আপনার ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর সম্পূর্ণ গাইড

 



আমরা সবাই গুগল ক্রোমের ভক্ত, তাই না? আমরা সবাই ক্রোমে লুকানো বৈশিষ্ট্যগুলো খুঁজে পেতে পছন্দ করি তবে কিছু পরীক্ষামূলক বৈশিষ্ট্য রয়েছে যা সবাই অবগত নয়। এরকম একটি পরীক্ষামূলক বৈশিষ্ট্য হলো ক্রোম ফ্ল্যাগ। ক্রোম ফ্লাগস কী তা জানেন না এমন লোকেদের জন্য, আপনার যা জানা দরকার এবং কীভাবে সেগুলো চালু করবেন সেগুলো আমরা আপনাকে জানাব।

ক্রোম ফ্ল্যাগ কি?

ক্রোম ফ্লাগস পরীক্ষামূলক বৈশিষ্ট্য এবং সেটিংসের একটি সেট যা বিকাশকারী এবং টিনেকারদের জন্য ক্রোমে সমাহিত করা হয়। এই পরীক্ষামূলক বৈশিষ্ট্যগুলোর মধ্যে গুগল কাজ করছে এমন কার্যকারিতা অন্তর্ভুক্ত করে তবে এটি সাধারণ গ্রাহকদের জন্য এখনও সক্ষম করে নি। ক্রোম ফ্ল্যাগগুলোর বৈশিষ্ট্য তালিকাটি বেশ বিস্তৃত তবে আপনি যদি নতুন বৈশিষ্ট্যগুলোর সাথে টিঙ্কিং পছন্দ করেন তবে তা আপনার আগ্রহী উচিত। ক্রোম ফ্লাগস আপনাকে আপনার ব্রাউজিং কর্মক্ষমতা উন্নত করতে দেয় এবং আপনাকে নতুন ইন-ডেভলপমেন্ট বৈশিষ্ট্যগুলো ব্যবহার করতে দেয়।

আরো পড়ুন:গ্রাফিক্স কার্ড কি ও কেন ব্যবহার করবেন?

তারা হার্ডওয়্যার এবং জিপিইউ ত্বরণের মতো উন্নত বিকল্পগুলোও প্যাক করে, যা বিকাশকারী পরীক্ষার জন্য দুর্দান্ত হওয়া উচিত। আমরা কেবল যা উল্লেখ করেছি তা হলো আইসবার্গের মূল অংশ, কারণ ক্রোম ফ্লাগসগুলোর বৈশিষ্ট্য এবং বিকল্পগুলো সত্যই অপ্রতিরোধ্য। আপনি যদি কোনও ডেভেলপার বা এমন কেউ হন যে কেবল নতুন আন্ডার-রান্না করা বৈশিষ্ট্য নিয়ে পরীক্ষা করতে পছন্দ করেন তবে আপনি ক্রোম ফ্ল্যাগ পছন্দ করবেন।

কীভাবে ক্রোম ফ্ল্যাগগুলো চালু করবেন?

আপনি কীভাবে Chrome এর পতাকা সক্ষম করতে পারবেন সে সম্পর্কে আমরা আসার আগে, এটি জেনে রাখা গুরুত্বপূর্ণ যে এই বৈশিষ্ট্যগুলোর মধ্যে কিছুগুলো কিছু ছোট বগীযুক্ত হতে পারে এবং পরিবর্তনগুলো আপনার ক্রোম সেটিংস এবং ডেটা ক্র্যাশ করতে পারে। গুগল যেমন তার সতর্কতা নোটে রাখে, "আপনার ব্রাউজার আপনার সমস্ত ডেটা মুছে ফেলতে পারে বা আপনার সুরক্ষা এবং গোপনীয়তার সাথে আপস করা যেতে পারে"। আপনি আপনার পিসিতে ক্রোম এ জিনিসগুলো সাজানোর জন্য সর্বদা "Reset" বোতাম টিপতে পারেন। বিকল্পভাবে, তাৎক্ষণিকভাবে ক্রোম পুনরায় সেট করার জন্য আপনি ঠিকানা বারে chrome://settings/reset সেট করতে পারেন।

