গ্রামীণফোনের সিম বিক্রি শুরু হলো

মানসম্মত সেবা প্রদান করতে না পারায় ২০২২ সালের জুন মাসে সিম বিক্রির উপর গ্রামীণফোনের উপর নিষেধাজ্ঞা জারি করে সরকার। এবার সেই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হলো এবং  আবার সিম বিক্রি করতে পারবে গ্রামীণফোন।
বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিটিআরসি) ২০২৩ সালের ২ জানুয়ারি সোমবার এই নিষেধাজ্ঞা তুলে নেয়। অপারেটরটি তাদের সেবার মান উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে বলে এই ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানানো হয়।

গত বছরের ২৯ জুন থেকে যেকোনো ধরনের সিম বিক্রি থেকে গ্রামীণফনের উপর নিষেধাজ্ঞা জারি করে বিটিআরসি। ২৫জুন ২০২২ পদ্মা সেতুর উদ্ভোধন ছিলো। সেদিন পদ্মা সেতুর আশেপাশের নেটওয়ার্ক খারাপ থাকা এবং gp নেটওয়ার্কের মানের বিরুদ্ধে এরকম আরও অভিযোগ থাকার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

পদ্মা সেতুর উদ্ভোধনের দিন গ্রামীণফোনের নেটওয়ার্ক দুর্বল ছিলো, যা প্রধানমন্ত্রীর নজরে আসে। ক্যাবিনেট এর সচিব ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিবকে বিষয়টি সম্পর্কে অবহিত করেন। বারবার নেটওয়ার্ক সম্পর্কে অভিযোগ আসে গ্রামীণফোনের নামে। এর পাশাপাশি কোর্টেও একটি রিট ছিলো, সব মিলিয়ে গ্রামীণফোন সিম কার্ড বিক্রি বন্ধের ঘোষণা আসে বলে জানান বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর শিকদার।
বিটিআরসি চেয়ারম্যান নভেম্বরে এক অনুষ্ঠানে বলেন, গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা ৩৪ লাখ কমেছে এই নিষেধাজ্ঞার পর থেকে। গত সেপ্টেম্বর মাসে ১৩ লাখ অব্যবহৃত পুরোনো সিম বিক্রির অনুমতি দেওয়া হয়। বিটিআরসি এই সিদ্ধান্ত থেকে আবার সরে আসে ৬ নভেম্বর ২০২২। যার ফলে নভেম্বরে সকল ধরনের জিপি সিম বিক্রি পুনরায় বন্ধ হয়ে যায়।

নতুন বছরের শুরুতে অবশেষে গ্রামীণফোনের নতুন সিম বিক্রিতে কোনো ধরনের নিষেধাজ্ঞা থাকলোনা। অর্থাৎ গ্রামীণফোন নতুন সিম বিক্রি করতে পারবে ও গ্রাহকগণ আগের মতই স্বাভাবিকভাবে সিম কিনতে পারবেন। 

সূত্রঃ প্রথম আলো

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url