নগদ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

নগদ থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম-Nagad Bill Pay. আপনারা জানেন যে, বিভিন্ন মোবাইল ব্যাংকিং অপারেটরের মাধ্যমে বিদ্যুৎ বিল দেওয়া যায়। আপনি যদি নগদ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম জানেন। তাহলে Nagad Bill Pay দিয়ে বিদ্যুৎ বিল দিতে পারবেন।

আপনি যদি ঘরে বসে বিদ্যুৎ বিল দিতে চান, তাহলে আপনাকে মোবাইল ব্যাংকিং অপারেটর মাধ্যমে দিতে পারবেন। মোবাইল ব্যাংকিং অপারেটরের মধ্যে নগদ হল একটি। আপনি চাইলে নগদ থেকে বিদ্যুৎ বিল দেয়ার নিয়ম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়ার পরে নগদ থেকে বিদ্যুৎ বিল দিতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক কিভাবে নগদ একাউন্ট থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন:-

পোস্ট সূচিপত্র:

নগদ একাউন্ট থেকে কিভাবে বিদ্যুৎ বিল দেওয়া যায়?

সাধারণত নগদ থেকে দুই উপায়ে বিদ্যুৎ বিল দেওয়া যাই। প্রথমত, নগদ কোড ডায়াল করার মাধ্যমে এবং দ্বিতীয় টি হল অফিশিয়াল অ্যাপ্রোয়েছেস এই অ্যাপ ব্যবহার করার মাধ্যমে। আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করা ছাড়া সহজভাবে নগদ থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান।
তাহলে নগদ এর অফিশিয়াল অ্যাপ এর মাধ্যমে বিদ্যুৎ বিল দেওয়া হয় উত্তম। নগদ অ্যাপ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করলে আপনার যেমন সময় বাঁচবে তেমনি বিদ্যুৎ বিল দেওয়ার চার্জ অনেকাংশে কমিয়ে আনবে। এই আর্টিকেলে ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ এবং নগদ অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার এই দুইটি উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করার নিয়ম-

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করে বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান। তাহলে আপনাকে নগদের কোড ডায়াল করে নিতে হবে। ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য আপনাকে ফোনের ডায়াল প্যাড থেকে *১৬৭# ডায়াল করতে হবে।

এরপর আপনার সামনে উপরের চিত্রের ন্যায় অনেকগুলো অপশন আসবে। আপনি যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করবেন সেজন্য ৫ নাম্বার অপশন সিলেক্ট করে নিন অর্থাৎ নিচের বক্সে ৫ লিখে তারপর সেন্ড বাটনে ক্লিক করুন।
যখনই Bill Pay অপশনটি সিলেক্ট করে নিবেন। তখন আপনি এখানে নিচের ছবির ন্যায়  আরো অনেকগুলো অপশন পাবেন। আপনি কিসের বিল পরিশোধ করতে চান? সে অপশনটি সিলেক্ট করতে হবে। আমরা যেহেতু বিদ্যুৎ বিল পরিশোধ করবো সেজন্য এক নাম্বার অপশনটি সিলেক্ট করে অর্থাৎ Electricity সিলেক্ট করে নিয়ে সেন্ড বাটনে ক্লিক করতে হবে।

এরপর আপনি নিচের চিত্রের ন্যায় একটি ইন্টারফেস দেখতে পাবেন। আপনি কোন কোম্পানির বিদ্যুৎ বিল পরিশোধ করতে চান সেই অপশনটি সিলেক্ট করে সেন্ড বাটনে ক্লিক করতে হবে।

এবার নিচের চিত্রের ন্যায় একটি পেজ আসবে। আপনার যে কাস্টমার নাম্বার রয়েছে কিংবা আপনার যে বিদ্যুৎ বিল নাম্বার রয়েছে। সেই বিদ্যুৎ বিল নাম্বারটি যথাযথ স্থানে টাইপ করে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করার মাধ্যমে আপনি কাজটি প্রসেস অগ্রগতি করুন।

এরপর পরবর্তী ধাপে আপনি আপনার কত মাসের বিল দিতে চান। সেই অপশনটি সিলেট করে নেওয়ার পরে আপনার চার্জসহ সমস্ত ডিটেলস চলে আসবে এবং সর্বশেষে নগদ পিন নাম্বার দেয়ার মাধ্যমে বিল পরিশোধের কাজ সম্পন্ন করতে পারবেন।

নগদ অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ-

আপনি যদি সহজে Nagad Pay Bill করতে চান। তাহলে আপনাকে নগদ এর অফিশিয়াল অ্যাপ ব্যবহার করতে হবে। কারণ আপনি চাইলেই নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই বিদ্যুৎ বিলসহ অন্যান্য বিল খুব সহজেই পরিশোধ করতে পারবেন।
নগদ অ্যাপ এর মাধ্যমে বিদ্যুৎ বিল পরিশোধ করার জন্য নগদের অফিশিয়াল অ্যাপটিতে প্রবেশ করতে হবে। তারপর অ্যাপসটির হোমপেজ থেকে "বিল পে" অপশনের উপরের উপর ক্লিক করতে হবে।

  • বিল পে অপশনে ক্লিক করার পর নিচের চিত্রের ন্যায় অটোমেটিক যে সমস্ত বিদ্যুৎ কোম্পানি রয়েছে সে সমস্ত বিদ্যুৎ কোম্পানির নাম চলে আসবে।

  • এবার আপনি যে কোম্পানির বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। সেই কোম্পানির নামের উপরে ক্লিক করুন।তারপর উপরের বিলার ঘরে বিলারের নাম অথবা বিলার নাম্বার লিখুন।
এবার আপনার বিল সংসদে যে সমস্ত তথ্য রয়েছে সে সমস্ত তথ্য দেখতে পারবেন এবং আপনার কত টাকা বিল এসেছে তার পরিমাণ দেখতে পারবেন।
সবকিছু ঠিক থাকলে আপনার নগদ একাউন্টের পিন নাম্বার দেওয়ার মাধ্যমে নগদ একাউন্ট এর বিল পেমেন্ট করার কাজ সম্পন্ন হবে।

পরিশেষে বলা যায় যে, আপনি যদি ঘরে বসে বিদ্যুৎ বিল সহ অন্যান্য বিল পরিশোধ করতে চান। তাহলে নগদ একাউন্টের মাধ্যমে খুব সহজেই পরিশোধ করতে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy September 13, 2022 at 12:00 PM

    So nice

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url