সুতরাং, এটি হলো সতর্কতা সহ, এখানে আপনি কীভাবে Chrome এর পতাকা চালু করতে পারবেন:

১.যদিও আমাদের বেশিরভাগ ক্রোম পতাকাগুলোর অস্তিত্ব সম্পর্কে অজ্ঞ ছিল (ঠিক আছে, আর নয়!), এটি সন্ধান করা বেশ সহজ। অন্যান্য ক্রোম অপশনগুলোর মতো আপনি ওমনিবক্সে (ঠিকানা / অনুসন্ধান বার) “chrome://flags” or “about://flags” টাইপ করে ক্রোম ফ্লাগসগুলো সন্ধান করতে পারেন।


২.একবার 'Chrome Flags' খোলা হয়ে গেলে আপনি এমন বৈশিষ্ট্যগুলোর একটি দীর্ঘ তালিকা দেখতে পাবেন যা আপনি চালু বা বন্ধ করতে পারবেন। আপনি অনুসন্ধান বাক্সে টাইপ করে নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলো সহজেই অনুসন্ধান করতে পারেন।


৩.সমস্ত উন্নত বৈশিষ্ট্যগুলোর নীচে এটি উপলব্ধ প্ল্যাটফর্মগুলোর সাথে তার নীচে একটি সংক্ষিপ্ত বিবরণ রয়েছে। কেবলমাত্র "Enable" বোতামটি চাপলে বা এটিকে "Default" থেকে "Enable" বা "Disable" করে পরিবর্তন করে আপনি পছন্দ করতে পারেন যে কোনও বৈশিষ্ট্য সক্ষম করতে পারেন।


৪. আপনি "Enable" বা "Disable" বিকল্পটি নির্বাচন করার পরে, আপনাকে একটি "Relaunch Now" বোতামটি উপস্থাপন করা হবে যা আপনার পরিবর্তনগুলো সংরক্ষণ করবে এবং স্থান পরিবর্তনগুলোর সাথে ক্রোম পুনরায় চালু করবে।


৫.আপনি যদি মনে করেন যে আপনার ক্রোমের অভিজ্ঞতাটি অস্থির হয়ে উঠেছে তবে এর ফলে তৈরি হওয়া ফ্লাগস খুঁজে না পেয়ে আপনি সমস্ত ক্রোম ফ্লাগস সেটিংস পুনরুদ্ধার করতে "Reset all to default" বোতামটি ব্যবহার করতে পারেন।


ব্যবহারের জন্য সেরা ক্রোম ফ্লাগস

১.ভোক্তা কেন্দ্রিক ক্রোম ফ্লাগস

ক্রোম পতাকাগুলোর অধীনে একাধিক বৈশিষ্ট্য এবং বিকল্প রয়েছে এবং তাদের মধ্যে কোনটি প্রতিদিন ব্যবহারের জন্য ভাল ব্যবহারে আসবে তা জানা শক্ত। এ কারণেই আমরা বিকাশকেন্দ্রিকের থেকে ভোক্তা কেন্দ্রিক ক্রোম ফ্লাগসগুলো আলাদা করেছি। উইন্ডোজ, ম্যাকস, লিনাক্স, ক্রোম ওএস এবং অ্যান্ড্রয়েডে বেশিরভাগ পতাকা উপলভ্য হলেও কিছু পতাকা রয়েছে যা কেবলমাত্র নির্দিষ্ট প্ল্যাটফর্মগুলিতে পাওয়া যায়। আপনি ব্যবহার করতে পারেন এমন দুর্দান্ত কিছু ভোক্তা কেন্দ্রিক ক্রোম পতাকা রয়েছে:

দ্রষ্টব্য: ক্রোম ফ্ল্যাগগুলোতে গুগল ইতিমধ্যে পরীক্ষা করা বৈশিষ্ট্যগুলো সমন্বিত রয়েছে, সুতরাং সেগুলো পূর্বের বিজ্ঞপ্তি ছাড়াই সরানো হতে পারে অথবা তারা এটি পরবর্তী ক্রোম আপডেটে তৈরি করতে পারে। এছাড়াও, অত্যধিক পতাকা সক্রিয় করার ফলে ক্রোমের অস্থিরতা হতে পারে। সুতরাং শুধুমাত্র পতাকাগুলো সক্ষম করুন যা আপনার পক্ষে অর্থপূর্ণ।

ওয়েব সামগ্রীর জন্য ডার্ক মোড- ক্রোমে ডার্ক ইউআই ছাড়াও গুগল ওয়েব পৃষ্ঠাগুলোর জন্যও একটি পূর্ণাঙ্গ ডার্ক মোড এনেছে। এটি ডার্ক রিডার এক্সটেনশনের মতো কাজ করে।  এবং সর্বোত্তম অংশটি হলো চিত্রগুলো উল্টানোর আগের সমস্যাটি সমাধান করা হয়েছে। সুতরাং এখন ওয়েব পৃষ্ঠাগুলো অন্ধকার করার জন্য আপনার কোনও অতিরিক্ত বর্ধনের প্রয়োজন নেই কারণ কোনও লুকানো ক্রোম পতাকা এটি যত্ন নিয়েছে।

সুরক্ষিত ডিএনএস লুকআপস- আর একটি দুর্দান্ত ক্রোম ফ্ল্যাগ যা আপনাকে অবশ্যই সক্ষম করতে হবে সেটি হলো সিকিউর ডিএনএস লুকআপ। আমাকে সহ অনেক ব্যবহারকারী ইন্টারনেট ব্যবহারের সময় এইচটিটিপিএস সংযোগটি সর্বদা জোর করার জন্য সর্বত্র এইচটিটিপিএস সর্বত্র এক্সটেনশন ব্যবহার করে চলেছেন। এবং এখন, গুগল একটি পতাকা এনেছে যা একই কাজ করে। সুতরাং কেবল ফ্লাগস সক্ষম করুন এবং ক্রোমে আপনি যে কোনও ওয়েবসাইট পরিদর্শন করছেন তার জন্য একটি সুরক্ষিত HTTPS সংযোগ ব্যবহার করার চেষ্টা করবে। যাইহোক, মোজিলা ইতিমধ্যে এইচটিটিপিএসের মাধ্যমে ডিএনএসকে ফায়ারফক্সে একটি ডিফল্ট বৈশিষ্ট্য হিসাবে তৈরি করেছে।

ইউপিআই/ভিপিএ মান- গুগল পে যেহেতু বেশ জনপ্রিয় হয়ে উঠেছে এবং ইউপিআই ভারতে অর্থ প্রদানের প্রায় প্রাথমিক পদ্ধতিতে পরিণত হয়েছে, তাই গুগল পেমেন্ট ফর্মগুলোতে ইউপিআই/ভিপিএ মানগুলো স্বয়ংক্রিয়ভাবে পূরণ করার একটি বিকল্প আনছে। এই পতাকাটি সক্ষম করার পরে, ক্রোম ইউপিআই আইডি বা ভিপিএ সনাক্ত করতে সক্ষম হবে এবং আপনাকে অর্থ প্রদানের বাক্সে আপনার ভিপিএ ঠিকানা সংরক্ষণ বা স্বয়ংক্রিয়ভাবে পূরণের জন্য প্রস্তাব করবে। এটা দুর্দান্ত, তাই না?

হোভার কার্ড- হোভার কার্ডগুলো ট্যাবগুলোর মাধ্যমে সনাক্ত এবং নেভিগেট করার একটি নতুন উপায়। আপনি প্রচুর ক্রম ট্যাব ব্যবহার করার সময় এটি বিশেষত সহায়ক। মূলত, আপনি যদি এই ফ্লাগসটি সক্ষম করেন তবে ট্যাবের একটি পূর্বরূপ চিত্র হোভারকার্ড আকারে প্রদর্শিত হবে। আমি আমার এই বৈশিষ্ট্যটি ব্যবহার করছি এবং এটি বিজোড় নেভিগেশনের জন্য একেবারে দুর্দান্ত।

