GoPro ক্যামেরা থেকে কীভাবে ফেসবুকে লাইভ স্ট্রিম করবেন

 আপনি কীভাবে কোনও GoPro Hero 4 থেকে পেরিস্কোপে যেতে পারবেন, এবং টুইটারটি একটি ভাল প্ল্যাটফর্ম হিসাবে, ফেসবুক লাইভ অনেক বেশি ব্যবহৃত হয়, এবং সম্ভবত আপনাকে আরও বিস্তৃত, আরও ব্যক্তিগত শ্রোতার সাথে সংযোগ করার অনুমতি দেবে। তবে পেরিস্কোপের বিপরীতে ফেসবুকের অ্যাপটি সরাসরি গো প্রো থেকে স্ট্রিমিং সমর্থন করে না।


আপনি কীভাবে আপনার GoPro ক্যামেরাটি ফেসবুকে লাইভ স্ট্রিম ব্যবহার করতে পারবেন তা শিখতে এই পোস্টটি পড়ুন। আপনার GoPro থেকে ফেসবুকে লাইভ স্ট্রিম করতে আপনার দরকার GoPro  অ্যাপ্লিকেশন এবং Live4 নামে একটি অ্যাপ্লিকেশন, যা উভয়ই বিনামূল্যে। এছাড়াও, আমরা Go Pro Hero 4 ব্যবহার করে এই পদ্ধতিটি পরীক্ষা করেছি তবে এটি সাম্প্রতিক সমস্ত GoPro ক্যামেরাগুলোর সাথে কাজ করা উচিত।

আপনার ফোনের সাথে সংযোগ করুন

আপনার ফোনের সাথে আপনার GoPro কে সংযোগ দিতে আপনাকে নীচের পদক্ষেপগুলো অনুসরণ করতে হবে। আমি একটি আইফোন ব্যবহার করছি, তবে অ্যান্ড্রয়েডের জন্যও সমস্ত পদক্ষেপ একই হবে, তাই অনুসরণ করুন:

১. আপনার ফোনে GoPro অ্যাপ্লিকেশন চালু করুন এবং "Connect your Camera" এ আলতো চাপুন।


২. অ্যাপে GoPro ক্যামেরার তালিকা থেকে আপনার ক্যামেরাটি নির্বাচন করুন।


৩. আপনার অ্যাপ্লিকেশনটিকে ফোন অ্যাপের সাথে জুড়তে স্ক্রিনের প্রম্পটগুলো অনুসরণ করুন এবং তারপরে আপনার ফোনটিকে ক্যামেরার ওয়াইফাইয়ের সাথে সংযুক্ত করুন।  এটি আপনাকে ফোন থেকে আপনার GoPro নিয়ন্ত্রণ করতে এবং রিমোট ভিউফাইন্ডার এবং আরও অনেক কিছু হিসাবে এটি ব্যবহার করার অনুমতি দেবে।


Live 4 অ্যাপ ব্যবহার করে ফেসবুকে লাইভ স্ট্রিমিং

লাইভ ৪ অ্যাপ ব্যবহার করা আপনার GoPro থেকে ফেসবুকে লাইভ হওয়ার পক্ষে সবচেয়ে সহজ পদ্ধতি এবং এটি সম্পূর্ণ বিনামূল্যে। সুতরাং, আপনার GoPro এর সাথে Live4 অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন এবং ফেসবুকে লাইভ স্ট্রিম করবেন তা এখানে রয়েছে:

১. লাইভ 4 অ্যাপ্লিকেশন চালু করুন এবং নীচের টুলবারে "+" আইকনটিতে আলতো চাপুন। লাইভ ৪ আপনাকে আপনার টুইটার বা ফেসবুক আইডি দিয়ে লগ ইন করতে বলবে।  ফেসবুক সিলেক্ট করুন, এবং অ্যাপ্লিকেশন অনুমোদিত।


