অনলাইনে এড দেখে টাকা আয়-সেরা ওয়েবসাইট অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার

পিটিসি মানে হল পেইড টু ক্লিক। পিটিসি ওয়েবসাইটগুলো তাদের ওয়েবসাইটে নির্দিষ্ট বিজ্ঞাপন দেখার বিনিময়ে আপনাকে নগদ অর্থ বা ডলার প্রদান করবে। পিটিসি সাইটে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন প্রডাক্টের প্রোমোশন বা ওয়েবসাইটের ভিজিটর বাড়ানোর জন্য বিজ্ঞাপন দিয়ে থাকে। আর আপনি নিয়মিতভাবে নির্দিষ্ট অ্যাড বা বিজ্ঞাপন দেখে পিটিসি সাইট থেকে টাকা আয় করতে পারেন।

অনলাইনে আয় বা অনলাইনে ইনকাম এর জন্য পিটিসি সাইটে কাজ করা ফ্রিল্যান্সিং বা অনলাইনে কাজের ভিতরে নিঃসন্দেহে সব থেকে সহজতম কাজ যা আপনি বাড়িতে বসে কোন প্রকার টাকা ইনভেস্ট করা ছাড়াই করতে পারবেন।
এজন্য ফ্রিল্যান্সিং দুনিয়াতে পিটিসি সাইটে কাজ করা সহজ কাজের ভিতর অন্যতম এবং সব থেকে জনপ্রিয়। পিটিসি সাইটে কাজ করার জন্য শুধু আপনারকে নির্দিষ্ট পিটিসি সাইটে অ্যাকাউন্ট খুলতে হবে বা সাইনআপ করতে হবে । তারপর প্রতিদিন বিজ্ঞাপন দেখতে থাকুন আর অনলাইনে আয় করুন যত ইচ্ছা ততো।

কোন কোন পিটিসি সাইটে কাজ করা উচিত?

যে কোন পিটিসি সাইটে কাজ করার আগে দয়া করে এই লেখাটি ভালভাবে পড়ুন:
ইন্টারনেটে হাজার হাজার পিটিসি সাইট আছে। তাই যারা নতুন তারা দ্বিধায-দ্বন্দ্বে পরে যান ঠিক কোন পিটিসি সাইটে কাজ করবেন এটা ভেবে। কোন পিটিসি সাইটে কাজ শুরু করার আগে ভালভাবে জেনে বুঝে তারপর শুরু করুন। কারন যত পিটিসি সাইট আছে তার ম্যাক্সিমাম ভুয়া বা তার ইউজারদের ঠিক ঠাক পেমেন্ট করে না। তাই আপনি পিটিসি সাইটে কাজ করতে চাইলে শুধুমাত্র নিচে দেয়া ১০টি সাইটেই কাজ করবেন।

পিটিসি সাইটে কাজ করার সুবিধা কি কি?

পিটিসি সাইটে কাজ করার প্রধান বৈশিষ্ট্য এবং সুবিধা গুলো নিম্নরূপ:

➨ব্যবহার বান্ধব

➨আপনার নিজের সময় মত কাজ করতে পারবেন

➨বিনামূল্যে নিবন্ধন করে কাজ করা যায়।

➨বিশ্বের যে কোন ব্যক্তি নিবন্ধন করে কাজ করতে পারে।

➨কোন প্রযুক্তিগত দক্ষতা্র প্রয়োজন হয় না।

➨বাড়িতে বসে কাজ করা যায়।

➨যে কোন জায়গায় গিয়ে কাজ করতে পারবেন।

➨কোন বিনিয়োগের প্রয়োজন নেই।

➨কোন কিছু শেখার দরকার নাই।

➨আপনি চাইলে একাধিক পিটিসি সাইটে এক সাথে কাজ করতে পারবেন।

➨আনলিমিটেড অনলাইন আয় বা ইনকাম করা যায়।

পিটিসি সাইটগুলো কীভাবে কাজ করে?

