টাকা ইনকাম করার অ্যাপস-অ্যান্ড্রয়েড অ্যাপ দিয়ে টাকা ইনকাম

টাকা ইনকাম করার অ্যাপ ২০২২-সত্যিই কি অ্যাপ দিয়ে ইনকাম করা সম্ভব? আপনার হাতে থাকা মোবাইল ব্যবহার করে এন্ড্রয়েড অ্যাপ দিয়ে টাকা আয় করতে পারেন।কিভাবে মোবাইল অ্যাপ থেকে টাকা আয় করা যায়?


এমন প্রশ্ন আপনার মনে বারবার আসতে পারে, যে এন্ড্রয়েড ফোন দিয়ে টাকা ইনকাম করার উপায় কি কি? আমার মনে হয় আজকে সেই প্রশ্নের সঠিক উত্তর জানতে পারবেন।এন্ড্রয়েড মোবাইল অ্যাপ থেকে টাকা আয় করা নিয়ে সকল কিছু। হ্যাঁ এটা সত্য যে বর্তমানে মোবাইল অ্যাপ থেকেও অনলাইন ইনকাম করা যায়। মোবাইল দিয়ে টাকা ইনকাম বিকাশে পেমেন্ট এমন অনেক ধরনের অ্যাপ রয়েছে।
প্রশ্ন হলো, সবাই যদি অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারে। তাহলে আপনি কেন টাকা ইনকাম করতে পারবেন না? আপনিও আজ থেকে মোবাইলে অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা শুরু করে দিন। অনেক মোবাইল অ্যাপস আছে যেগুলো নিয়মিত টাকা পেমেন্ট করে যাচ্ছে।
আপনিও যদি মোবাইল অ্যাপ থেকে টাকা ইনকাম করতে চান। তাহলে আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন এবং এরপর থেকে মোবাইল দিয়ে টাকা আয় করুন। একটা সময় আসবে, তখন আপনিও জানবেন যে,Android App থেকেও টাকা ইনকাম করা যাই।

আজকের আর্টিকেলে আমি এমন কিছু মোবাইল অ্যাপ সম্পর্কে বিস্তারিত বলবো। যে App গুলো থেকে আপনিও বিপুল পরিমাণে ইনকাম করতে পারবেন। এছাড়াও টাকা ইনকাম করার অ্যাপ ২০২২ বাংলাদেশে অনেক ধরনের অ্যাপ রয়েছে। এই সব সফটওয়্যারকে অনলাইনে টাকা আয় করার অ্যাপ বলা হয়ে থাকে। সবচেয়ে মজার বিষয় হলো, আপনি এই অ্যাপ গুলো থেকে যা ইনকাম করতে পারবেন, সেই টাকা গুলো বিকাশ পেমেন্ট এর মাধ্যমে তুলতে পারবেন। এমন কি টাকা আয় করার গেম থেকেও অনলাইনে আয় করতে পারবেন।

TIPS: কিভাবে অ্যাপ থেকে বেশি টাকা ইনকাম করা যায়। মোবাইল অ্যাপ দিয়ে টাকা ইনকাম করার গোপন টিপস সম্পর্কে কিছু কথা শেয়ার করব।

সত্যি কি অ্যাপ থেকে ইনকাম করা যায়?

হ্যাঁ, এখানেও অবিশ্বাস করার মত কিছুই নাই। কারণ আপনি না জানলেও অনেকেই এই বিষয়টা সম্পর্কে আগে থেকেই জানে। বর্তমান সময়ে হাজার হাজার তরুণ-তরুণী এই প্রক্রিয়াতে বেশ ভালো পরিমাণে অ্যাপ দিয়ে টাকা ইনকাম করতে পারছে। বলে রাখা ভালো, আপনি মোট কত টাকা ইনকাম করতে পারবেন তা কিন্তু বলা সম্ভব নয়।
কারণ এটা সম্পূর্ণ নির্ভর করবে আপনার উপর। আপনি যত বেশি কাজ করতে পারবেন আপনার ইনকামের পরিমান ঠিক ততটাই বৃদ্ধি পাবে। মনে করুন, আপনি যদি দৈনিক ৩-৪ ঘণ্টা সময় দিয়ে কাজ করতে পারেন। তাহলে আপনি সেই কাজের পরিমাণ অনুযায়ী ইনকাম করতে পারবেন। এখন আপনি যদি বেশি সময় দিতে পারেন, তাহলে আপনি App থেকেও বেশি পরিমাণে ইনকাম করতে পারবেন। এছাড়াও আপনি টাকা আয় করার ওয়েবসাইট থেকেও ইনকাম করতে পারবেন যদি অনলাইনে আয় করার উপায় জানা থাকে।

