অ্যান্ড্রয়েড বা আইফোনে মিউজিক স্লিপ টাইমার সেট করুন

 আমাদের ঘুমোতে যাওয়ার আগে নিজেকে শিথিল করার জন্য আমাদের প্রিয় সংগীত, অডিওবুক বা এমনকি আমাদের স্মার্টফোনে একটি পডকাস্ট শুনতে পছন্দ করে। যাইহোক, কখনও কখনও, এর ফলে অডিও বাজানো অবস্থায় আমাদের ঘুমের দিকে ঝরে যায়। এটি একটি উপদ্রব হতে পারে কারণ আপনার স্মার্টফোনের ব্যাটারিটি নিকাশ করার সময় অডিও যখন আপনাকে গভীর ঘুমের মধ্যে পড়ে তখন আপনাকে বিরক্ত করবে।


সুতরাং, আপনি যদি ভাবছেন যে আপনি যদি আপনার আইফোন বা অ্যান্ড্রয়েড স্মার্টফোনে সংগীতের জন্য একটি স্লিপ টাইমার সেট করতে পারেন তবে উত্তরটি হ্যাঁ আপনি করতে পারেন! আপনি কীভাবে আইওএস এবং অ্যান্ড্রয়েডে স্লিপ টাইমার সেট করতে পারেন তা নিচে দেখুন:

অ্যান্ড্রয়েডে স্লিপ টাইমার সেট করুন

আপনার যদি এমন কোনও অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে যা স্টক অ্যান্ড্রয়েড চালায় না তবে তার সম্ভাবনা রয়েছে, আপনার ডিভাইস প্রস্তুতকারক তাদের মিউজিক প্লেয়ার অ্যাপ্লিকেশনটিতে স্লিপ টাইমার বৈশিষ্ট্যটি প্রয়োগ করেছেন।  যাইহোক, স্টক অ্যান্ড্রয়েড গুগল প্লে মিউজিকের সাথে আসে, যা আইওএস অংশের তুলনায় স্লিপ টাইমারে প্যাক করে না, এটি লজ্জাজনক। সুসংবাদটি হলো প্লে স্টোরটিতে বেশ কয়েকটি স্লিপ টাইমার অ্যাপ রয়েছে যা আপনাকে কোনও অ্যাপ্লিকেশন থেকে কিছু সময়ের পরে অডিও বন্ধ করতে দেয়।

আরো পড়ুন:অ্যান্ড্রয়েডের ব্লাটওয়্যার অ্যাপ যেভাবে ডিলিট করবেন

আপনি কেবল প্লে স্টোরটিতে "Sleep Timer Apps" অনুসন্ধান করতে পারেন এবং আপনার বিভিন্ন শালীন অ্যাপ্লিকেশন খুঁজে পাওয়া উচিত। তবে সর্বাধিক জনপ্রিয় হলো স্লিপ টাইমার (টার্ন মিউজিক অফ) যা একটি বিনামূল্যে সংস্করণে পাওয়া যায়। সুতরাং, অ্যাপ্লিকেশনটির মাধ্যমে অ্যান্ড্রয়েডে সংগীতের জন্য কীভাবে স্লিপ টাইমার সেট করতে হবে তা নিচে দেখুন:

১. আপনার ডিভাইসে অ্যাপটি ইনস্টল করার পরে, আপনি কেবল কোনও মিউজিক প্লেয়ার অ্যাপ্লিকেশন, অডিওবুক অ্যাপ্লিকেশন বা পডকাস্ট অ্যাপ থেকে অডিও প্লে করতে পারবেন এবং অ্যাপটিতে বৃত্তাকার আইকনের মাধ্যমে টাইমার সেট করতে পারবেন।  তারপরে, আপনি টাইমারটি শুরু করতে "Start" বোতামটি আলতো চাপতে পারেন। একবার আপনি টাইমার শুরু করার পরে, আপনি আপনার ডিভাইসটিকে "Sleep Now" বা টাইমার "Stop" এ রাখার অপশনগুলো পাবেন।


২. আপনি "Start and Player" বোতামের সাহায্যে অ্যাপ্লিকেশন থেকে সরাসরি মিউজিক বাছাই করতে পারেন।  এছাড়াও, আপনি বিজ্ঞপ্তি কেন্দ্র থেকে টাইমারকে "Stop" বা "Extend" করতে পারেন।


টাইমার শেষ হয়ে গেলে, অ্যাপ্লিকেশনটি আপনার ডিভাইসটিকে ঘুমাতে দেয়, সঙ্গীত বন্ধ করে এবং এটি আকস্মিক হয় না, পরিবর্তে অডিওটি সহজেই ম্লান হয়ে যায়, যা দুর্দান্ত।

