডেড

এওএসপি জেরিটের উপর ভিত্তি করে তবে নিজস্ব কাস্টম মোড রয়েছে এমন আরও একটি রম এমএসএম এক্সটেন্ডেড। অ্যান্ড্রয়েড পাই লঞ্চের চারপাশে প্রকাশ পেয়ে এটি একটি নতুন প্রকল্প হিসাবে বিবেচনা করে আপনি এর নামটি শুনে থাকতে পারেন না। তবে তুলনামূলকভাবে নতুন প্রকল্প হওয়া সত্ত্বেও রম খুব দ্রুত একটি স্থিতিশীল এবং নির্ভরযোগ্য রম হয়ে উঠেছে এবং প্রচুর পরিমাণ অন্যান্য প্রতিযোগীকে তাদের অর্থের জন্য একটি রান দেয়। রমটি অক্সিজেনস-এর সাথে খুব সমান এবং অনেকগুলো অনুকূলিতকরণের বিকল্পটি এনে দেয় যা আপনি বোধহয় অভিভূত হতে পারেন।

রম সম্প্রতি সর্বশেষতম অ্যান্ড্রয়েড ১০ এর জন্য এর উৎস কোডটি আপডেট করেছে এবং এখন তারা অ্যান্ড্রয়েড ১১ বিল্ডগুলো খনন শুরু করেছে। ব্যক্তিগতভাবে, আমার মনে হয় এমএসএম এক্সটেন্ডডের অনেকগুলো বৈশিষ্ট্য রয়েছে তবে আপনি যদি বৈশিষ্ট্যযুক্ত প্যাকযুক্ত রমগুলো পছন্দ করেন তবে অবশ্যই আপনি এটি ব্যবহার করে দেখতে পারেন।

এমএসএম এক্সটেন্ডেড ডাউনলোড করুন

৮.অ্যারো ওএস

যদি আপনি মিনিমালিজম সন্ধান করছেন তবে অ্যারো ওএস আপনার জন্য ঠিক। সম্ভবত সবচেয়ে হালকা এবং সবচেয়ে কার্যকরী কাস্টম রম, অ্যারো ওএস প্রকল্পটি এওএসপি কোডের উপর ভিত্তি করে এতে দরকারী টুইটগুলো যুক্ত করার সময় রয়েছে। এটি পিক্সেল এক্সপেরিয়েন্স রমের সাথে খুব মিল তবে খালি হাড় বৈশিষ্ট্য তালিকায় অতিরিক্ত বৈশিষ্ট্য নিয়ে আসে। অ্যারো ওএস প্রকল্পের সর্বাধিক উল্লেখযোগ্য বৈশিষ্ট্যগুলি হলো অ্যান্ড্রয়েড ১০ গেসচার নেভিগেশন সিস্টেমের অন্তর্ভুক্তি, ওভারভিউ মেনুতে সাম্প্রতিক পদক্ষেপ এবং সিস্টেম অ্যাকসেন্ট রঙ সিলেক্ট করার একটি অপশন।  

ওভারভিউ উইন্ডো সর্বাধিক ব্যবহৃত অ্যাপ্লিকেশন এবং কয়েকটি অন্যান্য অ্যাপ্লিকেশন দেখায় যা আপনি পিক্সেল ডিভাইসের মতো ব্যবহার করতে পারেন। কাস্টমাইজেবল প্যানেলে একটি গেসচার প্রতিস্থাপন রয়েছে এবং এটি হলো ৩-বোতামের নববার এবং এটি পুরানো ন্যাভিগেশন সিস্টেমটি ফিরে পেতে চায় এমন ব্যবহারকারীদের জন্য এটি অত্যন্ত কার্যকর।  অন্যান্য অ্যারো ওএস বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি কাস্টম ডায়ালার, কাস্টম কুইক সেটিংস টাইলস, লক স্ক্রিন শর্টকাটস, গোপনীয়তা রক্ষাকর্মী এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত। অ্যারো ওএস প্রকল্পটি সহজ এবং সংক্ষিপ্ত বৈশিষ্ট্যগুলো সরবরাহ করে যা পরিচ্ছন্ন এবং ঝরঝরে ইন্টারফেসের ফলস্বরূপ শেষ হয়, এটি ব্যবহারকারী চাইলে আরও কাস্টমাইজ করা যায়।