কিভাবে অ্যাপ থেকে ইনকাম করা যায়?

আজকে আমাদের মূল বিষয় হলো, অ্যাপ থেকে ইনকাম করা বা অনলাইন ইনকাম করা অ্যাপ ২০২২। আপনার জানা উচিত যে, কিভাবে আপনার মোবাইল অ্যাপ থেকে টাকা ইনকাম করতে পারবেন। তাই এবার এ বিষয়টি সম্পর্কে একটু ক্লিয়ার ধারণা নেওয়া যাক। আপনাকে মূলত বিভিন্ন ধরনের কাজ করতে হবে। নিচে বিভিন্ন অ্যাপ সম্পর্কে আলোচনা করা হলো:

Watching Ad: অ্যাপ থেকে ইনকাম করার জন্য সবচেয়ে জনপ্রিয় কাজ হল অ্যাড দেখা। আমরা যেমন টিভি দেখার সময় অনেক রকমের বিজ্ঞাপন দেখি, ঠিক তেমনি আপনি যদি এই মোবাইল অ্যাপ গুলো থেকে বিজ্ঞাপন দেখেন। তাহলে আপনি এর বিনিময়ে টাকা ইনকাম করতে পারবেন।

Spning: মজার বিষয় হলো স্পেলিং করেও মোবাইল দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। অর্থাৎ, একটি গোল বৃত্তের চারপাশে অনেকগুলো আকর্ষণীয় উপহার থাকিবে। আপনাকে শুধু ok ক্লিক করে হুইল বাটনটি ঘুরিয়ে দিতে হবে হুইল ঘোরানোর মাঝেমাঝে আপনাকে ঠিক আগের মত একটা করে বিজ্ঞাপন দেখতে হবে।

Watching Video: এটি হলো সবচেয়ে সহজ একটি কাজ। এ কাজটি করতে হলে, আপনার যদি অনলাইন সম্পর্কে কোন প্রকার ধারনা না থাকে, তাহলে আপনি খুব সহজেই এ কাজটি করে ইনকাম করতে পারবেন। কারণ এই কাজটি হলো, ভিডিও দেখা। অর্থাৎ আপনি শুধু অন্যের তৈরি করা ভিডিওগুলোকে দেখবে। আর তার বিনিময়ে আপনার ইনকাম আসতে থাকবে।

Account Creation: মোবাইল অ্যাপস দিয়ে টাকা ইনকাম করার ক্ষেত্রে এই কাজের সংখ্যা খুবই অল্প। তবে বর্তমান সময়ে অ্যাপ গুলোর সাহায্যে Account Creation এর সংখ্যা বেড়ে চলেছে। মোবাইল অ্যাপ থেকে এই কাজটি করতে হলে আপনাকে শুধুমাত্র অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যেমন, আপনি যদি Facebook id,Twitter id,Gmail Account তৈরি করে দেন। তাহলে তার বিনিময়ে আপনি অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।
Sign Up & Login: সাইন আপ এবং লগইন কাজটি মূলত একাউন্ট ক্রিয়েশন এর মতই। ওখানে যেমন, আপনি বিভিন্ন সোশ্যাল মিডিয়ার জন্য অ্যাকাউন্ট তৈরি করে টাকা ইনকাম করতে পারবেন। ঠিক তেমনি এখানেও আপনাকে বিভিন্ন ওয়েবসাইট বা অ্যাপসে গিয়ে নতুন অ্যাকাউন্ট তৈরি করতে হবে। যাকে সহজ কথায় বলা হয় সাইন আপ বা লগইন।

