গ্রামীণফোন প্রিপেইড সিম পোস্টপেইড করার উপায়

গ্রামীণফোন প্রিপেইড(Grameenphone Prepaid) গ্রাহকগণ খুব সহজে পোস্টপেইড প্ল্যানে সুইচ করতে পারবেন। গ্রামীণফোন প্রিপেইড গ্রাহকগণ প্রিপেইড সিম মাইগ্রেট করে পোস্টপেইড করতে পারবেন। 
গ্রামীণফোন(Grameenphone) পোস্টপেইড সিমে রয়েছে বেশ কিছু এক্সক্লুসিভ সুবিধা যা অনেকের পছন্দ হতে পারে। যার কারণে তারা প্রিপেইড সিম পোস্টপেইড করার সিদ্ধান্ত নিতে পারেন। এই পোস্টে গ্রামীণফোন প্রিপেইড সিম পোস্টপেইড করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো।

গ্রামীণফোন পোস্টপেইড সিম এর সুবিধা কি?

নাম্বার একই রেখে গ্রামীণফোন প্রিপেইড সিম পোস্টপেইড করা যাবে। পোস্টপেইড সিমের ক্ষেত্রে মাইপ্ল্যান নামে একটি প্যাকেজ অফার করে থাকে গ্রামীণফোন, যাতে অনেক সুবিধা পাওয়া যায়। তাহলে চলুন জেনে নেওয়া যাক গ্রামীণফোন পোস্টপেইড সিমের সাথে আসা মাই প্ল্যান এর সুবিধাসমূহ সম্পর্কে।
গ্রামীণফোন পোস্টপেইড প্ল্যান(Grameenphone Postpaid Plan) অর্থাৎ মাইপ্ল্যান অসাধারণ কিছু সুবিধা দিয়ে থাকে যা প্রিপেইড সিমে নেই। মাই প্ল্যানের সাথে পেয়ে যাবেন আকর্ষণীয় সব কল রেট, কম দামে ইন্টারনেট প্যাকসহ অনেক সুবিধা। এছাড়া মাই প্ল্যান এর সাথে গ্রাহকগণ পেয়ে যাবেন সকল সেবা যা পোস্ট পেইড এর ক্ষেত্রে সর্বোচ্চ সুবিধা প্রদান করবে।

আবার মাই প্ল্যান এর রয়েছে বিভিন্ন দামে বিভিন্ন প্ল্যান যা থেকে আপনার পছন্দমত যেকোনো একটি বেছে নিতে পারবেন। যেমনঃ মাই প্ল্যান এর বেসিকস এর ক্ষেত্রে প্রতি মিনিট ৬০ পয়সা রেটে কথা বলতে পারবেন গ্রাহকগণ এবং প্রতি sms এর জন্য চার্জ কাটবে মাত্র ৩০ পয়সা। 

হেভি ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য রয়েছে মাসিক মাত্র ৮৯৯ টাকায় ইন্টারনেট প্যাক যাতে প্রতিদিন ৫জিবি ইন্টারনেট পাওয়া যাবে। আরো রয়েছে সাশ্রয়ী মাসিক ২৪৯ টাকার বান্ডেল যাতে ৩৩৩ মিনিটের পাশাপাশি ২জিবি ইন্টারনেট, জি৫, বায়োস্কোপ সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যাবে।
এছাড়াও রয়েছে মাসিক ৫৯৯টাকার বান্ডেল যাতে ৭০০মিনিটের পাশাপাশি ২০জিবি ইন্টারনেট পাওয়া যাবে। আরো পাচ্ছেন জি৫ ও বায়োস্কোপ সাবস্ক্রিপশন বিনামূল্যে, গোল্ড স্টার স্ট্যাটাসও পাওয়া যাবে। ৯৯৯টাকায় রয়েছে বান্ডেল প্যাক যাতে ১২৫০মিনিট ও ৪০ জিবি ইন্টারনেট পাওয়া যাবে। এখানেও পাবেন ফ্রি জি৫ ও বায়োস্কোপ সাবস্ক্রিপশন।

গ্রামীণফোন প্রিপেইড সিম পোস্টপেইড করার শর্তসমূহ

গ্রামীণফোন সিম প্রিপেইড থেকে পোস্টপেইড করার শর্তসমূহঃ
  • প্রিপেইড সিমকে পোস্টপেইড করতে হলে প্রিপেইড সিমের বয়স ৩০ দিনের বেশি হতে হবে।
  • নন স্টার গ্রাহকগণের একাউন্টে কমপক্ষে ৪০০ টাকা ব্যালেন্স থাকতে হবে এবং মাইপ্ল্যানে মাইগ্রেট করার পর সিকিউরিটি ডিপোজিট হিসেবে এই অর্থ যোগ হবে।
  • স্টার গ্রাহকগণ মাইগ্রেশনেরর পর ৫০০ টাকা ডিফল্ট ক্রেডিট পাবেন।
  • ৫৪ পয়সা প্রতি মিনিট কল রেট ও যেকোনো লোকাল মোবাইলে ৩০ পয়সা প্রতি sms উপভোগ করতে পারবেন।
  • প্রথমবার ৮৭ টাকা রিচার্জ করলে পেয়ে যাবেন ১২০ মিনিট।
  • মাইপ্ল্যানে মাইগ্রেশনের আগে প্রিপেইড রোমিং ডিঅ্যাক্টিভেট(Deactivate) করতে হবে।

গ্রামীণফোন প্রিপেইড সিম পোস্টপেইড করার উপায়

প্রিপেইড থেকে পোস্টপেইড মাইপ্ল্যান কমিউনিটিতে join হতে চাইলে নিকটস্থ গ্রামীণফোন সেন্টার ভিজিট করুন। সেখানে গ্রামীণফোনের প্রতিনিধির উপস্থিতিতে মাইপ্ল্যান কমিউনিটিতে join করতে পারবেন। আবার মাইজিপি অ্যাপ থেকেও নিজে এই কাজ করতে পারবেন। মাইজিপি অ্যাপে লগইন করে একাউন্ট > ইয়োর প্যাকেজ মেন্যুতে গিয়ে মাইগ্রেট করা যাবে। তবে টেকনিক্যাল কারণে অ্যাপ থেকে মাইগ্রেট করা অনেক সময় নাও হতে পারে। এজন্য কাস্টমার কেয়ারে যাওয়াই উত্তম।
জিপি প্রিপেইড সিম থেকে পোস্ট পেইড মাইগ্রেশনে করতে NID, Migration Fee, ও পাসপোর্ট সাইজের প্রয়োজনীয় কপি সাথে করে নিয়ে যান নিকটস্থ গ্রামীণফোন সেন্টারে। উপস্থিত গ্রামীণফোন প্রতিনিধ আপনাকে এই প্রক্রিয়ায় সাহায্য করবে। অর্থাৎ সিম মাইগ্রেশন এর ক্ষেত্রে আপনাকে শুধু প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে, মাইগ্রেশনের বাকি কাজ গ্রামীণফোন প্রতিনিধি করবেন ।

গ্রামীনফোন সিম মাইগ্রেশন সম্পর্কে আপনার কোনো প্রশ্ন থাকলে আমাদের কমেন্ট সেকশনে জানাতে পারেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url