অ্যারো ওএস ডাউনলোড করুন

৯.ব্লিস রম

ব্লিস রম অ্যান্ড্রয়েড ইকোসিস্টেমের একটি নতুন কাস্টম রম তবে এর বিশাল সম্ভাবনা রয়েছে। এটি কেবল স্মার্টফোনগুলোর জন্যই নয়, সারফেস প্রো এর মতো ট্যাবলেট এবং উইন্ডোজ ডিভাইসের ক্ষেত্রেও রম বিকাশ করে। এবং সামগ্রিক অভিজ্ঞতাটি বেশ চমৎকার কারণ এটি কাস্টমাইজড লঞ্চার এবং ডেস্কটপ মোডের সাথে আসে। যদিও অনেক ব্যবহারকারী সিস্টেম নেভিগেশনের এই নতুন পদ্ধতি পছন্দ করতে পারে না, তবুও কেউ এই সত্যটি অস্বীকার করতে পারে না যে কাস্টম রমগুলোতে ইউজার ইন্টারফেস ডিজাইনের সীমানাটি পুনরায় আকার দেওয়ার জন্য আমাদের বিভিন্ন ধরণের স্কিন প্রয়োজন।

কাস্টমাইজিবিলিটি এবং কার্যকারিতাটিতে কিছু নির্দিষ্ট টুইট অন্তর্ভুক্ত করা ছাড়াও ব্লিস রম আপনার ডিভাইসের সামগ্রিক ভিজ্যুয়াল চেহারাটিকে বাড়িয়ে তোলে। এটিতে ব্লিসিফ নামে একটি পৃথক সেটিংস প্যানেল রয়েছে যেখানে আপনি প্রায় সমস্ত কিছু পরিবর্তন করতে পারবেন। থিমগুলোর থেকে সরাসরি অ্যানিমেশন এবং লক স্ক্রিন ইন্টারফেসে। আমি বলব যদি আপনি অন্যরকম কিছু চেষ্টা করতে চান তবে ব্লিস রমে শট দিন।

ব্লিস রম ডাউনলোড করুন

১০.এওএসআইপি

এওএসআইপি হলো অন্য কাস্টম রম যা এওএসআইপি বেসের উপর ভিত্তি করে তবে অন্যান্য কাস্টম রমের বিভিন্ন বৈশিষ্ট্যের সাথে মিশ্রিত হয়। আমি এওএসআইপি (অ্যান্ড্রয়েড ওপেন সোর্স ইলুশন প্রজেক্ট) সম্পর্কে যা পছন্দ করি তা হলো এটি এওএসআইপি উৎস কোডটি একেবারেই পরিবর্তন করে না যা খুব স্থিতিশীল পারফরম্যান্সে অনুবাদ করে এবং মোডগুলির মাধ্যমে দরকারী বৈশিষ্ট্যগুলো নিয়ে আসে। এগুলি ছাড়াও, এওএসআইপি ধীরে ধীরে বৃদ্ধি পাচ্ছে এবং উৎসর্গীকৃত শ্রোতাদের সংগ্রহ করেছে। মূল কারণ হলো এই রমটি শাওমি, ওয়ানপ্লাস এবং পিক্সেল সহ অনেকগুলো ডিভাইস সমর্থন করে। আমি বলব যদি আপনি একটি পিক্সেল অভিজ্ঞতার বিকল্প সন্ধান করছেন যা স্টক অ্যান্ড্রয়েড বেসটি বজায় রাখে তবে একই সময়ে অন্তহীন কাস্টমাইজেশন বৈশিষ্ট্য নিয়ে আসে তবে এওএসআইপি একটি সেরা পছন্দ।