আরো পড়ুন:১০টি সেরা কল রেকর্ডার অ্যান্ড্রোয়েড অ্যাপ্লিকেশন

এগুলো ছাড়াও, আপনি অ্যাপের উপরের ডানদিকে তিন-ডট মেনু বোতামটি টিপুন এবং প্রসারিত করতে শেক, অ্যাপ্লিকেশন থেকে লঞ্চ করতে ডিফল্ট প্লেয়ার এবং এক্সটেনশন দৈর্ঘ্যের মতো বিকল্পগুলো পরীক্ষা করতে "Settings" এ যেতে পারেন। এর সাথে সাথে অডিও বন্ধ হয়ে যাওয়ার পরে, অপেক্ষার সময় অপেক্ষা করার পরে আরও নিখুঁতভাবে আরও কিছু করার জন্য একটি নির্দিষ্ট ক্রিয়া সম্পাদনের বিকল্প রয়েছে।


অ্যাপ্লিকেশনটিতে টাসকারের সাথে সংহতকরণ অন্তর্ভুক্ত রয়েছে এবং আপনার যদি কোনও রুটযুক্ত ডিভাইস থাকে তবে আপনি এটিকে আরও নিয়ন্ত্রণ দেওয়ার জন্য "Advance" এ মূল কার্যকারিতা সক্ষম করতে পারেন। অ্যাপটি দুর্দান্ত কাজ করার সময়, যদি আপনার নন-রুটেড ডিভাইস থাকে তবে এটি কেবলমাত্র কিছু সংগীত প্লেয়ারকে নিঃশব্দ করবে। তবে আমরা বিভিন্ন সংগীত প্লেয়ারগুলোতে অ্যাপটি পরীক্ষা করেছি এবং এটি অডিওটি ঠিক ঠিক বন্ধ করে দিয়েছে। এছাড়াও, আপনি যদি আলাদা স্লিপ টাইমার না চান তবে আপনি স্লিপ টাইমার সমর্থন সহ একটি তৃতীয় পক্ষের সঙ্গীত প্লেয়ার ইনস্টল করতে পারেন।

আইফোন বা আইপ্যাডে স্লিপ টাইমার সেট করুন

অনেক লোকই এই বিষয়ে সচেতন নয় যে আইওএস স্থানীয়ভাবে সংগীততে স্লিপ টাইমার সেট করার ক্ষমতা প্যাক করে। অনেক লোকই এই বিষয়ে সচেতন নয় যে আইওএস স্থানীয়ভাবে মিউজিককে স্লিপ টাইমার সেট করার ক্ষমতা প্যাক করে। এটি বেশ সহজ এবং এটি চালু করার পদক্ষেপগুলো হলো:

১. আপনার আইওএস ডিভাইসে কেবল ক্লক অ্যাপ্লিকেশনটি খুলুন এবং "Timer" ট্যাবে যান।  এখানে, সময় নির্ধারণ করুন, এর পরে আপনি চান সঙ্গীত বাজানো বন্ধ করুন।  তারপরে, "When Timer Ends" বিকল্পটি টিপুন এবং নীচে স্ক্রোল করুন এবং "Stop Playing" নির্বাচন করুন।  একবার হয়ে গেলে "Set" এ আলতো চাপুন।


২. একবার হয়ে গেলে, টাইমারটিতে স্টার্ট বোতামটি টিপুন এবং মিউজিক অ্যাপ্লিকেশন বা অন্য কোনও সঙ্গীত, পডকাস্ট বা অডিওবুক অ্যাপ্লিকেশন থেকে সংগীত প্লে করুন। যখন টাইমার শূন্যকে হলে অডিওটি স্বয়ংক্রিয়ভাবে প্লে করা উচিত।


আপনি যদি আইওএসে নেটিভ ক্লক অ্যাপ্লিকেশন পছন্দ না করেন তবে আপনি একটি তৃতীয় পক্ষের সংগীত প্লেয়ার অ্যাপ্লিকেশন ইনস্টল করতে পারেন যা অ্যাপ্লিকেশনটিতে স্লিপ টাইমার বৈশিষ্ট্য নিয়ে আসে। বেশিরভাগ বৈশিষ্ট্য সমৃদ্ধ সংগীত (গুগল প্লে মিউজিক, প্যান্ডোরা) এবং অডিওবুক (অডিবল) অ্যাপ্লিকেশনগুলো স্লিপ টাইমার বৈশিষ্ট্য নিয়ে আসে, তাই আপনি তৃতীয় পক্ষের অ্যাপগুলির মধ্যে একটিতে যেতে পারেন।

আইফোন এবং অ্যান্ড্রয়েডে অডিওতে স্লিপ টাইমার সেট করতে প্রস্তুত?

এগুলো সহজ উপায় ছিল যার মাধ্যমে আপনি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়কেই স্লিপ টাইমার সেট করতে পারেন।  আপনার ডিভাইসে এগুলো ব্যবহার করে দেখুন, সারা রাত মিউজিক বাজানোর চিন্তা না করে আপনার মিউজিককে একটি ঘুমের টাইমার সেট করুন এবং শান্তিতে ঘুমান।  এছাড়াও, আপনার যদি কোনও সন্দেহ থাকে তবে নীচে কমেন্টে আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
5 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy February 16, 2022 at 10:33 AM

    Wow so cool

  • Naim
    Naim February 20, 2022 at 9:46 AM

    very good vayi

    • jorip
      jorip February 20, 2022 at 8:25 PM

      ধন্যবাদ

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:46 AM

    Wow so nice

    • jorip
      jorip March 30, 2022 at 8:10 PM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url