পিটিসি সাইটগুলো বিজ্ঞাপনদাতাদের এবং সদস্যদের মধ্যে মধ্যস্থতাকারী হিসেবে কাজ করে। অনলাইনে যারা বিজ্ঞাপনদাতা তাদের পণ্য বা পরিষেবাগুলোর প্রচার করার জন্য তাদের ব্লগ বা ওয়েবসাইটে ট্র্যাফিকের প্রয়োজন হয়। তাই পিটিসি সাইটের মাধ্যমে নগদ অর্থ প্রদান করে তারা তাদের ব্লগ বা ওয়েবসাইটে ট্র্যাফিক বা ভিজিটর নিয়ে যায়।
প্রতিটি বিজ্ঞাপন ক্লিক করে আপনি $ 0.001 থেকে $ 0.01 (সদস্যতার উপর নির্ভর করে) আয় করতে পারবেন। যদিও প্রাথমিক অবস্থায় এই ইনকাম সামান্য কিন্তু আপনি যদি নিচের সবগুলো সাইটে একসাথে কাজ করা শুরু করেন। তাহলে সব সাইটের ইনকাম মিলে মাস শেষে আপনার একটি ভাল পরিমানে ইনকাম হবে।

এছাড়া আপনি আপনার বন্ধু বান্ধব বা পরিচিতদের মাধ্যমে রেফারেল বাড়াতে পারেন। আপনার রেফারেল যত কাজ করবে আপনি সারা জীবন তার একটা অংশ পেয়ে যাবেন। এছাড়া পিটিসি সাইটে সার্ভে করে বা ছোট ছোট কিছু কাজ করে আপনি আপনার ইনকাম বাড়াতে পারবেন।

কিভাবে নিবন্ধন এবং টাকা উপার্জন করবেন?

মনে রাখবেন, অনলাইনে ঘরে বসে আয় করতে শুধু নিচের ১০টি পরীক্ষিত পিটিসি সাইটে কাজ করুন। কারণ এই সাইটগুলো তাদের ব্যবহারকারীদের নিয়মিত পেমেন্ট করে থাকে।

প্রতিটি পিটিসি সাইটে কাজ করার জন্য নিচে দেয়া লিংক থেকে ঐ সাইটে গিয়ে রেজিস্টার বা সাইন-আপ করুন। রেজিস্টার বা সাইন-আপ করার পর আপনি সাইটের নির্ধারিত ড্যাসবোর্ডে আপনার দৈনিক আয় ইনকাম এর বিস্তারিত দেখতে পাবেন।
সাধারণত সাইট ভেদে আপনাকে প্রতিটি অ্যাড ৫ সেকেন্ড থেকে ৩০ সেকেন্ড পর্যন্ত দেখতে হতে পারে। নতুন অবস্থায় আপনি প্রতিদিন ১০ থেকে ৩০টি অ্যাড দেখতে পারবেন এবং সময়ের সাথে সাথে তা বাড়তে থাকবে। তাই প্রথম অবস্থায় ইনকাম কম হলেও নিয়মিত কাজ করলে ইনকাম বাড়তে থাকবে।

এছাড়া আপনার পিসির ওয়েব ব্রাউজারে যদি অ্যাডব্লক ব্যবহার করে থাকেন। তাহলে কিন্তু আপনি বিজ্ঞাপন দেখতে পাবেন না। তাই ব্রাউজার সেটিংস বা এক্সটেনশন চেক করে যদি অ্যাডব্লক থাকে তবে তা ডিসেবল করে নিন।

অর্থ উত্তোলনের উপায়?

আপনি সারা মাস কাজ করে যদি আয় করা ডলার উত্তোলন করতে না পারেন তবে নিশ্চয় আপনি কাজ করবেন না। পিটিসি সাইটগুলো সাধারণত PayPal, payeer, Payza payoneer এর মাধ্যমে অর্থ প্রদান করে। এজন্য আপনাকে পেমেন্ট সিস্টেম গুলোতে একটি করে অ্যাকাউন্ট করে নিতে হবে। আপনার PayPal, payeer, Payza payoneer একাউন্টের নির্দিষ্ট পরিমাণ টাকা থাকলে, আপনি এটি আপনার স্থানীয় ব্যাংক একাউন্টে স্থানান্তর করতে পারেন।
পিটিসি সাইটে কাজ করে ইনকাম করার জন্য কি কি প্রয়োজন?