ট্যাব গ্রুপ- ট্যাব হোর্ডার যারা ব্যবহারকারীদের জন্য আবার ট্যাব গ্রুপগুল্ক এটি একটি ফ্লাগস। এটি মূলত আপনাকে দৃষ্টিভঙ্গি পৃথক গোষ্ঠীতে ট্যাবগুলো সংগঠিত করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি একটি সাধারণ রঙে ট্যাবগুলোর একটি গ্রুপ সংগঠিত করতে পারেন যাতে আপনি সেই নির্দিষ্ট গ্রুপের ট্যাবগুলোতে সহজেই যেতে পারেন। আপনি তাদের কার্যের বিভিন্ন সেটের ভিত্তিতে রঙ নির্ধারণ করতে পারেন।

এক্সটেনশন টুলবার মেনু- আগে, ক্রোম এক্সটেনশানগুলো সেটিংস মেনুর ভিতরে বসত তবে এখন এটি ঠিকানা বারের পাশে অবস্থিত। এবং যদি আপনি অতিরিক্ত এক্সটেনশন ব্যবহার করেন তবে আপনার ক্রোম বিশৃঙ্খল হয়ে যায় এবং আপনি সত্যিকার অর্থে সঠিকভাবে নেভিগেট করতে পারবেন না। এই জাতীয় ক্ষেত্রে, আপনি সমস্ত এক্সটেনশানগুলোকে একটি একক টুলবার মেনুতে স্থানান্তর করতে পারেন।  অ্যাড্রেস বারটি পরিষ্কার, আরও কার্যকর দেখায় এবং অনুমতি নিয়ন্ত্রণও রয়েছে।


গ্লোবাল মিডিয়া কন্ট্রোলস- ক্রোমে অ্যাক্সেসযোগ্য মিডিয়ায় নিয়ন্ত্রণগুলো তৈরি করার জন্য, ক্রোম একটি বিশ্বব্যাপী ফ্লাগস এনেছে যা আপনাকে একক অবস্থান থেকে ট্র্যাক প্লে/বিরতি দিতে/পরিবর্তন করতে দেয়। আপনি যদি ফ্লাগস সক্ষম করে থাকেন তবে উপরের-ডানদিকে কোণার টুলগুলো পাবেন।


গেসচার রিফ্রেশ করুন- এটি এই তালিকার আমার প্রিয় ক্রোম ফ্লাগসগুলোর মধ্যে একটি। ওয়েবপেজটি রিফ্রেশ করার জন্য আপনি আপনার ল্যাপটপে এই গেসচারটি সক্ষম করতে পারেন এবং ট্র্যাকপ্যাডে সোয়াইপ করতে পারেন।

কুয়েটার নোটিফিকেশন- আমরা জানি কীভাবে বিজ্ঞপ্তিগুলো গুগল ক্রোমে প্রায় উপদ্রব হয়ে উঠেছে। প্রায় প্রতিটি ওয়েবসাইটই বিজ্ঞপ্তি অনুমোদনের অপব্যবহার করে এবং অবিচ্ছিন্নভাবে একটি ডায়ালগ বক্সকে বিজ্ঞপ্তিগুলোর অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করে। তবে, কুয়েটার বিজ্ঞপ্তি ফ্লাগস চালু হওয়ার সাথে সাথে বিজ্ঞপ্তিটি সম্পূর্ণরূপে অবরুদ্ধ হয়ে যায়। এটা কতটা দুর্দান্ত,তাই না?

