টেলিটক নাম্বার চেক করার কোড-টেলিটক নাম্বার চেক করার পদ্ধতি

আপনি কি আপনার টেলিটক সিমের নাম্বারটি ভুলে গেছেন এবং টেলিটক সিমের নাম্বার চেক করার পদ্ধতি সম্পর্কে জানতে চান। তাহলে আজকের এই টেলিটক নাম্বার চেক(Teletalk Number Check) করার পোস্টটি শুধুমাত্র আপনার জন্যই।
টেলিটক বাংলাদেশের জনপ্রিয় মোবাইল নেটওয়ার্ক সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। বাংলাদেশে টেলিটকের মোট অ্যাক্টিভ গ্রাহক সংখ্যা ৬০ লক্ষ। আপনিও যদি টেলিটকের একজন ইউজার হয়ে থাকেন। তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে পারে। কারণ এই পোস্টের মাধ্যমে আপনাদের টেলিটক সিমের নাম্বার দেখার সঠিক নিয়মগুলো সম্পর্কে জানাব। এই পোস্টে আপনাদের টেলিটক সিমের নাম্বার দেখার পাঁচটি সহজ পদ্ধতি সম্পর্কে বলবো। এই পদ্ধতি গুলো অনুসরণ করে বাংলাদেশের যেকোনো টেলিটক সিমের নাম্বার দেখে নিতে পারবেন।

পোস্ট সূচিপত্র:

টেলিটক নাম্বার চেক করার পদ্ধতি

বেশিরভাগ মানুষই টেলিটক সিমের নাম্বার চেক করার সঠিক পদ্ধতি জানে না। তবে এটা নিয়ে বেশি চিন্তা করার কোনও দরকার নেই। কারণ আজকের দিনে টেলিটক সিম নাম্বার চেক করা খুবই সহজ। এই পোস্টে আমরা মূলত দুটি উপায়ে টেলিটকের নাম্বার চেক করার ব্যপারে বলবো, প্রথমটি হলো Teletalk Number Check USSD Code দিয়ে। আর অপরটি হলো এসএমএস (SMS) এর মাধ্যমে। চলুন এক এক করে এই পদ্ধতিগুলোর ব্যাপারে আপনাদের জানিয়ে দিই।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড (Teletalk Sim Number Check Code)

টেলিটক সিমের নাম্বার দেখার কোডটি হলো *৫৫১# বা *551#। এই কোডটির সাহায্যে আপনার টেলিটক সিমের নাম্বার জানার জন্য নিম্নলিখিত স্টেপগুলি অনুসরণ করুন।
প্রথমে আপনার মোবাইল ফোনের ডায়াল প্যাডে *৫৫১# কোডটি লিখুন।
তারপর আপনার ফোনে ডুয়েল সিম থাকলে, টেলিটক সিমটি নির্বাচন করুন এবং তারপর কল বাটনে প্রেস করুন।
দেখবেন কিছুক্ষন পর মোবাইল স্কিনে আপনার টেলিটক সিমের নাম্বারটি দেখতে পাবেন।
এই পদ্ধতিতে যদি আপনার টেলিটক সিমের নম্বরটি না দেখা যায়, সেক্ষেত্রে আপনি SMS পাঠিয়ে আপনার টেলিটক নাম্বার জেনে নিতে পারবেন।

এসএমএস পাঠিয়ে টেলিটক নাম্বার দেখার নিয়ম

এসএমএস পাঠিয়ে টেলিটক নাম্বার জানার চারটি পদ্ধতি আছে। এদের মধ্যে প্রথম তিনটি পদ্ধতি সম্পূর্ণ ফ্রী। কিন্তু চতুর্থ পদ্ধতিটির জন্য ০.৫০ টাকা চার্জ দিতে হয়। এসএমএস পাঠিয়ে টেলিটক নাম্বার চেক করার নিয়মগুলো নিচে দেওয়া হল।
প্রথম পদ্ধতি: ম্যাসেজ বক্সে বড়োহাতের W লিখে ৩২১ নাম্বারে পাঠিয়ে দিন। তারপর সেখান থেকে আসা রিটার্ন মেসেজে আপনার টেলিটক সিমের নাম্বারটি পেয়ে যাবেন। এই পদ্ধতিতে রিটার্ন মেসেজে না পেলে পরের পদ্ধতিগুলো অনুসরণ করতে পারেন।

দ্বিতীয় পদ্ধতি: ফোনের মেসেজে বক্সে বড়োহাতের P লিখে ১৫৪ নম্বরে পাঠান।

তৃতীয় পদ্ধতি: বড়োহাতের WHOAMI লিখে ৩২১ নম্বরে পাঠিয়ে দিন।

চতুর্থ পদ্ধতি: ম্যাসেজ বক্সে Tar লিখে ২২২ নাম্বারে পাঠিয়ে দিন। এই নিয়মে টেলিটক সিমের নাম্বার জানতে চাইলে আপনাকে ০.৫০ টাকা খরচ করতে হবে।

টেলিটক samiনাম্বার চেক, ব্যালেন্স ও এমবি চেক করার নিয়ম

আপনি নিম্নলিখিত কোডগুলো ডায়াল করে সহজেই টেলিটক নাম্বার চেক, ব্যালেন্স এবং এমবি চেক করতে পারেন।

টেলিটক নাম্বার চেক করার দুটি উপায় আছে। প্রথমটি হল ডায়াল কোড *551# ডায়াল কোড ব্যবহার করে টেলিটক নাম্বার চেক করতে পারবেন এবং দ্বিতীয়টি হল মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন
Tar তারপর send to 222।

টেলিটক এমবি চেক  করার জন্য আপনাকে ডায়াল করতে হবে *152# অথবা *111# এবং টেলিটক অফার জানতে, আপনি একই কোড ডায়াল করতে পারেন এবং কোড টি হলোঃ *111#  জানতে পারেন।
  • * 151 * রিচার্জ করার ১৬ ডিজিট গোপন নম্বর #
  • মিনিট চেক: * 152 #
টেলিটক সিমের কাস্টমার কেয়ার নাম্বার 121 এবং যেকোন অপারেটর থেকে 60 ডায়াল করুন।

পরিশেষে বলা যায় যে, এই পদ্ধতিগুলো অনুসরণ করে আপনারা আপনাদের টেলিটক সিমের নাম্বার চেক করে ফেলেছেন। আপনার ক্ষেত্রে কোন পদ্ধতিটি সঠিক ভাবে কাজ করেছে তা আমাদের কমেন্টে করে অবশ্যই জানান এবং বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy September 14, 2022 at 9:20 AM

    Beautiful

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url