টুইটার পোস্ট থেকে টাকা ইনকামের পদ্ধতি চালু হলো

ইলন মাস্কের মালিকানাধীন টুইটার সম্প্রতি তাদের প্লাটফর্মে থাকা নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীদের সাথে বিজ্ঞাপনট থেকে আসা রেভিনিউ শেয়ার করা শুরু করেছে। যে সকল ব্যবহারকারী টুইটার ব্লু সাবস্ক্রাইব করেছেন এবং গত ৩ মাস ধরে প্রতিমাসেই ৫ মিলিয়নের বেশি টুইট ইম্প্রেশন অর্জন করতে পেরছেন তারাই শুধুমাত্র এই অর্থ গ্রহন করতে পারবেন।
এই সকল ব্যবহারকারীদের কাছে ইতোমধ্যেই অটেমেটিক ইমেইল যাওয়া শুরু হয়েছে, যেখানে বলা আছে তাদের একাউন্টের সাথে সংযুক্ত থাকা স্ট্রাইপ একাউন্টে ৩ দিনের মধ্যে এড রেভিনিউ পৌঁছে যাবে। টুইটার এই সম্পর্কে একটি স্টেটমেন্ট এ জানিয়েছে যে তাদের এই প্রোগ্রাম সকল যোগ্য ক্রিয়েটর এর মাঝে এই মাসের মধ্যেই ছড়িয়ে দেওয়া হবে।

টুইটারের মতে তারা তাদের ক্রিয়েটর মনিটাইজেশন সিস্টেমে এড রেভিনিউ যুক্ত করতে চায়। ফলে ক্রিয়েটরদের পোস্টের রিপ্লাইতে আসা সকল এডের উপর ক্রিয়েটররা বিজ্ঞাপন থেকে প্রাপ্ত টাকার কিছু অংশ পাবে। টুইটার এর মাধ্যমে সরাসরি অর্থ আয়ের একটি অংশ হিসেবে টুইটার সুবিধাটি নিয়ে এসেছে।
টুইটারের এই ঘোষণার পর থেকে অনেক ক্রিয়েটর তাদের স্ক্রিনশট শেয়ার করেছেন যেখানে বলা হয়েছে যে তারা টুইটারের কাছ থেকে ভালো পরিমাণ অর্থ পেতে যাচ্ছেন। কার্টুনিস্ট শিবতোশি নাকামোতো তার পেআউট স্ক্রিনশট শেয়ার করেছেন যার পরিমাণ ৩৭,০৫০ মার্কিন ডলার। এদিকে ৭৫০,০০০ এর বেশি ফলোয়ার থাকা লেখক ব্রায়ান ক্রাসেন্সটাইন বলেছেন টুইটার তাকে প্রায় ২৫,০০০ মার্কিন ডলার প্রদান করেছে।

ইলন মাস্ক জানিয়েছেন যে ফেব্রুয়ারী মাসে তার এ বিষয়ে ঘোষণার পর থেকে কন্টেন ক্রিয়েটরের রিপ্লাইয়ে আসা এড রেভিনিউ এর জন্য অর্থ প্রদান করা হবে। তিনি আরো জানিয়েছেন যে প্রথম ধাপে টুইটার সর্বমোট ৫ মিলিয়ন মার্কিন ডলারের মতো অর্থ প্রদান করবে। তবে ইলন মাস্ক এটাও জানিয়েছেন যে ক্রিয়েটরকে অবশ্যই টুইটার ভেরিফাইড হতে হবে।

টুইটারের মালিকানা নেওয়ার পর থেকে ইলন মাস্ক অর্থ উপার্জনের পাশাপাশি টুইটার প্লাটফর্মে আরো ক্রিয়েটরদের আনার জন্য নতুন নতুন উপায় অবলম্বন করা শুরু করেন। বর্তমানে মেটা যখন তাদের থ্রেডস অ্যাপের মাধ্যমে টুইটারের সাথে পাল্লা দেওয়ার কথা ভাবছে তখন টুইটারের এমন একটি পদক্ষেপ অবশ্যই ব্যবহারকারীদের টুইটারের প্রতি আকর্ষণ আরো বৃদ্ধি পাবে।
প্রথম পেআউটে ৩৭,০০০ ডলার পর্যন্ত ইনকাম অনেক বড় একটি সংখ্যা, যদিও এটা কয়েক মাস (ফেব্রুয়ারি থেকে জুলাই) ধরে ইনকাম হয়েছে। টুইটারের নতুন এই সংযোজন অনেক ক্রিয়েটর এর ভাগ্য পরিবর্তন করে দিতে পারে। আপনাদের এ সম্পর্কে কোনো মতামত বা জিজ্ঞাসা থাকলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url