পাঠক মোড সক্ষম করুন- যদিও সাফারির একটি দুর্দান্ত রিডার মোড রয়েছে, গুগল ক্রোমে আমাদের এমন বৈশিষ্ট্য নেই। তবে একটি লুকানো ক্রোম ফ্লাগস রয়েছে যা আপনাকে ক্রোম এ রিডার মোড সক্ষম করতে দেয়। আপনি একটি বেয়ারবোন রিডার মোড পান যা ওয়েব পৃষ্ঠাটিকে সহজতর করে এবং অপ্রয়োজনীয় বিজ্ঞাপনগুলো সরিয়ে দেয়।  অবশ্যই, এটি সাফারির রিডার মোডের মতো ভাল নয়, তবে এটি কার্যকর।

ফোকাস মোড- ফোকাস মোড হলো একটি ক্রোম পতাকা যা আমি ব্যক্তিগতভাবে ব্যবহার করি। এটি আপনাকে পিডাব্লুএএস (প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ) এর মতো আলাদা উইন্ডোতে একটি ট্যাব বিচ্ছিন্ন করতে দেয়। উদাহরণস্বরূপ, আপনি যখন আলাদা উইন্ডোতে কোনও ক্রোম ট্যাব নিয়ে কাজ করতে চান তখন এই মোড আপনাকে এটি করতে দেয়। সর্বোত্তম অংশটি হলো আপনাকে প্রথমে পিডাব্লুএ করতে হবে না। কেবল ট্যাবে ডান ক্লিক করুন এবং "Focus" নির্বাচন করুন।

ফাইল সিস্টেম এপিআই- ফাইল সিস্টেম এপিআই হলো ওয়েবসাইটগুলোকে আপনার নেটিভ ফাইল ম্যানেজার অ্যাক্সেস করার অনুমতি দেয়। তবে ব্যবহারকারীরা খুঁজে পেয়েছেন যে আপনি এই ফ্লাগস সক্ষম করার পরে ওয়েবসাইটগুলো ছদ্মবেশী মোডটি সনাক্ত করতে সক্ষম হয় না। এবং এই কারণেই এই ফ্লাগস গুরুত্বপূর্ণ। আপনি যদি ছদ্মবেশী মোড সনাক্ত করতে ওয়েবসাইটগুলো অবরোধ করতে চান তবে ফাইল সিস্টেম এপিআই পতাকাটি সক্ষম করুন।

প্যারালাল ডাউনলোডিং- প্যারালাল ডাউনলোডিং খুব দীর্ঘ সময় ধরে ক্রোম ফ্ল্যাগগুলোর সংগ্রহস্থলে রয়েছে। দেখে মনে হচ্ছে গুগল স্থিতিশীল চ্যানেলের অংশ হিসাবে এই বৈশিষ্ট্যটিতে কাজ করছে না। তবুও, এই ফ্লাগস আইডিএম এবং অন্যান্য ডাউনলোড পরিচালকরা কীভাবে কাজ করে তার অনুরূপ ফাইলগুলো ছোট ছোট ভাগে ভাগ করে ডাউনলোডের গতি ত্বরান্বিত করে।

এফটিপি সক্ষম করুন- কখনও কখনও এটি অবশ্যই ঘটেছে যে স্থানীয় এফটিপি প্রোটোকল ক্রোমে আর কাজ করছে না। আপনি যদি কোনও এফটিপি ইউআরএল প্রবেশ করেন, এটি আপনাকে গুগল অনুসন্ধান ফলাফলের পৃষ্ঠায় নিয়ে যায়। এ জাতীয় ঘটনা এড়াতে, এফটিপি পতাকাটি সক্ষম করুন যাতে আপনি সর্বদা আপনার স্মার্টফোন বা অন্যান্য ডিভাইসের FTP অবস্থানগুলোতে অ্যাক্সেস করতে পারেন।

ঝুঁকিপূর্ণ ডাউনলোডগুলো ব্যবহার করুন- সবার আগে, এই ফ্লাগসটি সবার জন্য নয়। তবে আপনি যদি এই পুরো ইন্টারনেট জগতে নতুন যে কোনও ব্যক্তির সাথে ইন্টারনেট এবং ওয়েব ব্রাউজার (এই ক্ষেত্রে ক্রোম) প্রবর্তন করছেন তবে এই ফ্লাগসটি সক্ষম করার কথা বিবেচনা করুন। এটি আপনার কম্পিউটারে এক্সই, ডিএমজি, ডিইবি এবং আরও অনেক কিছুতে এক্সিকিউট করা যায় এমন ফাইলগুলো ডাউনলোড করতে বাধা দেয়। ক্রোম এটি করে যাতে অপেশাদার ব্যবহারকারীরা অজান্তে ম্যালওয়ার বা অ্যাডওয়্যারের ডাউনলোড না করে। অনিরাপদ পৃষ্ঠাগুলো থেকে উদ্ভূত ডাউনলোডগুলোও পতাকাটি ব্লক করে।