এওএসআইপি ডাউনলোড করুন

১১.প্যারানয়েড অ্যান্ড্রয়েড

কয়েক বছরের বিরতির পরে প্যারানয়েড অ্যান্ড্রয়েড আবার ফিরে এসেছে। আপনি যদি না জানেন তবে, প্যারানয়েড অ্যান্ড্রয়েডকে সর্বকালের অন্যতম প্রশংসিত কাস্টম রম হিসাবে বিবেচনা করা হয়েছিল। উন্নয়ন দল ন্যূনতম সংস্থান ব্যবহার করার সময় একটি পালিশ এবং পরিশোধিত অভিজ্ঞতা আনতে মনোনিবেশ করেছিল। যদিও এটি অন্য আরওএমএস, প্যারানয়েড অ্যান্ড্রয়েড বা পিএ অফার করে এমন বৈশিষ্ট্য এবং কাস্টমাইজেশন বৈশিষ্ট্যগুলোর আধিক্য নিয়ে গর্ব করতে পারে না যা সামগ্রিকভাবে একটি সুখী ব্যবহারকারীর অভিজ্ঞতার প্রতিশ্রুতি দেয়।

এটি দ্রুত সেটিংস মেনুর নিজস্ব সংস্করণ, পাশাপাশি অ্যান্ড্রয়েডের জন্য একটি সম্পূর্ণ নিমজ্জন মোড সরবরাহ করে। প্যারানয়েড অ্যান্ড্রয়েড দীর্ঘকাল ধরে মূল প্রকল্প হিসাবে বিবেচিত যা থেকে গুগল প্রচুর বৈশিষ্ট্য নিয়ে এসেছিল, তার মধ্যে একটি বড় বৈশিষ্ট্য হচ্ছে এম্বিয়েন্ট মোড, যা পিএ হিসাবে উপস্থিত ছিল। তবে, এই মুহুর্তে, প্যারানয়েড অ্যান্ড্রয়েড কেবল রেডমি কে20 প্রো এবং ওয়ানপ্লাস7 প্রো সমর্থন করে। সুতরাং আপনার যদি এই ডিভাইসগুলো থাকে তবে আমি এই তালিকার অন্য কোনো রমের চেয়ে পরানয়েড অ্যান্ড্রয়েডের অত্যন্ত সুপারিশ করব।

প্যারানয়েড অ্যান্ড্রয়েড ডাউনলোড করুন

১২.রিসোরেকশন রিমিক্স

রিসোরেকশন রিমিক্স আর সক্রিয় বিকাশে নেই,এমন কয়েকজন বিকাশকারী রয়েছেন যারা প্রকল্পটি স্বতন্ত্রভাবে পরিচালনা করছেন। সুতরাং আপনি যদি এখনও এর ক্লাসিক ফ্যাশনে আরআর স্বাদ নিতে চান তবে আপনি অবশ্যই চেষ্টা করে দেখতে পারেন। সম্ভবত সেখানকার অন্যতম বিখ্যাত কাস্টম রমের মধ্যে একটি, রিসোরেকশন রিমিক্স (আরআর) এখন দীর্ঘকাল ধরে রয়েছে এবং বিপুল সংখ্যক ব্যবহারকারী পছন্দ করেছেন। আরআর এর আদর্শ সর্বদা ব্যবহারকারীর জন্য সর্বাধিক সংখ্যক বৈশিষ্ট্য সরবরাহ করা ছিল এবং এটি তাদের দুর্দান্ত ফ্যাশনে সরবরাহ করে।