-ইন্টারনেট সংযোগ সাথে একটি ব্যক্তিগত কম্পিউটার বা ল্যাপটপ

-একটি ইমেইল একাউন্ট

-একটি অনলাইন পেমেন্ট প্রসেসর অ্যাকাউন্ট লাগবে (পেপ্যাল বা পেইজা)

-একটি ব্যাংক অ্যাকাউন্ট

পিটিসি সাইটে সদস্য হওয়ার শর্তাবলী:

প্রতিটি পিটিসি সাইটে কাজের জন্য তাদের নিজস্ব কিছু শর্ত থাকে এবং তাদের শর্তগুলো মেনে আপনাকে কাজ করতে হবে। যি কোন শর্ত লঙ্ঘন করেন তাহলে আপনার অ্যাকাউন্ট ব্যান হয়ে যেতে পারে এবং আপনি সাইট থেকে নিষিদ্ধ হতে পারেন।

(১) একটি কম্পিউটারে এবং আইপিতে একটি অ্যাকাউন্ট (ডুপ্লিকেট / একাধিক অ্যাকাউন্ট থাকলে আপনার অ্যাকাউন্ট ব্যান হয়ে যাবে)

(২) শুধুমাত্র সরাসরি ইন্টারনেট সংযোগ লাগবে (কোনও প্রক্সি, ভিপিএন, ভিপিএস সংযোগ গ্রহণযোগ্য নয়)

নিচে উল্লেখ্য সেরা ১০টি পিটিসি সাইট থেকে আয় করতে এখনই জয়েন করুন।

Top Website

Bishod অনেক বিশস্ত একটি ওয়েবসাইট। Bishod আপনি অনেক ভাবে ইনকাম করতে পারবেন, যেমন লিংক শেয়ার করে ,পোস্ট করে, ভিডিও দেখে, লাইক, কমেন্ট এবং শেয়ার ইত্যাদি মাধ্যমে ইনকাম করতে পারবেন।

Bishod এ কোনো টাকা ইনভেস্ট করতে হয় না। সর্বনিম্ম ১০ টাকা হলে মোবাইল রিচার্জ, ৫০ টাকা হলে বিকাশ এবং ৫০০ টাকা হলে ব্যাংকে টাকা নিতে পারবেন।

১. NEOBUX – নিউবাক্স

NeoBux কে পিটিসি সাইটের কিং বলা হয়। আপনি যদি নিয়মিত কাজ করেন এবং নিউবাক্স সাইটে সক্রিয় থাকেন তাহলে আপনি এখান থেকে সর্বচ্চো পরিমানে ইনকাম করতে পারবেন।

পিটিসি সাইটের দুনিয়ার গত ১০ বছর ধরে প্রথম অবস্থানে আছে NeoBux . তার অন্যতম কারণ হল NeoBux অন্যান্য পিটিসি সাইটের তুলনায় তার ব্যবহারকারীদের বেশি পরিমানে পেমেন্ট করে আসছে। আর অন্য সাইটের তুলনায় NeoBux আলেসা রাঙ্কিং এ বেশ কয়েক বছর ধরে উপরের দিকেই আছে। আপনি চাইলে কয়েক মাস পর থেকে NeoBux থেকে মাসে হাজার ডলার ইনকাম করতে পারবেন।

২. CLIXSENSE – ক্লিকসেন্স

ইন্টারনেটে সবচেয়ে বিশ্বস্ত পিটিসি সাইটগুলোর মধ্যে অন্যতম একটি হল ClixSense । আপনি বিজ্ঞাপন দেখা ছাড়াও আরও অনেকগুলো কাজ করে CLixSense থেকে অর্থ উপার্জন করতে পারেন। আপনি যদি মনোযোগ সহকারে কাজ করেন। তবে আপনি এক ওয়েবসাইট থেকেই মাসে ১০,০০০ টাকা থেকে ১৫,০০০ টাকা ইনকাম করতে পারেন।

৩. FAMILYCLIX – ফ্যামিলি ক্লিক

FamilyClix একটি দ্রুত ক্রমবর্ধমান পিটিসি সাইট যার আনুমানিক সদস্য প্রায় ৪ লক্ষ এবং নতুন হিসাবে এপর্যন্ত তারা 650,000 এরও বেশি ডলার তাদের ব্যবহারকারীদের পরিশোধ করেছে।

FamilyClix এ ইনকাম করার একাধিক উপায় আছে আপনার ক্লিক এবং আপনার রেফারেল ক্লিক থেকে $ 0.02 পর্যন্ত ইনকাম করতে পারবেন। আপনি প্রতি রেফারেল আপগ্রেডের জন্য $ 10 পর্যন্ত পেতে পারেন।

৪. SCARLET CLICK – স্কারলেট-ক্লিক

প্রতি ক্লিকে বেশি টাকা দেয়া পিটিসি সাইট গুলোর মাঝে স্কারলেট-ক্লিক একটি যা বিজ্ঞাপন প্রতি 0.01 ডলার পর্যন্ত অর্থ প্রদান করে। আপনি হোয়াটসঅ্যাপ বা ফেসবুকের মাধ্যমে আপনার বন্ধুদের সার্কেলে স্কারলেট ক্লিকে প্রচার করে আপনার আয় বৃদ্ধি করতে পারেন।