নামবিহীন লোকাল আইপি- এটি অগ্রণী ব্যবহারকারীদের জন্য একটি পতাকা যা তাদের অনলাইন থেকে পরিচয় রক্ষা করতে চায়। ক্রোম আপনাকে আপনার স্থানীয় আইপি ঠিকানাটি মাল্টিকাস্ট ডিএনএস হোস্টনামের সাথে গোপন করতে দেয়। এটি আপনার পরিচয় বেনামে রাখতে হোস্টনামের ছোট নেটওয়ার্কগুলিতে আইপি ঠিকানাটি পরিবর্তন করে।  তবে এটি কেবল তখনই কার্যকর হয় যখন ওয়েবআরটিটিসি কাঠামো অনুসরণ করা হয়।

স্মুথ স্ক্রোলিং- যখন আপনার ক্রোম এ প্রচুর ট্যাব খোলা থাকে, বিশেষত স্ক্রল করার সময় অভিজ্ঞতাটি কিছুটা স্বস্তি পেতে পারে। "Smooth Scrolling" বাস্তবায়নের জন্য (যা এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে) আপনি একটি মসৃণ স্ক্রোলিংয়ের অভিজ্ঞতা পেতে পারেন।

স্বয়ংক্রিয় বানান সংশোধন- ক্রোমে অনেকগুলো বানান পরীক্ষক এক্সটেনশান রয়েছে তবে গুগল একটি ইনবিল্ট বানান সংশোধক পরীক্ষা করছে। আপনি টাইপ করার সময় এই বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয় স্বয়ংক্রিয়করণ সক্ষম করে।

স্ক্রোল পূর্বাভাস- এই ফ্লাগসটি আমাকে ইউসি ব্রাউজারের কথা মনে করিয়ে দেয়, যা পূর্বাভাস দেয় আপনি কোথায় স্ক্রোল করতে যাচ্ছেন বা ক্লিক করতে হবে এবং আগেই লোড হবে। সক্ষম হয়ে গেলে "Scroll Prediction" ফ্লাগসটি পূর্বাভাস দেয় আপনি কোনও ওয়েব পৃষ্ঠায় কোথায় স্ক্রোল করবেন এবং মসৃণ স্ক্রোলিংয়ের জন্য পৃষ্ঠাটি আগেই রেন্ডার করে।

২.বিকাশকেন্দ্রিক ক্রোম ফ্ল্যাগ

আমরা আমাদের ওয়েব অভিজ্ঞতা বাড়ানোর জন্য ক্রোম পতাকা ব্যবহার করি তবে সত্য এটি ডেভেলপারদের লক্ষ্য। আমরা কেবল উল্লিখিত ফ্লাগস ব্যতীত কিছু ফ্লাগস রয়েছে, যা কেবলমাত্র বিকাশকারীকেই সরবরাহ করে। এই ক্রোম পতাকাগুলো সবার জন্য উন্মুক্ত, তাই আপনি যদি পরীক্ষার মতো মনে করেন তবে এটি ব্যবহার করে দেখতে পারেন।  সুতরাং, বিকাশকারীদের জন্য এখানে সেরা ক্রোম পতাকা রয়েছে:

ওভাররাইড সফ্টওয়্যার রেন্ডারিং তালিকা- এই ক্রোম ফ্লাগসটি নিশ্চিত করে যে ডিফল্ট সফ্টওয়্যার রেন্ডারিংয়ের পরিবর্তে জিপিইউ এবং হার্ডওয়্যার ত্বরণ ব্যবহৃত হবে। যখন এই ফ্লাগটি সক্ষম থাকে, তখন সফ্টওয়্যার রেন্ডারিংকে ওভাররাইড করার সময় সিস্টেমটি জিপিইউ সংস্থানগুলোর ব্যবহারকে বাধ্য করে। এই পতাকাটি বিকাশকারীদের সফটওয়্যার রেন্ডারিংয়ের পরিবর্তে জিপিইউ ত্বরণ সহ তাদের অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইটগুলো পরীক্ষা করতে চায় তাদের পক্ষে কাজ করা উচিত।