Refferal Partnership: মোবাইল অ্যাপস থেকে টাকা ইনকাম করার আরো একটি জনপ্রিয় মাধ্যম হলো রেফার করা। অর্থাৎ আপনি যে অ্যাপস বা ওয়েবসাইটে কাজ করবেন সেখানে যদি আপনি আপনার কোন বন্ধুদের যুক্ত করতে পারেন। তাহলে অ্যাপস বা ওয়েবসাইটের মালিক আপনাকে কিছু পরিমাণ সম্মানি প্রদান করবে। যদি আপনার ফ্রেন্ড সার্কেলের পরিমাণ বেশি থাকে। তাহলে কিন্তু আপনি রেফার করেও হিউজ পরিমান টাকা ইনকাম করতে পারেন।
কি কি উপায় অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা যায় তা জানতে পারলেন। কিন্তু কোন অ্যাপস এর মাধ্যমে টাকা ইনকাম করা যায় চলুন দেখে নেওয়া যাক।

কোন অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা যায়?

এতক্ষণ ধরে আপনি অনেক কিছু জেনে গেছেন। অনলাইন থেকে টাকা ইনকাম করার অ্যাপস কোনটি? এবার আপনাকে জানতে হবে যে, আসলে টাকা ইনকাম করার অ্যাপ কোনগুলো। কোন কোন সফটওয়্যার দিয়ে টাকা ইনকাম করা যায়? সেখান থেকে আপনি কিভাবে ইনকাম করতে পারবেন? অনেকের মাঝে প্রশ্ন থাকে ভিডিও দেখে টাকা ইনকাম করার অ্যাপ আছে কি? সত্যি বলতে বর্তমানে অনেক গুলো টাকা ইনকাম করার অ্যাপ রয়েছে। আর অনেকেই এই App গুলো থেকে বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারছে।

কিন্তু এতো সব অ্যাপস এর মধ্যে কিছু কিছু অ্যাপস রয়েছে, যারা দীর্ঘদিন ধরে সততার সাথে কাজ করে আসছে। আবার কিছু কিছু টাকা ইনকাম করার অ্যাপ রয়েছে। যারা আপনাকে বিভিন্ন কাজ করে নিবে কিন্তু যখন আপনি আপনার উপার্জন করা টাকা তুলতে যাবেন তখন দেখবেন আপনাকে পেমেন্ট না করে উধাও হয়ে গেছে।

এর ফলে আপনি যে সময় ও শ্রম গুলো ব্যয় করবেন তা সম্পূর্ণ ভেস্তে যাবে। তাই আপনি যেন কোন ভাবে প্রতারিত না হন এবং আপনার কাজের বিনিময়ে যে উপার্জিত টাকা উত্তোলন করতে পারেন। সে জন্য বেশ কয়েকটি এডস এর লিস্ট করেছি। যে অ্যাপস গুলো দীর্ঘদিন ধরে কাজ করে আসছে এবং অনেকেই এই অ্যাপস থেকে টাকা ইনকাম করতে পারছে। তাহলে চলুন এবার সেই সব অ্যাপস গুলোর সাথে পরিচয় হওয়া যাক।

Note: জেনে রাখা ভালো যে, আপনি যখন অ্যাপস থেকে টাকা ইনকাম করার চেষ্টা করবেন। তখন অবশ্যই সেই Apps এর রিভিউ দেখে নেবেন। সেটা বাংলাদেশি অ্যাপ দিয়ে টাকা ইনকাম করা হোক কিংবা অন্য কোন অ্যাপস।

১.Pocket Money

বর্তমানের সবচেয়ে জনপ্রিয় এবং বিশ্বস্ত ইনকাম করার অ্যাপস হলো 'Pocket Money'. বর্তমানে আপনার মত অনেকেই এই অ্যাপসে কাজ করে আসছে এবং কাজের বিনিময় বেশ ভালো পরিমাণ টাকা ইনকাম করতে পারছে। পকেট মানিতে কাজ করলে আপনার উপার্জন করা টাকা খুব সহজেই উত্তোলন করতে পারবেন। এখানে আপনার সাথে কোন প্রকার প্রতারণা করার সম্ভাবনা নেই বললেই চলে।


