অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট - ঘরে বসে আয় করুন।

অনলাইনে ইনকামের অসংখ্য ওয়েবসাইট থাকলেও অনেকে পেমেন্টের সুবিধার জন্য বাংলাদেশী সাইট এর খোঁজ করে থাকেন। এই আটিকেলে অনলাইনে ইনকামের জন্য বাংলাদেশী সাইট সম্পর্কে জানবেন।
এই পোস্টে মূলত বাংলাদেশী ফ্রিল্যান্সিং ও অ্যাফিলিয়েট ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করবো।

কাজ খুঁজি-অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

বাংলাদেশী ফ্রিল্যান্সিং ওয়েবসাইটের মধ্যে বর্তমানে একটি সক্রিয় প্ল্যাটফর্ম হলো কাজ খুঁজি ডট কম। বাংলাদেশী টাকা ইনকাম ওয়েবসাইট হওয়ার কারণে ওয়েবসাইটটির ক্লায়েন্ট বাংলাদেশী, যার ফলে কমিউনিকেশন ও পেমেন্টের ক্ষেত্রে খুব সুবিধা হয়।

কাজ খুঁজি ডট কম এর ক্লায়েন্ট সাথে প্রজেক্ট নিয়ে আলোচনা করতে ইংরেজি জানতে হচ্ছেনা, আবার পেমেন্ট এর জন্য পেপালের প্রয়োজন পড়েনা। দেশী মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ, নগদ, উপায় ইত্যাদির মাধ্যমে অর্জিত অর্থ উত্তোলন করার সুযোগ প্রদান করে কাজ খুঁজি ডট কম।
যারা ফাইভারের সাথে পরিচিত আছেন, তাদের কাছে কাজ খুঁজি ডট কম ওয়েবসাইটটি ব্যবহার বেশ সহজ মনে হবে। ফাইভার এর মত kajkhuji.com.bd সাইটটিতে ফ্রিল্যান্সার তার কাজ নিয়ে গিগ পোস্ট করেন। ফাইভার বা আপওয়ার্ক এর মত ওয়েবসাইটের প্রচুর প্রতিযোগিতার ভিড়ে অননুপ্রাণিত অনুভব করলে দেশী ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্ম, কাজ খুঁজি ডট কম ব্যবহার করে দেখতে পারেন। তবে বেশি ইনকাম করতে চাইলে আপনাকে একের অধিক প্ল্যাটফর্মে একাউন্ট রাখতে হবে।

টেন মিনিট স্কুল-Ten Minute School

Ten Minute School এর সাথে নতুন করে পরিচয় করে দেওয়ার কিছুই নেই। কিন্তু টেন মিনিট স্কুল যে অনলাইনে ইনকাম এর বাংলাদেশী ওয়েবসাইট(Bangladeshi website) এর মধ্যে একটি। টেন মিনিট স্কুল এর অ্যাফিলিয়েট প্রোগ্রামের মাধ্যমে যেকেউ অনলাইনে ইনকাম করতে পারে। টেন মিনিট স্কুল এর কোর্স, বই ও অন্যান্য ডিজিটাল প্রোডাক্ট অ্যাফিলিয়েট মার্কেটিং(Affiliate Marketing) করে সেখান থেকে অনলাইনে ইনকাম করা যায়। টেন মিনিট স্কুলের অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে প্রোডাক্ট বিক্রয় থেকে কমিশন এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

দারাজ - অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট

দারাজ বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ই-কমার্স মার্কেটপ্লেসের মধ্যে একটি। আপনি দারাজে থাকা অসংখ্য প্রোডাক্ট নিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিংকরতে পারবেন। যেকেউ দারাজ অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হয়ে দারাজ থেকে ইনকাম করতে পারে। দারাজের প্রায় সব ধরনের প্রোডাক্টে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ থাকায় নিজের পছন্দমত প্রোডাক্ট বেছে নেওয়ার সুযোগ রয়েছে।
দারাজে অসংখ্য ক্যাটাগরির অগণিত প্রোডাক্ট রয়েছে। দারাজের ক্যাটালগ বড় হওয়ায় সাইটটি থেকে আয়ের সুযোগ-সুবিধা বেশি। বিভিন্ন মার্কেটিং চ্যানেলে দারাজ অ্যাফিলিয়েট প্রোডাক্ট প্রোমোট করে পেয়ে যান কমিশন। আবার দারাজ অ্যাফিলিয়েট প্রোগ্রামে পাওয়া কমিশন সহজে উত্তোলনের সুযোগ রয়েছে। নিজের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের পাশাপাশি কেউ প্রোডাক্ট সাজেশন চাইলে সেখানে দারাজের অ্যাফিলিয়েট(affiliate) লিংক শেয়ার করে বেশ সহজে দারাজ থেকে আয় করা যেতে পারে।

বিকাশ-Bkash

যেকোনো বিকাশ গ্রাহক রেফার করে জিতে নিতে পারেন ১০০ টাকা রেফারেল বোনাস। বিকাশ বিজনেস ড্যাশবোর্ড একাউন্টে নতুন গ্রাহককে সফল ভাবে রেফার করলে পেয়ে যাবেন ১০০ টাকা রেফারেল বোনাস। পরিবারের সদস্য, বন্ধু বা অন্য যে কেউ আপনার রেফারেল লিংক এর মাধ্যমে বিকাশ একাউন্ট খুললে পেয়ে যাবেন বিকাশ রেফার বোনাস(Bkash Refer Bonus)। সকল বিকাশ গ্রাহক রেফার বোনাস নিতে পারেন। বিস্তারিত

শিখো-shikho

অনলাইন কোর্স এর বাংলাদেশী ওয়েবসাইট, শিখো এর অ্যাফিলিয়েট প্রোগ্রাম থেকে অনলাইনে ইনকাম করা যেতে পারে। নির্দিষ্ট ফর্ম এর মাধ্যমে যেকেউ শিখো এর অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হতে পারে। আবেদন করার পর শিখো এর অ্যাফিলিয়েট টিম আপনার সাথে যোগাযোগ করবে। শিখো এর কোর্সগুলো অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারবেন যেকেউ শিখো ওয়েবসাইট থেকে

এক্সনহোস্ট-axonhost

বাংলাদেশের জনপ্রিয় হোস্টিং প্রোভাইডার এক্সনহোস্ট(axonhost) এর অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হয়ে ২০% পর্যন্ত কমিশন পেতে পারেন। শেয়ারড হোস্টিং, প্রাইভেট হোস্টিং, রিসেলার হোস্টিংসহ সকল প্ল্যান অ্যাফিলিয়েট মার্কেটিং করে এক্সনহোস্ট(axonhost) থেকে ইনকাম করতে পারবেন। এক্সনহোস্টের ওয়েবসাইটে বিনামূল্যে একাউন্ট খুলে অ্যাফিলিয়েট প্রোগ্রামে যুক্ত হয়ে ইনকাম করতে পারবেন।

পরিশেষে বলা যায় যে, অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং টাকা ইনকাম করতে পারেন ঘরে বসে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url