পরীক্ষামূলক ওয়েব প্ল্যাটফর্ম বৈশিষ্ট্য- বিকাশকারীরা সর্বশেষতম পরীক্ষামূলক ওয়েব প্ল্যাটফর্ম বৈশিষ্ট্যগুলো ব্যবহার করতে বেছে নিতে পারেন যা এখনও এই পতাকা ব্যবহার করে বিকাশাধীন।

কুইক প্রোটোকল- গুগল ২০১২ সাল থেকে কুইক (কুইক ইউডিপি ইন্টারনেট সংযোগ) প্রোটোকলে কাজ করছে এবং আপনি এই পতাকাটি দিয়ে পরীক্ষামূলক কুইক সমর্থন সক্ষম করতে পারবেন। এটি ওয়েব সার্ভার এবং ওয়েবসাইটগুলোর মধ্যে যোগাযোগের জন্য মূলত একটি দ্রুত এবং আধুনিক উপায়।  তবে এটি কেবল কুইক-সক্ষম সক্ষম সার্ভারগুলোর সাথে কাজ করার সময় কাজ করে।

ক্রোম ফ্ল্যাগগুলোর সুবিধা

পরিমিতরূপে চালিত পিসি বা লো-এন্ড্রয়েড ডিভাইস ব্যবহার করার সময় আমরা সমস্ত ক্রোম এ পারফরম্যান্স সমস্যার মুখোমুখি হয়ে থাকি এবং সেখানেই ক্রোম পতাকাগুলির সুবিধাগুলি সত্যিই সামনে আসে। আমরা আমাদের ক্রোমের অভিজ্ঞতায় অনেকগুলো পারফরম্যান্স উন্নতি আনতে পারি। কর্মক্ষমতা উন্নতির মধ্যে আরও ভাল পৃষ্ঠা রেন্ডারিং, দ্রুত পৃষ্ঠা এবং চিত্র লোডিং এবং আরও অনেক কিছু অন্তর্ভুক্ত।

 পতাকাগুলো এমন বিকাশকারীদের জন্য যারা মুক্তির আগে তাদের অ্যাপ্লিকেশনগুলো পরীক্ষা করতে পারে এবং এটি নিশ্চিত করতে পারে যে এটি বিভিন্ন পরিবেশে সমানভাবে ভাল কাজ করে। ক্রোম ফ্লাগগুলো অবশ্যই গ্রাহক এবং বিকাশকারী উভয়েরই জন্য একটি জয়।

আপনি কি চেষ্টা করেছেন ক্রোম ফ্লাগ? আপনার অভিজ্ঞতা কেমন হয়েছে? এছাড়াও, নীচের মন্তব্য বিভাগে আপনার পছন্দসই ফ্লাগগুলো আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)  

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
9 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Ridoy
    Ridoy February 16, 2022 at 10:05 AM

    পোস্টটা পড়ে খুশি হলাম

    • jorip
      jorip February 22, 2022 at 3:37 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 21, 2022 at 5:44 AM

    Very good

    • jorip
      jorip February 22, 2022 at 3:37 AM

      ধন্যবাদ

  • Raju Hassan
    Raju Hassan February 23, 2022 at 5:33 AM

    অনেক বিস্তারিত তথ্য। এবং অনেক সুন্দর করে সাজানো। জেনে উপকৃত হলাম।

    • jorip
      jorip February 23, 2022 at 5:52 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 24, 2022 at 5:53 AM

    😍😍😍😍😍😍😍😍😍

  • Manik7575@gmail.com
    Manik7575@gmail.com August 29, 2022 at 7:38 AM

    Kicu oviggota holo bisoi ta pore

    • jorip
      jorip September 13, 2022 at 9:16 PM

      আপনাকে ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url