২. লাইভ ৪ আপনাকে কয়েকবার অনুমতি চাইবে, তাদের অনুমতি দিন। তারপরে আপনাকে লাইভ স্ট্রিমিং স্ক্রিনে নিয়ে যাওয়া হবে, আপনার ফোনের ক্যামেরাটি ডিফল্ট হিসাবে নির্বাচন করা হয়েছে। "GoPro" বলছে এমন বিকল্পটিতে আলতো চাপুন এবং লাইভ ৪ GoPro ক্যামেরা থেকে ইনপুট নেওয়া শুরু করবে, তবে শর্ত থাকে যে আপনি নিজের GoPro কে আপনার ফোনের সাথে যুক্ত করেছেন।


আপনার লাইভ স্ট্রিমের জন্য একটি শিরোনাম প্রবেশ করার জন্যও পর্দার বিকল্প রয়েছে, যাতে লোকেরা এটি দেখতে শুরু করার আগে এটি কী সম্পর্কে তা জানতে পারে।

৩. লাইভ স্ট্রিমিং শুরু করার আগে, "Facebook Sharing" সক্ষম করতে নীচে ডানদিকে "f" আইকনে আলতো চাপুন এবং তারপরে আপনি ফেসবুকে সরাসরি স্ট্রিমিং শুরু করতে পারেন।  আপনার লাইভ স্ট্রিম ফেসবুকে উপলভ্য হবে এবং আপনার পোস্টগুলো দেখার অনুমতিপ্রাপ্ত লোকেরা এটি দেখতে সক্ষম হবেন।


কোনও GoPro ক্যামেরা থেকে ফেসবুকে লাইভ স্ট্রিম চালানোর জন্য এটিই মূলত আপনাকে করতে হবে।  আপনি যখন ফেসবুকে অ্যাপটিকে অনুমোদন দিচ্ছেন, আপনি যে তথ্য পেয়েছেন তা সম্পাদনা করতে পারবেন এবং লাইভ স্ট্রিমটি যে ডিফল্ট দর্শকদের কাছে যাবে তা নিশ্চিত করতে আপনি আপনার লাইভ স্ট্রিমটি চান এমন লোকেরা নিশ্চিত হতে পারে  এর কাছে দৃশ্যমান, যারা এটি দেখতে সক্ষম।  লাইভ ৪ অ্যাপে লাইভ স্ট্রিমে আপনার অবস্থান শেয়ার করার (বা শেয়ার না করার) ক্ষমতা বা লাইভ স্ট্রিমটিকে "Public" বা "Private" করার সুবিধা সহ আরও কিছু কাস্টমাইজেশন বিকল্প রয়েছে।

আপনার লাইভ ৪ অভিজ্ঞতাটি কাস্টমাইজ করুন:

ফেসবুকে লাইভ স্ট্রিমিং ছাড়াও, লাইভ ৪ অ্যাপটি আপনার সামগ্রীগুলোকে তার নিজস্ব নেটওয়ার্কে লাইভ স্ট্রিম করে, যেখানে অ্যাপ্লিকেশন ব্যবহার করা অন্যান্য ব্যক্তিরা এটি দেখতে, পছন্দ করতে এবং মন্তব্য করতে সক্ষম হন

অ্যাপ্লিকেশানের হোম স্ক্রিনে গিয়ে এবং আপনি যে লাইভ স্ট্রিমটি দেখতে চান তার উপর আলতো চাপ দিয়ে আপনি অন্যান্য ব্যবহারকারীদের থেকে সরাসরি স্ট্রিমগুলো দেখতে পারেন। অ্যাপ্লিকেশনটির নেটওয়ার্কটি বেশ সক্রিয় রয়েছে এবং আপনি যখনই এটি যাচাই করেন না কেন আপনি কোনও বা অন্যটিকে অ্যাপটিতে লাইভ পাবেন এমন সম্ভাবনা রয়েছে।


লাইভ ৪ আপনার লাইভ স্ট্রিমগুলো সংরক্ষণাগার হিসাবে সংরক্ষণ করে, যাতে আপনি এবং অন্যরা এটি পরে দেখতে পারেন।  আপনি যদি আপনার সংরক্ষিত ভিডিওগুলো মুছতে চান, আপনি কেবল টুলবারের নীচে ডানদিকে আইকনটিতে আলতো চাপতে পারেন এবং ডিলিট অপশনটি প্রকাশ করতে আপনার ভিডিও বামে সোয়াইপ করতে পারেন।  অ্যাপ থেকে আপনার ভিডিও মুছতে এই বিকল্পটিতে আলতো চাপুন।

