টেলিগ্রাম চ্যানেল থেকে কিভাবে টাকা আয় করা যায়

টেলিগ্রাম নামটা মোটামুটি আমরা সবাই শুনেছি। টেলিগ্রাম একটি জনপ্রিয় সামাজিক মেসেজিং অ্যাপ। আপনি টেলিগ্রামের মাধ্যমে যে কারও সাথে অনলাইনে চ্যাট করতে পারেন। কিন্তু অনেকেই এই টেলিগ্রাম থেকে মাসে ২০ হাজার ৩০ হাজার টাকা ইনকাম করছে। আজকের আটিকেলে আলোচনা করব কিভাবে আপনি টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।
তার জন্য আপনার সেই ধরনের সৃজনশীলতার দরকার নেই। চ্যানেলটির অন্তত ৫ হাজার ফলোয়ার থাকলে প্রতি মাসে সহজেই ভালো টাকা ইনকাম করা যায়।

টেলিগ্রাম কি (what is telegram)

টেলিগ্রাম হলো একটি জনপ্রিয় সামাজিক মেসেজিং অ্যাপ। হোয়াটসঅ্যাপে যে সব ফিচার পাবেন টেলিগ্রামেও সেই সব ফিচার পাবেন। যে কারো সাথে চ্যাট করা, অডিও কল, ভিডিও কল, যেকোনো ফাইল ভিডিও অডিও সব কিছু পাঠাতে পারবেন এই টেলিগ্রামের মাধ্যমে। এছাড়াও আপনি টেলিগ্রামে চ্যানেল তৈরি করে সেখানে অনেক লোক যোগ করতে পারে।

টেলিগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করা যায়

আপনার একটি কথা জানা খুব দরকার টেলিগ্রাম চ্যানেল সম্পর্কে টেলিগ্রাম আপনাকে কোন টাকা দেবে না। প্রথমে আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল খুলতে হবে।

তারপর টেলিগ্রাম চ্যানেলে ফলোয়ার বাড়াতে হবে। টেলিগ্রামে চ্যানেলে যদি কমপক্ষে ৫,০০০ ফলোয়ার থাকে তবে আপনি নিজেই ইনকাম করতে পারবেন।

কি কি উপায় টেলিগ্রাম থেকে টাকা আয় করতে পারবেন:

টেলিগ্রাম থেকে টাকা ইনকামের বিভিন্ন উপায় রয়েছে এবং  সেই বিষয় গুলো একের পর এক আলোচনা করবো।

অ্যাফিলিয়েট মার্কেটিং (affiliate marketing)

অনেকেই টেলিগ্রাম চ্যানেল খুলে অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে প্রচুর টাকা ইনকাম করছে। আপনার টেলিগ্রাম চ্যানেলে যদি অনেক সদস্য থাকে তবে আপনি টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে যেকোনো কোম্পানির পণ্য বিক্রয় করতে পারবেন।

এবং আপনি সেই কোম্পানি থেকে অনেক কমিশন পাবেন, অর্থাৎ আপনি যেকোন পণ্য বিক্রয় করতে পারবেন সেই কোম্পানি থেকে কমিশন পাবেন, উদাহরণস্বরূপ, আপনি Amazon, Flipkart ইত্যাদির অ্যাফিলিয়েট প্রোগ্রামে যোগ দিতে পারেন এবং যে কোনো পণ্য বিক্রয় করে ইনকাম করতে পারেন। টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে।

রেফারাল ইনকাম (referral income)

যেহেতু ইউটিউবে অনেক উপার্জন সম্পর্কিত চ্যানেল রয়েছে, তারা তাদের ভিডিও বিবরণে ইনকামের অ্যাপের লিংক দেয় এবং যদি কেউ সেই লিংক থেকে ডাউনলোড করে তবে সেই সংস্থা তাদের অর্থ প্রদান করে, এটিই রেফারেল ইনকাম। এখান থেকে ডাউনলোড করলে আপনি অনেক টাকা ইনকাম করতে পারবেন।

রিসেলিং ইনকাম (reselling income)

আপনি টেলিগ্রাম চ্যানেলে যেকোন পণ্যের মূল্য রেখে যান এবং কেউ যদি সেই পণ্যগুলো নিতে চাই, আপনি কিছু অর্থের ব্যবধানে তাদের ঠিকানায় পণ্য পৌঁছে দেবেন, এমন অনেক অ্যাপ রয়েছে যেমন Meesho, Shop 101 ইত্যাদি।

পেইড প্রমোশন (paid promotion)

আপনার টেলিগ্রাম চ্যানেলে যদি প্রচুর ফলোয়ার থাকে, তাহলে আপনি অর্থপ্রদানের প্রচার করে টাকা ইনকাম করতে পারেন।

যেমন- আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে যেকোনো পণ্য বা ব্র্যান্ডের প্রচার করতে পারেন। এজন্য আপনাকে ক্লিন্টকে খুঁজে বের করতে হবে। আপনি বিভিন্ন ফেসবুক পেজে একটি লাইন যোগ করতে পারেন।

চ্যানেল প্রমোশন (channel promotion)

আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলে অন্য কোনো টেলিগ্রাম চ্যানেল প্রচারের জন্য চার্জ করতে পারেন। কিন্তু অনেকেই এভাবে অনেক টাকা ইনকাম করছে।

এইভাবে আপনি টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম করতে পারবেন, আশা করি আপনি পুরোপুরি বুঝতে পেরেছেন কিভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করতে হয়।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Munkashir Hossen
    Munkashir Hossen April 3, 2023 at 10:10 PM

    এই বিষয়টি একেবারেই জানতাম না। শুধু দেখি টেলিগ্রামে সবাই চ্যানেল খুলে। কিন্তু ফায়দা জানা ছিল না। এখন জানলাম।

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url