ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে - How cost go to any European country?

বর্তমান সময়ে মানুষ বাংলাদেশ থেকে বিভিন্ন দেশের ভিসা নিয়ে গমন করে। তার মধ্যে সবচেয়ে জনপ্রিয় একটি দেশের নাম হলো- ইউরোপ। আপনি যদি ইউরোপ ভিসা নিয়ে যেতে চান তাহলে অনেক ক্যাটাগরির ভিসা পাবেন এবং ইউরোপের অনেক দেশে যেতে পারবেন।
এই আটিকেলে আপনাকে জানাব, ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে। আপনি যদি ইউরোপের কোন দেশে যাওয়া বিষয়ে সঠিক তথ্য পেতে চান? তাহলে নিম্নোক্ত লেখা গুলো শেষ পর্যন্ত অনুসরণ করুন। আপনি যদি বাংলাদেশ থেকে বিদেশ যেতে চান, তাহলে অনেক ধরণের ভিসা নিয়ে বিদেশ যেতে পারবেন।

আজ আমরা এখানে ইউরোপের কোন দেশে দেশে কত টাকা লাগে এই বিষয়ে তথ্য শেয়ার করব। তাহলে চলুন সময় নষ্ট না করে মূল আলোচনায় যাওয়া যাক।

ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে?

বাংলাদেশি নাগরিক- আমেরিকা, অস্ট্রেলিয়া, ইউরোপ, রোমানিয়া ইত্যাদি দেশ গুলোতে গমন করে থাকে। অনেক লোক আছে, যারা ইউরোপ যেতে স্বপ্ন দেখে বা ইউরোপে গমন করতে চাই। কিন্তু আমরা সেই দেশ গুলো সম্পর্কে তেমন কিছু জানি না।

তার জন্য এই আটিকেলে আপনি জেনে নিতে পারবেন। ইউরোপের কয়েকটি দেশ যেমন- অস্ট্রেলিয়া, পোল্যান্ড এবং রোমানিয়ার দেশ গুলোর সম্পর্কে। উক্ত দেশ গুলোতে কাজের ধরণ, ভিসার খরচ, কোন দেশে যেয়ে কত টাকা ইনকাম করা যায় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনার করার চেষ্টা করব।

অস্ট্রেলিয়া যেতে কত খরচ হয়?

বর্তমান সময়ে অনেক মানুষ অস্ট্রেলিয়া যেতে আগ্রহী। কিন্তু অনেকে অস্ট্রেলিয়া দেশের বিষয়ে সঠিক তথ্য জানে না। অস্ট্রেলিয়া যেতে কত টাকা খরচ হয়। আপনি যদি অস্ট্রেলিয়াতে যেতে চান? তাহলে ২ টি ক্যাটাগরি’র ভিসা করার সুযোগ পাবেন। আপনি যদি অস্ট্রেলিয়াতে যেতে চান, তাহলে খরচ হতে পারে-
  • এপ্লিকেশন ফ্রি ২৫০ ডলার।
  • ইন্সুরেন্স ফ্রি ২৫০ ডলার।
  • স্কিন এসেসমেন্ট ২৫০০ ডলার।
  • অন্যান্য সকল কিছু মিলে আপনার খরচ হতে পারে ৪,০০০ ডলার।
উপরের ডলার হিসাব করে, যদি বাংলাদেশি টাকায় রুপান্তরিত করা হয় তাহলে সেটি দাড়াবে প্রায় ০৪ (চার) লক্ষ টাকা।

টাকার হিসাবে আপনি যদি একা অস্ট্রেলিয়াতে যেতে চান। তাহলে প্রায় ০৪ (চার) লক্ষ টাকা খরচ বহন করতে হবে। এছাড়া আপনার সাথে যদি আপনার স্ত্রী বা অন্য কোন ব্যক্তি থাকে। তাহলে আপনার খরচ হবে প্রায় ৬ লাখ ৫০ হাজারের মতো।

পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা

পোল্যান্ড অনেক জনপ্রিয় একটি দেশ। যারা পোল্যান্ড যেতে চান তারা পোল্যান্ড দেশের বিষয়ে জানার পরে সামনের দিকে অগ্রসর হবেন। শুধু মাত্র পোল্যান্ড না আপনি যে কোন দেশের বাহিরের যেতে চাইলে সেই দেশের বিষয়ে সঠিক তথ্য জেনে নেওয়া জরুরী।

আমরা এখানে পোল্যান্ডের ওয়ার্ক পারমিট ভিসা ও খরচ সম্পর্কে জানাব। আমরা জানি কিছু দিন আগে পোল্যান্ড ওয়ার্ক পারমিট ভিসা চালু হয়েছে। পোল্যান্ড যেতে খরচ কত- আপনি যদি পোল্যান্ড যেতে চান? তাহলে আপনার মোট খরচ হতে পারে প্রায় ০৮ (আট) লাখ টাকার মতো। আপনি যদি ৮ লাখ টাকা খরচ করতে পারেন তাহলে পোল্যান্ড দেশে ওয়ার্ক পারমিট ভিসাতে চলে যেতে পারবেন।