এটি এওএসআইপি, লাইনেজওএস, পিক্সেল এক্সপেরিয়েন্স এবং প্যারানয়েড অ্যান্ড্রয়েডের কাছ থেকে অনুপ্রেরণা গ্রহণ করে;  সমস্ত তার মূল উৎ কোড হিসাবে এবং তারপরে অতিরিক্ত বৈশিষ্ট্য যুক্ত করে। বেশিরভাগ রমগুলো চেরি-বাছাই করা বৈশিষ্ট্যগুলো এবং তাদের কোডগুলোতে তাদের যুক্ত করে, আরআর ঠিক যে কোনো কিছু এবং সেখানে যা কিছু আছে তার সব কিছু যুক্ত করে। এটি অবশ্যই ব্যয় করে আসে।  রম নিজেই বেশ মোটা এবং সিস্টেম রিসোর্সগুলোতে কিছুটা ভারী বলে মনে হচ্ছে। এছাড়াও, কখনও কখনও, রম অস্থির হতে পারে। তবুও, যদি আরআর আপনার ডিভাইসটিকে সমর্থন করে তবে এটি অবশ্যই ফ্ল্যাশ করে নিন। সর্বশেষ ওয়ার্কিং বিল্ডটি অ্যান্ড্রয়েড৯ এর উপর ভিত্তি করে তৈরি হয়েছিল।

রিসোরেকশন রিমিক্স ডাউনলোড করুন

অ্যান্ড্রয়েডের জন্য সেরা কাস্টম রমগুলোর সাহায্যে আপনার ডিভাইসটি তৈরি করুন

কাস্টম রমগুলো আপনার মোবাইল ডিভাইসে নিজের মধ্যে একটি নতুন অভিজ্ঞতা নিয়ে আসে। স্টোর রমের মতো আর কোনো রম কখনো স্থিতিশীল থাকবে না, তবে একটি কাস্টম রম থাকা আপনাকে অনেকগুলো বৈশিষ্ট্য অর্জনের জন্য স্থিতিশীলতার কয়েকটি পয়েন্ট ত্যাগ করার স্বাধীনতা দেয়। নিজেকে একজন বিকাশকারী এবং পরীক্ষক হিসাবে, আমি কখনই কোনী রমের উপর এক সপ্তাহের বেশি থাকি না, তাই আমি প্রতিটি কাস্টম রমকে চেষ্টা করেছি আপনার জন্য, আমি চেরি উপরে অ্যান্ড্রয়েডের জন্য সেরা কাস্টম রমগুলো বেছে নিয়েছি। নীচে কমেন্ট বক্সে আপনার প্রিয় রম সম্পর্কে আমাদের জানান।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
53 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy February 8, 2022 at 9:09 AM

