কিভাবে টাকা ইনকাম করা যায়

কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়। অনলাইনে টাকা ইনকাম করার নিয়ম: ‘কিভাবে টাকা ইনকাম করা যায় ’ এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনি কি ‘কিভাবে টাকা ইনকাম করা যায়’ তা নিয়ে ভাবছেন। ‘কিভাবে টাকা ইনকাম করা যায়’ এই ভাবনার সমাধান পেতে এই আর্টিকেল শেষ পর্যন্ত পড়ুন।
অনেক ভাবেই টাকা ইনকাম করা যায়। তবে বর্তমান সময়ে সহজ ভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়। আপনারা যারা অনলাইনে টাকা ইনকাম করতে চাচ্ছেন। তারা ড্রপশিপিং ব্যবসায় চেষ্টা করে দেখতে পারেন। এই ব্যবসায় পুঁজি লাগে না। পুঁজি ছাড়া ব্যবসা অর্থাৎ লোকসানের ঝামেলা পোহাতে হবে না। এই ব্যবসা করতে দরকার ধৈর্য ও সময়। এই ড্রপশিপিং ব্যবসায় শপিফাই shopify খুবই কার্যকরী প্রমাণিত হয়েছে। shopify এর মাধ্যমে লক্ষ লক্ষ মানুষ তাদের জীবিকার ব্যবস্থা করেছে।

 ড্রপশিপিং ব্যবসায় বেশ জনপ্রিয়। ড্রপশিপিং ব্যবসা এত জনপ্রিয়তা লাভ করার কারণ হচ্ছে এটা করতে তেমন কোন পুঁজি লাগে না। ড্রপশিপিং এ লোকসানের সম্ভাবনাও খুব কম। আপনি ঘরে বসে কাজ করতে পারবেন। প্রথম অবস্থায় কোন কাজের লোকের প্রয়োজন হয় না। আপনি চাইলে একাই একটি প্রতিষ্ঠান দাঁড় করাতে পারবেন।

কিভাবে টাকা ইনকাম করা যায়

এই আর্টিকেলে আপনাদের জানাবো  ড্রপ শিপিং করে ‘কিভাবে অনলাইনে টাকা ইনকাম করা যায়’। অনলাইনে ড্রপ শিপিং ব্যবসা করে টাকা ইনকাম করতে হলে আপনাকে আগে বুঝতে হবে ড্রপশিপিং ব্যবসা কী?

ড্রপশিপিং হচ্ছে বিনা পুঁজির ব্যবসা। এখানে অন্যের দোকানের পণ্যের বিজ্ঞাপন আপনি আপনার দোকানে কিছু মূল্যবৃদ্ধি করে সাজিয়ে রাখবেন। কাস্টমার আপনার দোকানে এসে সেই পণ্য দেখে অর্ডার দেবে। আপনি সে পণ্যটি অর্ডার দেবেন মূল দোকানদারকে এবং কাস্টমারের ডেলিভারির ঠিকানা দিয়ে দিবেন এবং কাস্টমার প্রেমেন্ট করলে অন্যের মূল দাম দোকানদারকে চুকিয়ে বাকি যে টাকা থাকে সেটাই আপনার লাভ।
সহজ ভাষায় বললে ড্রপ শিপিং ব্যবসা হচ্ছে এক প্রকার ব্রোকার ব্যবসা। ড্রপ শিপিং ব্যবসার মাধ্যমে আপনি খুব সহজেই টাকা ইনকাম করতে পারবেন।

ড্রপ শিপিং এর মূল সুবিধা হচ্ছে, এই ব্যবসা করতে হলে আপনার কোন বাস্তবিক দোকানের দরকার হবে না। ইন্টারনেটের কল্যাণে আপনি ভার্চুয়াল দোকান তৈরি করবেন। যার ফলে দোকান ভাড়া এবং স্টাফের বেতন দেওয়ার প্রয়োজন পড়বে না। আপনি ঘরে বসেই এই ব্যবসা করতে পারবেন। তবে এটার জন্য দরকার সময় ও ধৈর্য।

আপনাকে ইন্টারনেট ও কম্পিউটারের ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। নয়তো অনলাইনে টাকা ইনকাম করতে পারবেন না।

শপিফাই এর মাধ্যমে অনলাইনে টাকা আয় করার জন্য–

  • প্রথমেই আপনাকে শপিফাই ওয়েবসাইটে প্রবেশ করে সেখানে আপনি আপনার ইমেইল ও পাসওয়ার্ড এর মাধ্যমে একটি একাউন্ট ও স্টোরের নাম তৈরি করে নেবেন।
  • তারপর শপিফাই এর ফরমগুলো পূরণ করবেন।
  • শপিফাই অ্যাপ স্টোর থেকে ওবেরলো(Oberlo) অ্যাপটি ডাউনলোড করে নিন।
  • এরপর loox- photo review অ্যাপটি ডাউনলোড করুন।
  • এবার কাস্টমাইজ থিম অপশনে চলে যান। সেখানে অনেক ফ্রি থিম পেয়ে যাবেন। সেখান থেকে যেকোনো একটি থিম নির্বাচন করুন।
  • আলি এক্সপ্রেসে আপনার একটি একাউন্ট করতে হবে। যদি আলি এক্সপ্রেসে অ্যাকাউন্ট করা থাকে, তাহলে সেখানে গিয়ে পণ্য নির্বাচন করুন। পণ্যটি ক্রয়ের তালিকা সংযোজন করলে সেটা Oberlo -তে চলে আসবে।
  • Oberlo থেকে আপনার Shopify স্টোরে নিয়ে যান।
  • সেখানে আপনি আপনার লাভ লোকসান হিসাব করে পণ্যের মূল্য নির্ধারণ করুন।
  • অতঃপর কাস্টমারের অর্ডারের অপেক্ষা করুন এবং অনলাইন থেকে টাকা ইনকাম করুন।
আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানলেন ‘কিভাবে টাকা ইনকাম করা যায় ’ এরপরও হয়তো আপনাদের মনের মাঝে কিছু প্রশ্ন থেকে যায়। আপনাদের যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং পোস্টটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন। ‘কিভাবে টাকা ইনকাম করা যায় ’ আর্টিকেল ধৈর্য সহকারে পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url