আপনি যদি স্ক্রিনের উপরের ডানদিকে "Gear icon" এ ট্যাপ করেন তবে আপনি আপনার লাইভ স্ট্রিমগুলোতে অটো ট্যাগ যুক্ত করতে পারবেন, লাইভ ৪ এর সমর্থন এবং গোপনীয়তা নীতিতে অ্যাক্সেস পেতে পারবেন, পাশাপাশি নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লগ আউট করতে পারবেন।  তবে আপনি যদি ফেসবুক বা টুইটারে লগইন না করেন তবে লাইভ ৪ আপনাকে লাইভ স্ট্রিম হতে দেয় না।

আপনার GoPro ক্যামেরা থেকে ফেসবুক লাইভে অনলাইন করুন

ব্যবহারকারী এবং আপনার অনুগামীদের সাথে সংযোগ করার জন্য ফেসবুক লাইভ একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম;  বা নিজের জন্য নিম্নলিখিত তৈরি করতে। যেহেতু ফেসবুক তাদের ফেসবুক লাইভ এপিআই তৃতীয় পক্ষের বিকাশকারীদের জন্য উন্মুক্ত করেছে, তাই আরও অনেক বেশি অ্যাপ্লিকেশন ক্রপ হচ্ছে যা লোকেরা ফেসবুকে লাইভ স্ট্রিম রাখতে দেয় এবং সঙ্গত কারণেই। ফেসবুক সম্প্রদায়টি খুব প্রাণবন্ত এবং সক্রিয়  যদি আপনার কোনও GoPro থাকে এবং আপনি যখন চিন্তা করেন যে আপনি কখন আপনার GoPro থেকে ফেসবুক লাইভে লাইভ স্ট্রিম করতে পারবেন, আপনি কীভাবে এটি করতে পারবেন তা এখন আপনি জানেন।

সুতরাং এগিয়ে যান এবং আপনার GoPro থেকে ফেসবুক লাইভে আপনার অ্যাডভেঞ্চারগুলো স্ট্রিম শুরু করুন। আমরা জানতে চাই যে আপনি কি কখনও নিজের GoPro থেকে লাইভ স্ট্রিম করেছেন এবং আপনি এটি কীভাবে করেছিলেন?  আপনি কোন অ্যাপ্লিকেশন ব্যবহার করে দেখেছেন এবং আপনার অভিজ্ঞতা কেমন ছিল?  আপনি যদি GoPro থেকে ফেসবুক লাইভে স্ট্রিম করার কোনও অ্যাপ্লিকেশন বা কোনও পদ্ধতির কথা জানেন যা আমরা মিস করেছি, এবং আমাদের এই নিবন্ধে উল্লিখিত অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করে যদি আপনার কোন সমস্যা থাকে তবে কমেন্ট বক্সে আমাদের জানান।

(পোস্টে ব্যবহৃত পিকচারগুলো beebom থেকে নেওয়া)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
10 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Naim
    Naim February 20, 2022 at 9:51 PM

    Very nice

    • jorip
      jorip March 9, 2022 at 5:35 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 21, 2022 at 5:23 AM

    Nice

    • jorip
      jorip March 9, 2022 at 5:36 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 24, 2022 at 5:59 AM

    Very good

    • jorip
      jorip March 9, 2022 at 5:36 AM

      ধন্যবাদ

  • Naim
    Naim February 24, 2022 at 6:00 AM

    😍😍😍😍😍😍😍😍

    • jorip
      jorip March 9, 2022 at 5:36 AM

      ধন্যবাদ

  • Ridoy
    Ridoy March 9, 2022 at 2:47 AM

    Beautiful

    • jorip
      jorip March 9, 2022 at 5:36 AM

      ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url