বিশ্বকাপ ফুটবল লাইভ দেখার উপায় ২০২২-অনলাইনে বিশ্বকাপ ফুটবল লাইভ ম্যাচ দেখার উপায়



বিশ্বকাপ ফুটবল লাইভ দেখার উপায়-দেখতে দেখতে চলেই এলো ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। কাতারে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের ফুটবল বিশ্বকাপ। এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন সে সম্পর্কে বিস্তারিত।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ সূচি

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হতে যাচ্ছে নভেম্বরের ২০ তারিখ থেকে। ফুটবল বিশ্বকাপ মোট ৮ টি গ্রুপে ভাগ করা হয়েছে অংশগ্রহণকারী ৩২টি দলকে। প্রতি গ্রুপে ৪টি করে দল রয়েছে। কাতার ও ইকুইডর মধ্যকার ম্যাচের মাধ্যমে শুরু হবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ এর আসর যা নভেম্বরের ২০ তারিখ বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে এবং কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ এর সমাপ্তি হবে ডিসেম্বরের ১৮ তারিখ রাত ৯ টায় ফাইনাল খেলার মাধ্যমে।

ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ শিডিউল / ফিক্সচার / সময়সুচী jorip24.com এর আলাদা ডেডিকেটেড পোস্টে বিস্তারিত দেওয়া রয়েছে। পোস্টের শেষের দিকে ফিফা ফুটবল বিশ্বকাপ এর সঠিক সময়সূচি জেনে নিতে পারবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কিভাবে দেখবেন

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২ দেখা যাবে টিভিতে, অনলাইনে এবং ধারাভাষ্য শোনা যাবে রেডিওতে। চলুন জেনে নেওয়া যাক উল্লেখিত মাধ্যমগুলো থেকে কিভাবে খেলার আপডেট খবর রাখবেন।

ফিফা ফুটবল বিশ্বকাপ কোন চ্যানেলে দেখা যাবে?

বাংলাদেশ থেকে ফিফা ফুটবল বিশ্বকাপ দেখা যাবে T-Sports Channel থেকে। আমাদের জানামতে এখন পর্যন্ত দেশের একমাত্র চ্যানেল হিসেবে ফিফা ফুটবল বিশ্বকাপ এর ব্রডকাস্টিং রাইটস কিনেছে T-Sports. এছাড়াও জনপ্রিয় টিভি চ্যানেল গাজি টিভি (GTV) ফুটবল বিশ্বকাপ ২০২২ সরাসরি সম্প্রচার করবে কিনা সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে রাষ্ট্রয়াত্ত টেলিভিশন চ্যানেল, বিটিভি ফুটবল বিশ্বকাপ সরাসরি সম্প্রচার করবে বলে আশা করা যেতে পারে।
তবে এইবারের ফুটবল বিশ্বকাপ আসরে একই সময়ে একাধিক ম্যাচ পড়েছে। তাই একই সাথে চলা একাধিক ম্যাচের মধ্যে T-Sports শুধুমাত্র হাই ভোল্টেজ ম্যাচটি দেখাবে বলে ধারনা করা যায়৷ এছাড়া Star Sports এর চ্যানেলগুলোতে Football World Cup 2022 দেখা যাবে বলে আশা করা যায়। যেহেতু স্টার স্পোর্টস এর একাধিক চ্যানেল রয়েছে তাই একাধিক ম্যাচ একাধিক চ্যানেলে দেখা যাবে এসব চ্যানেলে।

বাংলাদেশে শুধুমাত্র T-Sports Channel এ ফুটবল বিশ্বকাপ ২০২২ সম্প্রচার করবে বলে নিশ্চিত হওয়া গিয়েছে। খেলার পাশাপাশি বিভিন্ন টিভি-কেন্দ্রিক শো তৈরী করবে টি স্পোর্টস, যাতে ইউরোপ ও ল্যাটিন আমেরিকার দেশগুলোর সাবেক ফুটবলারদের দেখা মিলতে পারে।

ফিফা ফুটবল বিশ্বকাপ অনলাইনে দেখার উপায়

T20 ক্রিকেট বিশ্বকাপ ২০২২ দেখার সুযোগ মিলেছিলো র‍্যাবিটহোল অ্যাপে। তবে ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ র‍্যাবিটহোল অ্যাপে দেখা যাবে কিনা সে সম্পর্কে এখনো কোন কিছু জানা যায়নি।

তবে ফিফা ওয়ার্ল্ড কাপ ২০২২ এর লাইসেন্সড মোবাইল ব্রডকাস্টার হিসেবে স্বত্ব পেয়েছে বাংলালিংকের Toffee app. K Sports এর সাথে সাব-লাইসেন্সিং এগ্রিমেন্ট এর মাধ্যমে এই সুবিধা করে নিয়েছে বাংলালিংক।
বাংলালিংক এর ডিজিটাল এন্টারটেইনমেন্ট প্ল্যাটফর্ম, টফি অ্যাপে লাইভ দেখা যাবে ফিফা ফুটবল বিশ্বকাপ ২০২২। দেশের যেকোনো প্রান্তে যেকোনো নেটওয়ার্ক থেকে Toffee app ব্যবহার করে ফুটবল বিশ্বকাপ এর ম্যাচগুলো অনলাইন দেখা যাবে।

টফি অ্যাপটি গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর(Google Play Store and Apple App Store) থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। এছাড়া টফি’র ওয়েবসাইটে ও টফি’র অ্যান্ড্রয়েড টিভি অ্যাপেও খেলা দেখা যাবে। ফুটবল বিশ্বকাপ ২০২২ চলাকালীন সময়ে Banglalink বিভিন্ন ধরনের স্পেশাল অফারও প্রদান করবে বলে জানিয়েছে।

ফিফা ফুটবল বিশ্বকাপ স্কোর জানার উপায়

FM radio চ্যানেলগুলোতে প্রতিবারের মত খেলার আপডেট পাওয়া যাবে। ধারণা করা যায় কিছু FM radio channel বাংলায় সরাসরি ধারাভাষ্য শোনাবে (উদাহরণ, রেডিও ভূমি), আবার কিছু চ্যানেলে শুধুমাত্র আপডেট পেয়ে যাবেন।

এছাড়া গুগলে FIFA World Cup 2022 লিখে সার্চ করলে World Cup স্পেশাল স্পোর্টস কার্ড পেয়ে যাবেন। এই স্পোর্টস কার্ডে স্কোর এর পাশাপাশি সকল খেলার তথ্য, দলগুলোর স্ট্যান্ডিং, আসন্ন খেলা, সবই দেখতে পাবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Faruk
    Faruk January 4, 2023 at 1:25 AM

    Nice post

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url