রকেট একাউন্ট দেখার নিয়ম

রকেট একাউন্ট দেখার নিয়ম: আপনারা অনেকে আছেন যারা রকেট একাউন্ট ব্যবহার করেন তাদের উদ্দেশ্যে আমাদের এই পোস্টটি লেখা হয়েছে। আপনারা যারা রকেট একাউন্ট দেখতে জানেন না অথবা রকেট একাউন্ট সম্পর্কে অবগত নন তারা এই পোষ্টের মাধ্যমে রকেট একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নিন।
তাহলে আপনারা আপনাদের প্রয়োজনীয় মুহূর্তে রকেট একাউন্টের ব্যালেন্স অনুযায়ী সেন্ড মানি, ক্যাশ আউট, পেমেন্ট এবং মোবাইল রিচার্জ করতে পারবেন। তাই আপনার রকেট একাউন্ট সব সময় ব্যবহার করার জন্য  আমাদের ওয়েবসাইট থেকে রকেট একাউন্ট দেখার নিয়ম জেনে নিন।

বর্তমান সময়ে আর্থিক লেনদেনের জন্য মানুষের একটি বিশ্বস্ত এবং আস্থার জায়গা হয়ে উঠেছে মোবাইল ব্যাংকিং সেবা। এই মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে মানুষজন দেশের এক প্রান্তে থেকে অন্য  প্রান্তে যেকোনো মুহূর্তে পাঠাতে পারে এবং উত্তোলন করতে পারে। মোবাইল ব্যাংকিং একাউন্ট এর বেশ কিছু বিকল্প মোবাইল ব্যাংকিং তৈরি হয়েছে।

তারই ধারাবাহিকতায় রকেট এখন বাংলাদেশের মানুষের কাছে একটি আস্থার এবং বিশ্বস্ত মোবাইল ব্যাংকিং সেবা হিসেবে সেবা প্রদান করছে। আপনি যদি একটি রকেট একাউন্টের মালিক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই রকেট একাউন্ট দেখার নিয়ম জানতে হবে।

কারণ যে কোন মুহূর্তে আপনার যে কোন আত্মীয়-স্বজন আপনার রকেট একাউন্ট ব্যবহার করে টাকা পয়সা লেনদেন করতে পারে। আপনার কোন আত্মীয় স্বজন আপনাকে সেন্ড মানি করলেও  আপনাকে ব্যালেন্স দেখতে হবে। এক্ষেত্রে আপনাদের ফোনে টাকা আসলে মেসেজ পাবেন। তারপরও অনেক সময় ম্যাসেজ আসে না।

সেক্ষেত্রে আত্মীয়স্বজন যদি কোন এজেন্টের কাছ থেকে টাকা পাঠায় তাহলে আপনাকে হয়তো তাগাদা দিতে পারে যে টাকাটা গিয়েছে কিনা তা ব্যালেন্স চেক করে দেখতে। আর এই বিষয়ে যদি আপনি একেবারেই অনভিজ্ঞ হয়ে থাকেন তাহলে আপনার জন্য রকেট একাউন্টের ব্যালেন্স দেখা টা একটু কষ্টকর হবে। তার জন্য আমাদের ওয়েবসাইটে সেই সকল মানুষদের জন্য এই পোষ্টটি লিখেছেন যারা রকেট একাউন্ট ব্যবহার করতে পারে না এবং রকেট একাউন্ট দেখার নিয়ম জানেন না।

আপনার রকেট একাউন্ট যদি আপনি দেখতে চান তাহলে প্রধানত ব্যালেন্স দেখতে চাইবেন। কাউকে টাকা লেনদেন করার পর অথবা আপনার ফোনে টাকা আসার পর অথবা আপনি টাকা উত্তোলন করার পর কত টাকা আপনার অবশিষ্ট আছে তা দেখতে আপনাকে অবশ্য রকেট একাউন্টের ব্যালেন্স চেক করতে হয়। আমরা রকেট একাউন্টের ব্যালেন্স চেক করতে পারি দুই ভাবে। রকেট আ্যাপ এবং USSD কোড ডায়াল করে।

যাদের এন্ড্রয়েড ফোন আছে এবং ইন্টারনেট কানেকশন ব্যবহার করেন তারা রকেট অ্যাপস ডাউনলোড করে নিয়ে রকেট একাউন্ট দেখতে পারবেন। আর যাদের অ্যান্ড্রয়েড ফোন নয় তারা ডায়াল অপশনে গিয়ে নির্দিষ্ট নাম্বার ডায়াল করে রকেট একাউন্ট দেখতে পারবেন। প্রথমে আমরা রকেট একাউন্ট দেখার জন্য রকেট অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহার করব।

রকেট একাউন্ট দেখার জন্য আপনাকে আপনার রকেট অ্যাপস এর মধ্যে প্রবেশ করতে হবে। প্রবেশ করার পর আপনার চার ডিজিটের পিন নম্বর চাওয়া হবে এবং আপনাকে সেই চার ডিজিটের পিন নাম্বার সঠিকভাবে বসাতে হবে। পরবর্তী ঘরে গেলে রকেট এর লেআউট বা ইন্টারফেস চলে আসবে। সেখানে আপনারা উপরের দিকে তাকালে দেখতে পাবেন tap to see balance । এখানে আপনারা ক্লিক করলেই আপনাদের রকেট একাউন্টের ব্যালেন্স দেখতে পাবেন।

আর যদি আপনারা আপনাদের রকেট একাউন্ট দেখার জন্য মোবাইলে ডায়াল অপশন ব্যবহার করেন, তাহলেও রকেট একাউন্ট দেখতে পারবে। তার জন্য আপনাদের মোবাইলের ডায়াল অপশনে গিয়ে ডায়াল করতে হবে *322# । তাহলে আপনার সামনে রকেটের একটি লেআউট বা ইন্টারফেস চলে আসবে।‌

সেই লে-আউটের মধ্যে আপনারা ৫ নম্বরের মাই এসি অপশনটিতে প্রবেশ করার জন্য ৫ রিপ্লাই দিবেন। তারপরে এক নম্বর ব্যালেন্সে প্রবেশ করার জন্য এক রিপ্লাই দিবেন। তারপরে আপনাদের চার ডিজিটের পিন নম্বরটি চাওয়া হবে সেটি বসিয়ে দিয়ে ওকে করবেন। তাহলেই আপনাদের রকেট একাউন্টের ব্যালেন্স সুন্দর ভাবে দেখতে পাবেন।

পরিশেষে বলা যায় যে, আপনি যদি পুরো পোষ্টটি পড়ে থাকেন তাহলে রকেট একাউন্ট দেখার নিয়ম জানতে পেরেছেন।এছাড়াও রকেট একাউন্ট বিষয়ে কোন প্রশ্ন থাকলে কমেন্ট করে জানাবেন। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url