নতুন ফিচার এলো হোয়াটসঅ্যাপের নিরাপত্তা বাড়াতে

ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এখন জনপ্রিয়তার শীর্ষে। যে কারণে হ্যাকারদের নজর এখন এই সাইটটিতে। বিভিন্ন সময় হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাক হওয়ার অভিযোগ পাওয়া গেছে। এবার ব্যবহারকারীদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে নতুন ফিচার নিয়ে এলো সাইটটি।
ডবলুবেটাইনফো এই সংক্রান্ত একটি স্ক্রিনশন শেয়ার করেছে। সেখানে দেখা গেছে এবার থেকে ডবল ভেরিফিকেশন প্রসেস চালু করতে চলেছে সংস্থাটি। বর্তমানে যদি কোনো ব্যবহারকারী অন্য কোনো মোবাইল থেকে নিজের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অ্যাকসেস করেন তাহলে সেক্ষেত্রে শুধুমাত্র রেজিস্টার্ড মোবাইল নম্বরে একটি ভেরিফিকেশন কোড আসে। কিন্তু নতুন আপডেট অনুযায়ী এবার থেকে রেজিস্টার্ড নম্বর ছাড়াও অন্য একটি নম্বরে ভেরিফিকেশন কোড পাঠানো হবে।
 
ওই ভেরিফিকেশন কোড পাঠানোর অর্থ, ব্যবহারকারী বুঝতে পারবেন অন্য কোনো ফোন থেকে তার অ্যাকাউন্ট অ্যাকসেস করা হচ্ছে। যারা অতীতে কোনো একটি অ্যাকাউন্ট ব্যবহার করতেন কিন্তু কোনো কারণে সেই অ্যাকাউন্ট আর ব্যবহার করতে পারছেন না সেক্ষেত্রে এই ফিচারটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ধরুন, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট অন্য কেউ অ্যাকসেস করার চেষ্টা করছে। সেক্ষেত্রে কোনো কারণে যদি ওই ব্যক্তি হোয়াটসঅ্যাপ কোড জোগাড় করতেও পারে তারপরেও আরও একটি ভেরিফিকেশন কোড পাঠাবে হোয়াটসঅ্যাপ। সেখানে লেখা থাকবে আপনার অ্যাকাউন্ট কেউ অ্যাকসেস করার চেষ্টা করছে। এর ফলে ব্যবহারকারী বুঝতে পারবেন তার অ্যাকাউন্ট অন্য কেউ ব্যবহার করার চেষ্টা করছে।

বর্তমানে এই ফিচারটি ডেভেলপমেন্ট স্তরে রয়েছে। তবে কবে থেকে এই ফিচারটি চালু করা হবে তা এখনো জানায়নি সাইটটি। মনে করা হচ্ছে নতুন এই ফিচারটি খুব শিগগির চালু করা হবে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
2 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Naim
    Naim June 8, 2022 at 10:16 AM

    খুব সুন্দর ইনফর্মেশন

    • jorip
      jorip June 8, 2022 at 12:11 PM

      কমেন্ট করার জন্য অসংখ্য ধন্যবাদ

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

জরিপ টোয়েন্টিফোর ডটকম এর নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url