    Nice post

    • jorip
      jorip February 8, 2022 at 10:00 PM

      আপনাকে ধন্যবাদ কমেন্ট করার জন্য

  • Ridoy
    Ridoy February 16, 2022 at 7:18 AM

    Nice information

  • jorip
    jorip February 16, 2022 at 12:03 PM

    ধন্যবাদ মতামত দেয়ার জন্য

  • Unknown
    Unknown February 17, 2022 at 12:48 AM

    Impressive contents

    • jorip
      jorip February 17, 2022 at 1:02 AM

      আপনাকে ধন্যবাদ এবং আমাদের সাইটে আপনাকে স্বাগতম

  • This is my n.b telecom
    This is my n.b telecom February 17, 2022 at 5:07 AM

    ভালো লাগলো

    • jorip
      jorip February 17, 2022 at 5:23 AM

      অসংখ্য ধন্যবাদ

  • mukul
    mukul February 17, 2022 at 5:54 AM

    Khobe valo

  • Md Naim Uddin
    Md Naim Uddin February 17, 2022 at 7:22 AM

    nice

    • jorip
      jorip February 17, 2022 at 7:57 AM

      ধন্যবাদ

  • Manik7575@gmail.com
    Manik7575@gmail.com February 17, 2022 at 8:37 AM

    Wow so nice

  • Unknown
    Unknown February 17, 2022 at 8:59 PM

    Nice

  • Unknown
    Unknown February 17, 2022 at 9:06 PM

    Valo laglo

  • Unknown
    Unknown February 17, 2022 at 10:26 PM

    Hi

  • Unknown
    Unknown February 17, 2022 at 10:26 PM

    Hdyj

  • Unknown
    Unknown February 17, 2022 at 10:26 PM

    Kbvrij

  • Unknown
    Unknown February 17, 2022 at 10:27 PM

    Nvdykk

  • Unknown
    Unknown February 17, 2022 at 10:27 PM

    Zgrjn

    • jorip
      jorip February 17, 2022 at 11:25 PM

      😜😜😜

  • Md Naim Uddin
    Md Naim Uddin February 18, 2022 at 4:07 AM

    🍊🍊🍓🍓🍓

    • jorip
      jorip February 19, 2022 at 1:43 AM

      😂😂

  • Unknown
    Unknown February 18, 2022 at 4:09 AM

    Nc vai

    • jorip
      jorip February 26, 2022 at 4:03 AM

      ধন্যবাদ

  • Unknown
    Unknown February 18, 2022 at 5:53 AM

    Vary nicr

    • jorip
      jorip February 18, 2022 at 8:48 AM

      thanks

  • Raju Hassan
    Raju Hassan February 18, 2022 at 8:02 PM

    What an information!!! Like your content.

    • jorip
      jorip February 19, 2022 at 1:43 AM

      ধন্যবাদ

  • Md Tusar
    Md Tusar February 18, 2022 at 11:01 PM

    nice post

    • jorip
      jorip February 19, 2022 at 1:31 AM

      অসংখ্য ধন্যবাদ

  • Unknown
    Unknown February 19, 2022 at 6:44 AM

    It’s a very usefull information for us😊

    • jorip
      jorip February 19, 2022 at 7:01 AM

      thanks

  • Naim
    Naim February 19, 2022 at 7:32 AM

    Nice

  • Naim
    Naim February 19, 2022 at 7:38 AM

    Good good

    • jorip
      jorip February 22, 2022 at 4:16 AM

      ধন্যবাদ আপনাকে

  • Naim
    Naim February 20, 2022 at 2:07 AM

    right

    • jorip
      jorip February 22, 2022 at 4:16 AM

      ধন্যবাদ

  • Sojol Khan
    Sojol Khan February 20, 2022 at 4:17 AM

    Good post

    • jorip
      jorip February 22, 2022 at 4:17 AM

      thanks

  • Unknown
    Unknown February 20, 2022 at 5:31 AM

    Very good

    • jorip
      jorip February 22, 2022 at 4:17 AM

      thanks

  • Md Tusar
    Md Tusar February 22, 2022 at 2:12 AM

    khub valo

    • jorip
      jorip February 22, 2022 at 4:18 AM

      thank you very much

  • Md Tusar
    Md Tusar February 22, 2022 at 9:24 PM

    khub valo

    • jorip
      jorip February 22, 2022 at 10:06 PM

      ধন্যবাদ

  • Manik7575@gmail.com
    Manik7575@gmail.com February 23, 2022 at 8:55 AM

    Baah bess valo too

    • jorip
      jorip February 23, 2022 at 9:41 AM

      thanks

  • Md Tusar
    Md Tusar February 23, 2022 at 11:51 PM

    very nice

    • jorip
      jorip February 24, 2022 at 5:48 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 24, 2022 at 5:48 AM

    🤗🤗🤗🤗🥰🥰🥰🥰

    • jorip
      jorip February 24, 2022 at 6:29 AM

      😆😆😆

  • Md Tusar
    Md Tusar February 24, 2022 at 8:42 PM

    nice post

    • jorip
      jorip February 25, 2022 at 3:08 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url