আপনি যদি এই অ্যাপ থেকে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনি এই অ্যাপসের রিভিউ দেখে নেবেন এবং আপনি নিজেই সবকিছু বুঝে নিতে পারবেন। এর জন্য আপনাকে সরাসরি যেতে হবে Google Play Store এ এবং সেখানে যদি আপনি এই অ্যাপস এর রেটিং চেক করেন। তাহলে দেখতে পাবেন, গুগল প্লে স্টোরে এই অ্যাপস এর রেটিং হল 4.3.

রেটিং এর দিক থেকে বলা যায় এই অ্যাপসটি অনেকের কাছেই পছন্দের তালিকা দখল করে রেখেছে। চলুন জেনে নেওয়া যাক,Pocket Money তে কি কি কাজ করে ইনকাম করতে পারবেন। এখানে আপনি বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন। যেমন,
  • আপনি এখানে অ্যাপস ডাউনলোড করেও ইনকাম করতে পারবেন। ওরা আপনাকে বিভিন্ন অ্যাপস কে সাজেস্ট করবে এবং আপনাকে সেই অ্যাপস গুলোকে ডাউনলোড করতে হবে।
  • মজার বিষয় হলো, আপনি এই অ্যাপসে গেম খেলে ইনকাম করতে পারবেন।
  • পকেট মানি অ্যাপ এ Tambola নামের একটি গেম আছে। আপনি এই গেমটি যতবেশি খেলবেন আপনার ইনকাম ও ঠিক ততো বেশি হবে।
  • কিন্তু আপনি যদি চান যে কোন প্রকার কাজ না করে ইনকাম করবেন। তাহলে আপনি এখানে Reffer করেও টাকা ইনকাম করতে পারবেন।
  • পকেট মানি থেকে প্রতি রেফারে আপনি ১৫০ থেকে ২০০ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।
  • এছাড়াও পকেট মানিতে সাপ্তাহিক কনটেস্টের আয়োজন করা হয়। আপনি সেখানেও Add অ্যাড হয়ে টাকা ইনকাম করতে পারবেন।
  • এগুলোর পাশাপাশি এখানে বিভিন্ন ধরনের সার্ভে জব দেখতে পাবেন ।যেগুলো করেও আপনি বেশ ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।
এখানে কি কি কাজ করে ইনকাম করা যায়। সেই সম্পর্কে তো জানতে পারলেন। এবার আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, আপনি এই অ্যাপস থেকে যে টাকা ইনকাম করবেন তা আপনি কিভাবে উত্তোলন করতে পারবেন?

টাকা উত্তোলন: পকেট মানি থেকে আপনি যে টাকা ইনকাম করবেন। তা আপনি সরাসরি মোবাইল রিচার্জ কিংবা আপনার যদি Paytm থাকে। তাহলে আপনি যেখান থেকে উইথড্র করতে পারবেন। এছাড়াও অনেক ধরনের ওয়ালেটের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারবেন।

২.Meesho App

আপনি অবশ্যই Affiliate Marketing এর কথা শুনে থাকবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং এর কাজের ধরন হলো বিভিন্ন স্টক মার্কেটের পণ্য গুলো আপনি সেল করবেন এবং তার বিনিময়ে আপনি কিছু পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন।


যেমন ধরুন, কোন একটি অনলাইন শপ আছে। সেখানে বিভিন্ন ধরনের পণ্য আছে। আপনি যদি সেই পণ্যগুলোকে বিক্রি করতে পারেন। তাহলে সেই অনলাইন সবথেকে আপনাকে কিছু পরিমাণে কমিশন প্রদান করা হবে। ঠিক তেমনি 'মেসো অ্যাপ' থেকেও আপনি সেম প্রক্রিয়াতে টাকা ইনকাম করতে পারবেন। এটি হলো একটি অনলাইন শপ। এখানে বিভিন্ন ধরনের পণ্য রয়েছে যেমন, শাড়ি, লেডিস টপ শার্ট প্যান্ট ইত্যাদি।