৫. GPTPLANET -জিপিটি প্ল্যানেট

GPTPlanet এর প্রায় সব বৈশিষ্ট্যগুলো স্কারলেট-ক্লিকের মতই। আপনি যদি কাউকে রেফারেল হিসাবে না পান তবে ভাড়ায় রেফারেল কিনতে পারেন ।

এখানে সর্বনিম্ন ক্যাশআউট $ 1 ডলার। এছাড়া বিজ্ঞাপন দেখা ব্যতীত আপনি অন্য অনেক সহজ কাজ করে এবং অফার সম্পূর্ণ করার মাধ্যমে আয় করতে পারেন।

৬. OJOOO – ওজো

বিভিন্ন সাইট থেকে আসা অফারগুলো সম্পন্ন করার পাশাপাশি অনলাইন গেম খেলে এবং অ্যাড দেখেও অর্থ উপার্জন করতে পারেন। এছাড়া ojooo তে রেফারেল, কুইজ এবং লাকি নাম্বার উইন করে অর্থ উপার্জন করার সুযোগ রয়েছে।

৭. CLIXBLUE – ক্লিকব্লু

যদিও ক্লিক ব্লু নিউবক্স এবং ক্লিক্সসেনের মতো পুরনো নয় তবে এটি দ্রুততর অন্য পিটিসি সাইটের জায়গা দখল করে নিচ্ছে। কারণ ক্লিক ব্লু থেকে মানুষ সর্বচ্চো অনলাইন আয় করতে পারে।

৮. AYUWAGE

আপনি যদি নিয়মিত কাজ করেন তবে ayuwage সাইট থেকে প্রতি মাসে ভাল পরিমানে আয় করতে পারবেন। ayuwage সাইট অ্যাড ক্লিক ছাড়াও সার্ভে এবং ছোট ছোট কাজ অফার করে থাকে।

৯. PAIDDATAENTRY

এটি একটি উচ্চ রেট এর পিটিসি সাইট যেখানে আপনি প্রতি ক্লিক $ 0.03 পেতে পারেন। এছাড়া রেফারেল থেকে ইনকামের সুযোগ তো থাকছেই।

১০. INNOCURRENT

Innocurrent আর একটি পিটিসি সাইট যারা তাদের সদস্যদের নিয়মিত পেমেন্ট দিয়ে থাকে।  INNOCURRENT সাইটের মাধ্যমে আপনি অ্যাড ক্লিক করে এবং রেফারেল প্রচার করে অর্থ ইনকাম করতে পারেন। তবে ptc সাইট থেকে টাকা আয় করতে চাইলে আপনাকে অবশ্যই নীচের ২ টা কাজ ঠিকঠাক মত করতে হবে, না হলে ডলার কামানো স্বপ্নেই থেকে যাবে।

১) উপরের দেয়া প্রতিটা সাইটে সাইনআপ করুন কারণ আপনাকে প্রতিদিন বেশি পরিমান সাইটে কাজ করতে হবে না হলে ১/২ টা সাইটে কাজ করলে মাসে চা খরচ উঠবে না ।

২) প্রতিদিন অবশ্যই সময় দিয়ে সবগুলো সাইটে কাজ করতে হবে ।

এছাড়া আপনি অনলাইনে শত শত পিটিসি সাইট পাবেন। কিন্তু এই পিটিসি সাইট গুলো তাদের মধ্যে অন্যতম। এই পিটিসি সাইট গুলো তাদের মেম্বারদের নিয়মিত পেমেন্ট করে। তাই ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার গড়তে চাইলে আজই শুরু করতে পারেন পিটিসি সাইটে কাজ।
পরিশেষে বলা যায় যে, এই পোস্টের মাধ্যমে আপনাদের দেখানোর চেষ্টা করেছি কিভাবে অনলাইনে এড দেখে টাকা আয় যায়। আপনাদের কাছে যদি এই পোস্টটি একটুও ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
2 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Naim
    Naim June 8, 2022 at 10:10 AM

    post ta pora valo laglo

    • jorip
      jorip June 8, 2022 at 12:10 PM

      এরকম আরো পোস্ট পড়ার জন্য আমাদের সঙ্গে থাকুন। ধন্যবাদ।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url