রোমানিয়া কাজের ভিসা

ইউরোপের আওয়াতভূক্ত দেশ হলো রোমানিয়া। আমার জানামতে বাংলাদেশের অনেক নাগরিক রোমানিয়াতে কাজের ভিসা নিয়ে গিয়েছে। রোমানিয়াতে কাজের ভিসাতে গিয়ে অনেক টাকা ইনকাম করতে পারবেন। এখন আপনার প্রশ্ন হতে পারে যে, রোমানিয়া দেশে যেতে কত টাকা খরচ হবে।

যারা রোমানিয়া যেতে চান তাদের খরচ সম্পর্কে জানাটা জরুরী। আপনার রোমানিয়া যেতে ৮ থেকে ৯ লাখ টাকা মতো খরচ হবে। এই খরচের পরিমাণ কম বা বেশিও হতে পারে।

রোমানিয়া ভিসা পেতে কত সময় লাগে?

আপনি যদি রোমানিয়া যেতে, কত সময় লাগবে এই সম্পর্কে জানতে চান। তাহলে জেনে নিন। আপনি যদি রোমানিয়াতে কাজের ভিসায় যেতে চান। তাহলে রোমানিয়া ভিসা পেতে প্রায় ৩ মাস বা ৪ মাসের মতো সময় লাগবে।

রোমানিয়া কাজের ধরন, যোগ্যতা ও বেতন

আপনি রোমানিয়া ভিসা নিয়ে গেলে সেখানে অনেক ধরণের কাজ করতে পারবেন। যেমন- কারখানা শ্রমিক, হোটেল, কাঠমিমিস্ত্রির কাজ ইত্যাদি। যারা রোমানিয়া দেশের জন্য প্রশিক্ষণ নিয়েছে তাদের জন্য রোমানিয় ওয়ার্ক পারমিট ভিসায় খুব সহজে নিজের যোগ্যতা অনুযায়ী বেতন পাবেন। আপনি বাংলাদেশি টাকায় ৩০ হাজার থেকে শুরু করে ৫ লক্ষ টাকার মতো ইনকাম করতে পারবেন। উক্ত কাজের বেতন আপনার যোগ্যতা অনুযায়ী পাবেন।

রোমানিয়াতে ড্রাইভিং কাজ

বর্তমান সময়ে রোমানিয়াতে ড্রাইভিং কাজের জন্য হাজার হাজার মানুষ নিয়োগ দিচ্ছে। তাই আপনি যদি বাংলাদেশ থেকে বিদেশ যেতে চান। তাহলে রোমানিয়া কাজের ভিসা নিয়ে যেতে পারেন। আপনি যদি রোমানিয়াতে ড্রাইভিং ভিসায় যেতে চান। তাহলে আন্তর্জাতিক ড্রাইভিং ভিসা থাকতে হবে।

তবে আপনার যদি বাংলাদেশ যে কোন ড্রাইভিং লাইসেন্স থাকে। আপনি সেই ড্রাইভিং লাইসেন্স নিয়ে রোমানিয়াতে কাজ করতে পারবেন। আপনি উক্ত ড্রাইভিং ভিসাতে রোমানিয়াতে গেলে। মাসে প্রায় ২ থেকে ২.৫ লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।

রোমানিয়াতে হোটেল বয়ের কাজ

বর্তমান সময়ে রোমানিয়াতে বাংলাদেশ থেকে বিভিন্ন কাজের ভিসা নিয়ে রোমানিয়াতে পাড়ি জমাচ্ছে। এছাড়া বাংলাদেশ মানুষ বাহিরে যারা কাজ করে। তারা সেখান থেকে রোমানিয়াতে বিভিন্ন ভাবে কাজের জন্য যাচ্ছে এবং তারা অলরেডি কাজ করছে এবং দেশে মোটা অংকের টাকা পাঠাচ্ছে।

আপনি জেনে থাকবেন, এশিয়া মহাদেশের মধ্যে কাজ করলে অনেক কম টাকা ইনকাম করা যায়। সেই হিসেবে আপনি যদি ইউরোপের বিভিন্ন কান্ট্রিতে গমন করে দ্বিগুল টাকা আয় করতে পারবেন। এর জন্য ইউরোপ কান্ট্রির মধ্যে রোমানিয়াসহ অস্ট্রেলিয়াতে কাজের ভিসা নিয়ে গমন করছে।

আপনি যদি ইউরোপের রোমানিয়াতে যেতে চান তাহলে সেখানে হোটেল বয় এর কাজ করে মাসে লক্ষ টাকার মতো ইনকাম করতে পারবেন। আর সব চেয়ে মজার বিষয় হলো আপনি রোমানিয়াতে হোটেল বয়ের(Hotel Boyer in Romania) কাজ করলে আপনার কোন কাজের অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন পড়বে না। সহজেই অল্প কাজ করে বেশি টাকা আয় করতে পারবেন।

শেষ কথাঃ

আপনি আজকের পোস্টে জানতে পারলেন। ইউরোপের কোন দেশে যেতে কত টাকা লাগে এবং কোন কাজের বেতন কত? আপনি যদি ইউরোপের কান্ট্রিতে গমন করতে চান। তাহলে আজই টাকা জোগার করে অনলাইনের মাধ্যমে ভিসার জন্য আবেদন করুন। আমাদের পোস্টটি যদি আপনার কাছে ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url