আপনি যদি মেসো অ্যাপের এই পণ্যগুলোকে বিক্রি করতে পারেন। তাহলে আপনি প্রতি মাসে আপনার কাজের উপর ভিত্তি করে ইনকাম করতে পারবেন। অনেকেই আছে যারা এই অ্যাপ থেকে প্রতি মাসে ৮ থেকে ৯ হাজার টাকা পর্যন্ত ইনকাম করছে।

টাকা উত্তোলন: আপনি এই অ্যাপস থেকে যে টাকা ইনকাম করবেন। ঢাকা আপনি ক্রেডিট কার্ড কিংবা বিভিন্ন Wallet এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

৩.Poll Pay

সার্ভে জগতের জনপ্রিয় একটি অ্যাপ হলো Poll Pay. পোল পে অ্যাপসে আপনি বিভিন্ন ধরনের সার্ভে দেখতে পাবেন। মজার ব্যাপার হলো, এই অ্যাপসে যে সার্ভে গুলো দেখা যায়। সেগুলো তুলনামূলক ভাবে খুব সহজ। আপনার যদি অল্প পরিমাণে ইংরেজিতে ধারনা থাকে। তাহলে এই সার্ভে গুলো সম্পন্ন করতে আপনাকে তেমন বেগ পেতে হবে না।


আপনি যদি সঠিকভাবে এই অ্যাপসে ঢাকা ছাড়বে গুলো সম্পন্ন করতে পারেন। তখন দেখবেন আপনি বেশ ভালো পরিমাণে ইনকাম করতে পারছেন।

টাকা উত্তোলন: আপনার উপার্জিত টাকা গুলো বিভিন্ন মাধ্যমে উত্তোলন করতে পারবেন। যেমন,Paypal Cash,Free Voucher,Amazonn Gift Card সহ বিভিন্ন ধরনের ওয়ালেটের মাধ্যমে আপনার ইনকামকৃত টাকা উত্তোলন করতে পারবেন।

[ TIPS: আপনি যেখানেই সার্ভে করেন না কেন। যখন আপনি কোন সার্ভে করার সময় যদি কোনো সমস্যায় পড়েন। তাহলে Google Translate এর সাহায্য নিতে পারেন। ]
Download App

৪.Current Rewards

আপনি অনেক সময় "গেম খেলে টাকা ইনকাম" অথবা "গান শুনে টাকা ইনকাম" এর কথা শুনেছেন। আপনি যদি এ কাজগুলো করে টাকা ইনকাম করতে চান। তাহলে আপনার জন্য সবচেয়ে উপযুক্ত অ্যাপস হলো কারেন্ট রিওয়ার্ড। কারেন্ট রিওয়ার্ড অ্যাপ দিয়ে আপনি খুব সহজেই বেশি পরিমাণে আয় করতে পারবেন। সবচেয়ে মজার বিষয় হলো, আপনি যদি কোন পরিচিত মানুষকে এই অ্যাপসে রেফার করে জয়েন করাতে পারেন। তাহলে আপনি সেই রেফার করা ব্যক্তির কাজের উপর ডিপেন্ড করে আজীবন ৫% ইনকাম করতে পারবে।


শুধু গেম খেলা বা গান সোনার মধ্যেই এই অ্যাপসটি সীমাবদ্ধ নয়। আপনি এখানে আরও বিভিন্ন ধরনের কাজ করতে পারবেন যেমন,Weekly Giveaway,lock Screen Rewards থেকেও ইনকাম করতে পারবেন।

 টাকা উত্তোলন: আপনি এই অ্যাপস থেকে যে টাকা গুলো ইনকাম করবেন। আপনি বিভিন্ন ওয়ালেটের মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

[ NOTE: কারেন্ট  রিওয়ার্ড খুব বিশ্বস্ত একটি অ্যাপ এবং জনপ্রিয়তার দিক থেকেও এই অ্যাপসটির অবস্থান শীর্ষে রয়েছে। গুগল প্লে স্টোরে অ্যাপসের রেটিং হলো-4.4. ]

৫.Roz Dhan App

যদি কেউ প্রশ্ন করে যে, কোন অ্যাপস থেকে ইনকাম করা যায়। তাহলে আমি সরাসরি বলবো Roz Dhan App এর কথা। কারণ এখানে বিভিন্ন উপায়ে ইনকাম করা যায়। যেমন,
  • আপনি এখানে বিভিন্ন ধরনের অ্যাপ ইন্সটল করে ইনকাম করতে পারবেন।
  • রোজ ধান অ্যাপ এ আপনি বিভিন্ন প্রকার গেম খেলতে পারবেন। যে গেম গুলো খেললে আপনি বেশ ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন।
  • তাছাড়াও এখানে বিভিন্ন ধরনের অনলাইন সার্ভে এবং Tesk রয়েছে। সেগুলো আপনাকে সঠিকভাবে সম্পন্ন করতে হবে।
রোজ ধান অ্যাপ থেকে বেশি পরিমাণ টাকা ইনকাম করতে চাইলে আপনাকে রেফার করতে হবে। কারণ রোজ ধান আপনাকে প্রতি রেফারের বিনিময় ২০ থেকে ৫০ টাকা পর্যন্ত দিয়ে থাকে।
মজার বিষয় হলো, আপনি যখন এই অ্যাপসে নতুন একটি একাউন্ট খুলবেন। তখন আপনার সাথে সাথে ৫০ টাকা বোনাস পাবেন। এর জন্য আপনি আমাকে খুব ভালো লাগে।

টাকা উত্তোলন: আপনি আপনার উপার্জিত টাকা Paytm বা Wallet Account এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

[ NOTE: আপনি যদি গুগল প্লে স্টোরে Roz Dhan এর রিভিউ দেখেন। তাহলে আপনি এই অ্যাপসের পজিটিভ রিভিউ দেখলেই Roz Dhan এর জনপ্রিয়তা সম্পর্কে জানতে পারবেন।]

অ্যাপস থেকে অর্থ উপার্জনের সতর্কতা-

হুট করে টাকা ইনকাম করার জন্য যে কোন অ্যাপস এ কাজ করবেন না। কারণ এই অ্যাপ গুলো আপনার মত আমার মত মানুষ পরিচালনা করে থাকে। তারা যে পরিমাণ টাকা ইনকাম করে সেখান থেকে কিছু পরিমাণ টাকা আপনাকে প্রদান করবে। এটাই হল মূল কাজের প্রক্রিয়া যে প্রক্রিয়া বেশির ভাগ অ্যাপ পরিচালনা করা হয়। যখন অ্যাপস এর মালিকের ইনকাম বন্ধ হয়ে যায়। তখন তারা আপনার দিয়ে কাজ করিয়ে নিল কোন প্রকার পেমেন্ট দিবে না। তারা কখনোই নিজের পকেটের টাকা আপনাকে দিবে না। আপনি হলেও এটা দিতেন না।
তাই আপনি যে অ্যাপস এ কাজ করুন না কেন কাজ করার আগে সেই অ্যাপ এর রিভিউ দেখে নিবেন। এছাড়াও গুগল থেকে ধারণা নিতে পারেন। তাহলে আর ধরা খাওয়ার মত কোন সম্ভাবনা থাকবে না।

পরিশেষে বলা যায় যে, অ্যাপ থেকে ইনকাম বা কোন অ্যাপ থেকে ইনকাম করা যায়। সেই সম্পর্কে পরিষ্কার ধারণা পেয়ে গেছে। আপনার যদি কোন প্রশ্ন থাকে কমেন্ট বক্সে জানাবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
4 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Faruk
    Faruk March 12, 2022 at 5:32 AM

    Very good

    • jorip
      jorip March 12, 2022 at 7:39 PM

      ধন্যবাদ আপনাকে

  • Ridoy
    Ridoy March 23, 2022 at 2:09 AM

    Wonderful

    • jorip
      jorip March 23, 2022 at 9:02 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url